গুগোল এর বিকল্প হিসেবে কিছু ই-মেইল ঠিকানা যেগুলো অনেক সিকিউর

আসসালামুয়ালাইকুম বরাবরের মতো আজকের টিউটোরিয়ালে আপনাদের সকলকে স্বাগতম । আজকে আমি আপনাদের সামনে যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেই বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয় এবং বিভিন্ন কাজে আপনি এই কাজটি করতে পারবেন এটা সকলের দেখা উচিত ।

আজকের বিষয়ঃ আজকে আমি আপনাদের সামনে বরাবরের মতো একটি অসাধারন এবং প্রয়োজনীয় এন্ড গুরুত্বপূর্ণ পোষ্ট নিয়ে হাজির হয়েছি । আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে , আপনারা গুগোল এর বাইরে অর্থাৎ গুগল মেইল এর বাইরে আরও কিছু মেইল ব্যবহার করতে পারেন এবং এদের ঠিকানা ।

গুগোল যেমন-প্রয়োজনীয় এবং সকলের কাছে পরিচিত তেমনি গুগোল এর ইমেইল সকলের কাছে পরিচিত এবং প্রয়োজনীয় এমন কোন এন্ড্রয়েড ফোন নেই বা এমন কোনো কম্পিউটার নেই , যেখানে একটি গুগল মেইল অ্যাকাউন্ট নেই , যারা ইন্টারনেট ব্যবহার করে তাদের সকলের কাছে একটি করে জিমেইল অর্থাৎ গুগল মেইল থাকে ।
কিন্তু আপনি চাইলে এই সকল ক্ষেত্রে আপনি গুগল এর মেইল ব্যবহার করতে পারেন না । যেমন আপনি একটি ওয়েবসাইট এ সাইন আপ করতে চাচ্ছেন , কিন্তু আপনি বিশ্বাস করতে পারছেন না । এটা কি আপনাকে ক্ষতি করতে পারে ? নাকি আপনি এটা থেকে কোন কিছু লাভবান হতে পারবেন । এই ধরনের বিভিন্ন ওয়েবসাইট ইন্টারনেটে রয়েছে । সেই ওয়েবসাইটগুলোতে আপনি গুগল মেইল ব্যবহার না করে , এর পরিবর্তে আরও বিভিন্ন মিল রয়েছে সেগুলো ব্যবহার করতে পারেন । আমি আপনাকে কিছু লিস্ট দিয়ে দেবো সেখান থেকে আপনি যেকোন একটা ব্যবহার করতে পারেন ।

বরাবরের মতো আজকে আমি আপনাদের সামনে কোন ওয়েবসাইটকে ছোট বা বড় করে দেখাচ্ছি না । আমি অনেকগুলো টিউটোরিয়াল করেছি যেখানে দেখিয়েছি কোনটা সব থেকে ভালো এবং তারপর কোনটা সব থেকে ভালো , কিন্তু আজকে এটা হচ্ছে না । কারণ আমার কাছে সবগুলোই ভাল লেগেছে এবং আপনি এখান থেকে যেকোন একটি অথবা শব্দটি ব্যবহার করতে পারেন ।

সর্বপ্রথম আমি আপনাদের জন্য যে ওয়েবসাইটের ঠিকানা দিচ্ছি সেটা হচ্ছে – ProtonMail । এই মেইলটি অনেক জনপ্রিয় হয়ে দাঁড়িয়েছে , বর্তমান সময়ে যদিও সবগুলো ব্যবহার হয় । কিন্তু এটি সবথেকে বেশি ব্যবহার হচ্ছে বর্তমান সময়ে বিভিন্ন ওয়েবসাইটে নিয়ে রেজিস্ট্রেশন করা হচ্ছে – এই ওয়েব সাইটের মেইল দিয়ে ।
দ্বিতীয় পর্যায়ে আমি আপনাদের জন্য যে ওয়েবসাইট ঠিকানা নিয়ে এসেছে সেটি উপরের , ওয়েব সাইটের মত বেশি ব্যবহার হয় এখানে প্রায় মিলিয়ন মিলিয়ন ইউজার রয়েছে । ওয়েবসাইটের নাম হচ্ছে – CounterMail । এবং এই ওয়েব সাইট গুগলে লিখে সার্চ করলেই পেয়ে যাবেন যদি করতে না চাও তাহলে এখান থেকে ইউ আর এল টি কপি করে আপনি আপনার ইউ আর এল বক্স এ পেস্ট করে দিন । https://countermail.com/

আপনি চাইলে এখান থেকে আপনার সিকিউরিটি রক্ষা করে অন্যের সাথে ইমেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।
আমাদের পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাবেন ।

Related Posts