★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

পুরাতন বইয়ের মাধ্যমে কিভাবে আয় করবেন?

পুরাতন-বইয়ের-দোকান-দিয়ে-আয়-করুন - lekhaporarkotha.xyz

আজকে আমাদের  এই আর্টিকেলের ভিতরে আপনাদের সাথে বিস্তারিত ভাবে আলোচনা করব যে , কিভাবে আপনারা পুরাতন বইয়ের দোকান দিয়ে সে খান থেকে প্রত্যেক মাসে একটা ভালো পরিমাণে এমাউন্ট আয় করতে পারবেন সেই বিষয় নিয়ে আজকে আমাদের এই আর্টিকেলের ভিতরে এটুজেড সকল তথ্য আলোচনা করব । আর আপনারা যদি পুরাতন বইয়ের দোকান দিয়ে ব্যবসা করতে চান অথবা ব্যবসা করার জন্য আগ্রহী হয়ে থাকেন ।

আপনাদের অনেকেই রয়েছেন যারা কিন্তু এই ব্যবসা করতে চান পুরাতন বই গুলো কিনে সে গুলো বিক্রি করার ব্যবসা করতে চান । অর্থাৎ পুরাতন বইয়ের দোকান দিতে চান কিন্তু সঠিক গাইডলাইনের অভাবে বইয়ের দোকান দিতে পারতেছেন না,  আর আজকে আমাদের এই আর্টিকেলটি তাদের জন্যই । আপনারা যদি এই সমস্যায় ভুগে থাকেন সঠিক গাইডলাইন না পান যে কিভাবে আপনারা এই ব্যবসা শুরু করতে পারবেন তাহলে আপনাদের জন্যই আমাদের আজকের এই আর্টিকেলটি লেখা আমাদের আজকে আর্টিকেলে সকল কিছু আপনারা জেনে নিয়ে আপনাদের ব্যবসা শুরু করে দিতে পারবেন ।  তা হলে আর কথা না বাড়িয়ে শুরু করে দিচ্ছি ।

সবার প্রথমে আপনাদেরকে একটি দোকান দিতে হবে ।  আর দোকান দেওয়ার পরে আপনাদেরকে  সকল ক্লাসের পুরাতন বই গুলা আপনাদেরকে  সংগ্রহ করতে হবে  ।  অনেক ছাত্র-ছাত্রী রয়েছে যারা বছর শেষ হলে তাদের বই গুলো বিক্রি করে দেয় আপনারা কিন্তু তাদের থেকে অনেক কম টাকার বিনিময়ে তাদের থেকে বইটি নিতে পারবেন । আর দোকান দেওয়ার ক্ষেত্রে কিন্তু আপনাদেরকে একটি বিষয় মনে রাখতে হবে, আপনাদেরকে এমন একটি জায়গায় দোকান দিতে হবে ।  যেখানে ছাত্র-ছাত্রীদের আনা গোনা বেশি যেখানে ছাত্র ছাত্রীরা বেশি যায় বেশি আসা-যাওয়া করে এরকম এক জায়গায় আপনাদেরকে দোকান দিতে হবে ।

যেমন মনে করেন যে, স্কুল-কলেজের সামনে বইয়ের দোকান দিতে পারেন আপনারা অথবা আপনারা চাইলে কিন্তু বিশ্ববিদ্যালয়ের সামনের দোকান দিতে পারেন ।  অথবা আপনারা এই রকমের যে জায়গা গুলো রয়েছে যে খানে ছাত্র-ছাত্রীদের যাতায়াত বেশি করে থাকে সেই সকল জায়গাতে কিন্তু আপনারা দোকান দিলে বেশ ভালো পরিমাণে আপনাদের ব্যবসা চলবে ।  কারণ আপনারা যেহেতু বই বিক্রি করবেন সেটা তো আপনাদের কিন্তু মাছের বাজারে দোকান দিলে সেটা কখন চলবে না এই বিষয়টা মাথায় রেখেই  আপনাদেরকে বই দোকান দিতে হবে ।  সঠিক জায়গায় নির্বাচন করে  আপনারা দোকান যদি দিতে পারেন তাহলে সে ক্ষেত্রে কিন্তু আপনাদের ব্যবসা ভালো পরিমাণে চলবে আশা করা যায় ।

[bsa_pro_ad_space id=7]

আর বই গুলো  কিনে নেওয়া হয়ে গেলে অর্থাৎ আপনাদের বই গুলো সংগ্রহ করা হয়ে গেলে তারপরে  আপনারা আপনাদের দোকানের সেই বই গুলো সাজিয়ে রাখবেন । এখন বর্তমান সময়ে কিন্তু অনেক স্কুল-কলেজের সামনে দেখা যায় যে অনেকেই পুরাতন বই কেনা বেচার ব্যবসা করতেছে । তারা ছাত্র-ছাত্রীদের কাছ থেকে পুরাতন বই কিনে সেগুলো বেশ ভালো পরিমাণে অর্থাৎ  বেশি লাভ করে বিক্রি করতেছে ।  অর্থাৎ তারা কম দামে কিনে সে গুলোকে বেশি দেয় না অন্যদের কাছে বিক্রি করতেছে ।

অনেকেই রয়েছে যারা নতুন বই কিনতে পারে না তারা কিন্তু এই পুরাতন বই গুলো কেনার জন্য আপনাকে দোকানে আসবে আপনারা কিন্তু তাদের থেকে যেতে আমি আপনাকে বই কিনবে তার থেকে তিন   ডাবল এর থেকে ও ব্যবহার বেশি দামে বিক্রি করতে পারবেন ।  আশা করি বুঝতে পেরেছেন যে কি ভাবে আপনারা বইয়ের দোকান শুরু করতে পারবেন ।

তথ্য – https://www.lekhaporarkotha.xyz