দেখুন কিভাবে অন্য দেশের মানুষদের সাথে কথা বলতে পারবেন।

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই ভালো আছেন আমিও ঈশ্বরের দয়ায় ভালো আছি।

আজকে আমি যে বিষয় নিয়ে বলতে চাচ্ছি, যদি কখনো ও আমাদের বিদেশি বন্ধুদের সাথে দেখা হয় বা যদি কখনো বিদেশে যান তো তাদের ভাষা যদি না পারেন তো আপনারা কথা বলতে পারবেননা। অনেক সময় আমরা অন্য দেশের ভাষা বুঝতে পারিনা ঠিক তেমন ভাবে ওরাও আমাদের দেশের ভাষা বুঝতে পারছেনা।

তাই আজকে আপনাদের সাথে এমন একটি অ্যাপস সাথে পরিচয় করিয়ে দিব যার মাধ্যমে আপনারা সহজেই অন্য দেশের মানুষদের সাথে কথা বলতে পারবেন। তো চলুন আর দেরি না করে শুরু কি।

যদি আপনারা শিখতে চান তো দয়া করে শেষ পর্যন্ত পড়েন, আপনাদের অনেক কাজে লাগতে পারে। তাই দেরি না করে শুরু করা যাক।

প্রথমে আপনাদেরকে যে কাজ করতে হবে আগে প্লে-স্টোর থেকে অনুবাদ অ্যাপস টি নামাতে হবে অথবা সরাসরি এখান থেকে নামাতে পারবেন মাএ তেইশ এমবি। এ অ্যাপসটি নামাতে এখানে ক্লিক করুন

নামানোর শেষ হলে আপনারা এ অ্যাপস এর ভিতরে প্রবেশ করবেন, প্রবেশ করে বাম পাশে আপনাদের দেশের ভাষা নির্বাচন করবেন আর ডানপাশে আপনি যে দেশের মানুষদের সাথে কথা বলতে চান সে দেশের ভাষা নির্বাচন করবেন। আর এ অ্যাপস এর ভিতরে তিনটি মাধ্যমে আপনারা কথা বলতে পারবেন।
এক. হস্তাক্ষর মাধ্যমে আর দুই. কথোপকথন এবং তিন.কণ্ঠস্বর মাধ্যমে।

আর হস্তাক্ষর মাধ্যমে হচ্ছে, যে আপনি তাকে কি বলতে চাচ্ছেন সেটা লিখলে তার ভাষা দিয়ে অনুবাদ হয়ে যাবে ওইটা দেখালে সে বোঝতে পারবে ওনি, ও একি ভাবে করবে তার পর আপনার কথা ওনি বোঝতে পারবে আর ওনার কথা আপনি বোঝতে পারবেন।

আর কথোপকথন মাধ্যমে হচ্ছে, যে আপনি তাকে কি বলতে চাচ্ছেন সেটা মুখে বলবেন তার ভাষা দিয়ে শুনতে পারবে।তখন সেও তার ভাষা দিয়ে বললেন আপনি আপনার ভাষা দিয়ে শুনতে পারবেন। এরকমেই আপনারা কথা বলতে পারবেন।

আর শেষে হচ্ছে কন্ঠস্বর, কন্ঠস্বর ও ঐ কথোপকথন এ মত যে আপনি তাকে কি বলতে চাচ্ছেন সেটা মুখে বলবেন তার ভাষা দিয়ে অনুবাদ হয়ে যাবে ওইটা দেখালে সে বোঝতে পারবে যে তাকে আপনি কি বলতে চাচ্ছেন. ওনি ও একি ভাবে করবে তার পর আপনার কথা ওনি বোঝতে পারবে আর ওনার কথা আপনি বোঝতে পারবেন।

তো বন্ধুরা এভাবে আপনারা অন্য দেশের মানুষদের সাথে কথা বলতে পারবেন।

আশাকরছি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন।আর ভুল থাকলে দয়া করে ক্ষমা করে দিবেন।

আজকে এখানে শেষ করলাম অন্য একদিন নিয়ে আসব অন্য একটা বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।
ধন্যবাদ সবাইকে।

 

 

Related Posts