ডিজিটাল মার্কেটিং কিভাবে করা হয়? 2022

ডিজিটাল মার্কেটিং হচ্ছে অনলাইনে যত আয়ের উপায় আছে তাদের মধ্য অন্যতম। ডিজিটাল মার্কেটিং ছাড়াও অনলাই৩ হাজার ও আয়ের উপায় আছে যেমনঃ ওয়েব ডিজাইন,অ্যাপ ডেভেলপমেন্ট, ভিডিও এডিটিং,ব্লগিং,ইউটিউবিং,ট্রেডিং,বেটিং,ফটো এডিটিং ছাড়াও অনিলাইনে হাজারও উপায় আছে অনলাইন থেকে আয় করার। তবে, বেশীরভাগ মানূষ তাদের ক্যারিয়ার হিসাবে ডিজিটাল মার্কেটিং বেছে নিচ্ছে। এর প্রধান কারণ হচ্ছে ডিজিটাল মার্কেটিং প্যাসিভ ইনকাম। মানুষ এখন কম পরিশ্রমে বেশী পরিমাণে টাকা আয় করতে চায়৷ আপনারা যারা অনলাইনে বিগেনার বা নতুন আছেন তারা ডিজিটাল মার্কেটিং নিয়ে সোস্যাল মিডিয়াতে বিভিন্ন পোষ্ট দেখে থাকবেন যে ডিজিটাল মার্কেটিং করে অনেকে হাজার হাজার ডলার আয় করছে।

এই কথা সত্য কিন্তু প্রথম দিকে ডিজিটাল মার্কেটিং খুবই একটি কঠিন কাজ কারণ আপনি যদি প্রথম দিকে আপনি ওয়েবসাইট নিয়ে ডিজিটাল মার্কেটিং কাজ শুরু করেন তাহলে আপনার প্রয়োজন হবে একটি ডিজিটাল মার্কেটিং রিলেটেড ওয়েবসাইট দরকার হবে। এরপর আপনাকে আপনার নিশ সিলেক্ট করতে হবে। এবং আপনার সিলেক্ট করা নিশ অনুযায়ী কিওয়ার্ড রিসার্চ করতে হবে। এবং ভিজিটর আনতে হবে।

ডিজিটাল মার্কেটিং কি?

ডিজিটাল মার্কেটিং হচ্ছে একধরনের মার্কেটিং যার বাংলা অর্থ বিপনন বা বিক্রি করা। ডিজিটাল মার্কেটিং এর কয়েকটি সেক্টর রয়েছে। তার মধ্য লোক্যাল মার্কেটিং, সি পি এ মার্কেটিং এবং এফিলিয়েট মার্কেটিং৷ এক একেক মার্কেটিং ধরণ একেক রকম কিন্তু সব কিছুরই মূল উদ্দ্যশ্য হচ্ছে পন্য বা সেবা বিক্রি করা।

লোক্যাল মার্কেটিং কি?

লোক্যাল মার্কেটিং হচ্ছে কোন একটি নিদিষ্ট স্থানকে টার্গেট করে সেই অনুপাতে আপনার কোন প্রডাক্ট সেল করা বা বিক্রি করা। উদাহরণ : মনে করুন ঢাকার চকবাজারে আপনার একটি দোকান আছে। আপনি চাচ্ছেন যে আপনার প্রডাক্ট সবাই ক্রয় করুক। এজন্য আপনাকে আগে টার্গেট করে নিতে হবে যে আপনার কাস্টমার অরথাত আপনি যাদের কাছে আপনার প্রডাক্ট বিক্রি করতে চান। লোক্যাল মার্কেটিং আপনি দুইভাবে করতে পারেন অনলাইনের মাধ্যমে অথবা অফলাইনের মাধ্যমে। আপনি একটি নিদিষ্ট দেশ টার্গেট করে মার্কেটিং করতে পারেন।

সিপিএ মার্কেটিং কি?

সিপিএ মার্কেটিং হচ্ছে কস্ট পার একশন অরথাত কোন একটি নিদিষ্ট প্রডাক্ট বা সার্ভিসের একশন পূরণ করাই হচ্ছে সিপিএ মার্কেটিং।সিপিএ মার্কেটিং এর মধ্য অনেক সেক্টর রয়েছে যেমন: ই-মেইল সাবমিট,লিড জেনারেশন। ডেটিং,চ্যাটিং, এবং এসএমএস ক্যাম্পিং এর মাধ্যমে সিপিএ মার্কেটিং করা যায়। তবে বেশীরভাগ মানুষ পেইড মার্কেটিং এর মাধ্যমে কতে থাকে।

এফিলিয়েট মার্কেটিং কি?

এফিলিয়েট মার্কেটিং হচ্ছে কোন দোকানের বা কোম্পানির প্রডাক্ট বিক্রি করে দেওয়া। অরথাত মনে করেন আপনার একটি বড় ইউটিউব চ্যানেল আছে অথবা সোশ্যাল মিডিয়াতে ফলোয়ার আছেন। তারা এফিলিয়েট মার্কেটিং শুরু করতে পারেন। আপনারা এমাজন মার্কেটিং এর নাম শুনেছেন। এছাড়াও অনেক ওয়েবসাইট আছে যেখানে এফিলিয়েট মার্কেটিং করা যায়।

ধন্যবাদ পোস্ট-টি পড়ার জন্য।

Related Posts

18 Comments

  1. https://blog.jit.com.bd/fiftzone-4043
    ইন্টারন্যাশনাল ওয়েবসাইট Website একেবারে নতুন এবং তারা খুব বড় বড় কোম্পানির সাথে Advertising পার্টনার করেছে (LACOSTE, BOSS, FILA, Rakuten, LUSH, Reebok, amazon, Alibaba.com and CALVIN KLEIN)ইত্যাদি।খুব ভালো ইনকাম লিংক এ ঘুরে আসার আমন্ত্রন রইলো ভালো লাগলে রেজিস্টার করবেন।🥰🥰🥰🥰

মন্তব্য করুন