ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার সম্পূর্ন টিউটোরিয়াল

ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার সম্পূর্ন টিউটোরিয়াল

 

ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার সম্পূর্ন টিউটোরিয়াল

আজকাল যারা অনলাইনে কাজ করছেন কিংবা এমনি অন্য কোনো দরকারে ব্যাংকে একাউন্ট খুলতে চান , তাদের জন্য আজকে আমার এই আলোচনা ।

ব্যাংকে একাউন্ট খোলার জন্য অনেক ঝামেলা পোহাতে হয় যদি আপনারা আগে থেকেই জানেন তাহলে কিন্তু আপনাদের জন্য ভালো হয় ।
আজকে একেবারেই বিস্তারিত আলোচনা করা হবে ,মিস করা যাবে না ।

ডাচ বাংলা ব্যাংকে একাউন্ট খোলার জন্য যা যা লাগবে ঃ-

# এক নাম্বারে আপনার জাতীয় পরিচয় পত্র থাকা লাগবে । আর যদি থাকে তাহলে তো ভালোই । জাতীয় পরিচয় পত্র কি যদি বুঝতে না পারেন তাহলে ভোটার আইডি তো বোঝেন সেটা থাকলেই হবে । সেই ভোটার আইডির ফটোকপি লাগবে ।

<

# ছবি ঃ সদ্য তোলা দুই কপি পাসপোর্ট সাইজের ছবি লাগবে ।

# নমিনির জন্যে ছবি ঃ হয়তো বলবেন নমিনী কি ? নমিনি বলতে বোঝায় একাউন্ট হোল্ডারের মারা যাবার পর অন্য এক সদস্য যার দ্বারা টাকা তোলা যাবে । সেই রকম দেখে এক পরিচিত ব্যক্তির ছবি দিয়ে দিবেন । এমন ব্যক্তি দিবেন যে আপনার আগেই… বুঝতে পারছেন তো , একটু বয়স কম দেখেই দিবেন । তবে সে যেনো ১৮ বছর বয়সী হয় তাহলেই হবে । এক্ষেত্রে আপনার সম্পর্ক কেমন সেটা দেখা হবে না । এতে রক্তের সম্পর্ক দেখা হবে না ,একটা সম্পর্ক দিলেই হবে ।

# মোবাইল নাম্বার আজকাল কার নেই, মোবাইলের সংখ্যা তো মানুষের চেয়ে বেশি ,তাই সবার আছে । যে নাম্বারটা আপনি সবসময়ই ইউজ করবেন , বন্ধ করার কোনো চান্স নেই এরকম নাম্বার দিবেন । আর যদি নাম্বার চেঞ্জ করপন তাহলে আবার আপডেট করে দিতে হবে , তাদের যেকোন প্রয়োজনে আপনার সাথে যোগাযোগ করতে পারে ।

# ইন্ট্রোডিউছার বা পরিচয়কারী  থাকতে হবে । এটা আবার ঝামেলা । ডাচ বাংলা ব্যাংকে আপনার কোনো পরিচয় কারী থাকতে হবে , শুধু তাই নয় ,তার আবার স্বাক্ষর, একাউন্ট নাম্বার লাগবে ,তা বা হলে হবে না ।

# টাকা কতো লাগবে ? এটা তো সবচেয়ে বড় প্রশ্ন, তাই না ! একাউন্ট খোলার জন্য আপনার মিনিমাম ৫০০ টাকা লাগতে পারে , আমি এক্জাটলি বলতে পারছি না , কারন আমি অনেক আগের টা জানি । হয়তো এর চেয়ে বেশি ও লাগতে পারে ।

এই কাগজ পাতি গুলো আপনি নিয়ে যাবেন ,তারপর ব্যাংক থেকে আপনাকে একটা ফরম দেওয়া হবে । সেটা পুরন করবেন , যদি আপনি বুঝতে না পারেন তাহলে তাদের থেকে জিজ্ঞেস করে নিবেন । ভালোভাবে পূরণ করবেন ,যেনো কাটাকাটি না হয় সেদিকে খেয়াল রাখবেন , চর স্পষ্টভাবে লিখবেন ,তাহলেই হবে ।

এরপরে আপনার কাজ শেষ । আর আপনি যদি চান তাহলে ডেবিট কার্ড নিতে পারবেন , এটা নিতে আবার টাকা দেওয়া লাগবে । আর না চাইলে চেক বই নিতে পারেন ।

ধন্যবাদ সবাই কে । আর কমেন্ট করতে ভুলবেন না । এতো কষ্ট করে আমরা লিখি আর আপনারা একটা কমেন্ট করতে পারবেন না ,এটা কি হতে পারে ।

Related Posts