কিভাবে মেয়েদের সাথে বন্ধুত্ব করা যায় ?

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের বলতে যাচ্ছি কিভাবে মেয়েদের সাথে বন্ধুত্ব করা যায় ? তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।


কিভাবে মেয়েদের সাথে বন্ধুত্ব করা যায় ?

আমদের জীবনটা বন্ধু দিয়ে ঘেরা। ছোটবেলা থেকে শুরু করে কলেজ ভার্সিটি থেকে চাকরিত সব জায়গায়তেই আমরা নতুন নতুন মানুষের সাথে মিশি, নতুন বন্ধু বানাই। সবাইরই কমবেশি অনেক বন্ধু থাকে। বন্ধু ছাড়া একজন ব্যক্তির জীবন অর্থহীন।
অনেকক্ষেত্রেই বন্ধু বানানো কিছুটা কঠিন। বিশেষ করে মেয়ে বন্ধু বানানো। মেয়ে বন্ধু বানানো অনেক কঠিন কারণ তাদের মন বোঝা, তাদের আচার-আচরণের সাথে মানিয়ে চলা খুব কঠিন। যেকোনো মুহূর্তে হঠাৎ করে তাদের মুড (মন) চেঞ্জ হতে পারে। তো আজকের পোস্টে আপনারা মেয়ে বন্ধু তৈরির কিছু কৌশল সম্পর্কে জানবেন। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

১. সর্বদা ভালো ব্যবহার করুন

সর্বদা মেয়েদের সাথে ভালো ব্যবহার করুন। ছেলে বন্ধুদের সাথে খারাপ ব্যবহার করলে কিংবা গালিগালাজ করলে তাতে তাদের কিছুই যায় আসেনা কিংবা রাগ হয়না। কিন্তু মেয়েদের ক্ষেত্রে আচার-ব্যবহার একটি গুরুত্বপূর্ণ বিষয়। মেয়েদের সম্মান করুন। তাদের সাথে কোনোক্রমেই গালিগালাজ বা বকাবকি করবেন না। তাদের আশেপাশে থাকলেও সাবধানে কথা বলুন। হয়ত কোনো একটি কথা শুনে সে রাগ করতে পারে কিংবা আপনাকে খারাপ মনে করতে পারে। তাই সর্বদা ভালো ব্যবহার করার চেষ্টা করবেন। পছন্দের মেয়ের সাথে বন্ধুত্ব করতে হলে অবশ্যই ভালো ব্যবহার করুন।

২. আত্মবিশ্বাস রাখুন

যেকোনো কিছু অর্জনের জন্যই আত্মবিশ্বাস বড় ভূমিকা পালন করে। মেয়ের সামনে সবসময় আত্মবিশ্বাস দেখান। আপনার মধ্যে যদি মেয়েদের সাথে কথা বলার ভয় থাকে তাহলে কখনো পারবেনও না। এখন হচ্ছে আত্মবিশ্বাস কিভাবে অর্জন করবেন? জাস্ট মেয়েদের সাথে কথা বলার চেষ্টা করুন আস্তে আস্তে আত্মবিশ্বাস এমনিই তৈরি হবে।

৩. ব্যক্তিত্ব

আপনি আপনার ব্যক্তিত্ব দ্বারা মেয়েটিকে আকর্ষণ করতে পারেন। ব্যক্তিত্ব একটি গুরুত্বপূর্ণ বিষয়। ব্যক্তিত্বকেই একজন ব্যক্তির আচার-আচরণের মূল বলে মনে করা হয়। তো আপনার ব্যক্তিত্বকে বলিষ্ঠ করুন ও তার সামনে আপনার ব্যক্তিত্বের প্রদর্শন করুন।

৪. নিজে উদ্যোগ নিন

মেয়েরা সাধারণ লাজুক প্রকৃতির হয়ে থাকে। ফলে সে আপনাকে পছন্দ করলেও হয়ত বলতে পারবে না। তাই অবশ্যই আপনাকে ফার্স্ট স্টেপ নিতে হবে। নিজে উদ্যোগ না নিলে আপনি কখনোই বন্ধুত্ব করতে পারবেন না। তার কাছাকাছি যান, তার সাথে কথা বলুন।

৫. কেয়ার করুন

এটিও অপরিহার্য। মেয়েরা সাধারণত ছেলেদের কাছ থেকে এটেনশন (attention) চায়। আপনি যতক্ষণ সম্ভব তার সাথে কাটান। তার কি ভালো লাগে কি ভালো লাগে না তা জানুন। তাকে মাঝেমাঝে উপহার দিন। বিশেষ দিনগুলোতে তার প্রিয় রেস্টুরেন্টেও নিয়ে যেতে পারেন। কিন্তু বেশি কেয়ার করতে গিয়ে তার ক্ষতি করবেন না। তাকে সময় দিন।

৬.সোশ্যাল মিডিয়াতে আ্যড থাকুন

এটিও বন্ডিং এর জন্য ভালো। বর্তমানে প্রায় সবাইই সোশ্যাল মিডিয়াতে আছে। তার সাথে আ্যড হন। তাকে মেসেজ দিন, তার সাথে কথা বলুন, সে যে পোস্ট দেয় তাতে লাইক দিন ও ভালো কমেন্ট করুন। এর মাধ্যমে সে আপনার বিষয়ে একটি ভালো ধারণা পেয়ে যাবে। কখনোই বসে বসে তার পুরো প্রোফাইল স্টক করবেন না ও সারাক্ষণ বিরক্ত করবেন না।

৭. মাথা ঠাণ্ডা রাখুন ও ধৈর্য ধরুন

অনেক সময়ে সে একা থাকতে চাইতে পারে। অনেক সময়ে সে আপনাকে পাশে চাইবে। হঠাৎ করে তার মাইন্ড পরিবর্তন হতে পারে। এসব সময়ে ধৈর্য ধারণ করুন ও সে যা চায় তা করুন। তার সাথে অধৈর্য হবেন না।

তো আজকের জন্য এতটুকুই (কিভাবে মেয়েদের সাথে বন্ধুত্ব করা যায় ?)। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts

মন্তব্য করুন