বর্তমান হুয়াওয়ে বা হোনরের ফোনে থাকবে গুগলে পরিষেবাগুলো

আসসালামু আলাইকুম

আশাকরি সবাই ভালো আছেন,

এবং,সবাই ভালো থাকেন ভালো রাখেন সব সময় এই প্রত্যাশা রেখে আজকের নিউজ শুরু করছি।

মার্কিন সরকার হুয়াওয়েয়ের সাথে ব্যবসা করার থেকে Google এবং অন্যান্য কোম্পানিগুলিকে কার্যকরভাবে নিষিদ্ধ করেছে। Google এর ভবিষ্যতের পণ্যগুলি হুয়াওয়েয়ের সাথে কাজ করতে পারে না- কিন্তু আপনি হয়তো ভাবতে পারেন যে আপনার বিদ্যমান কোনও হুয়াওয়ে বা হোনর ফোনগুলির কী হবে?

একটি বিষয়ে রয়েছে ভালো খবর: আপনার বিদ্যমান ফোনটি Google থেকে পরিসেবা গ্রহণ করবে কি না তা বিবেচনা করা হবে। Google Play Store এবং Google Play Protected সহ অন্যান্য সমস্ত গুগল পরিসেবাগুলি সাধারণভাবে কার্যকারী থাকবে। Google এর অফিসিয়াল অ্যান্ড্রয়েড অ্যাকাউন্ট টুইটারে নিশ্চিত করেছে। আপনার ফোন কোন পরিবর্তন ছাড়াই স্বাভাবিকভাবে কাজ করবে।

এটি শুধুমাত্র আপনার বর্তমান হুয়াওয়েই ডিভাইসের জন্য প্রযোজ্য হুয়াওয়ের পুরো নতুন ডিভাইসে Google এর পরিসেবা অন্তর্ভুক্ত থাকবে না। তাই আপনি যদি Google এর পরিসেবাগুলি চান তাহলে নতুন হুয়াওয়ে কেনা থেকে বিরত থাকুন।

তবে অন্যদিকে হুয়াওয়ে মোবাইল UK বলছে যেসব মোবাইল বর্তমানে বাজারে ছাড়া হয়ে গেছে সে সব ফোনে বা ট্যাবলেটে Google security  আপডেটগুলি বিদ্যমান থাকবে।

তবে একটি কথা রয়ে যায়, বর্তমানে বিদ্যমান হুয়াওয়ে ফোনগুলতে কি অ্যান্ড্রয়েড পাই বা অ্যান্ড্রয়েড এর লেটেস্ট আপডেট আসবে কি না তা অস্পষ্ট থেকে গেছে এখন পর্যন্ত।

যদি আপনি ইতিমধ্যে হুয়াওয়ে বা হোনরের ফোন কিনে থাকেন বা কিনেন তাহলে আপনার ফোনটি স্বাভাবিকভাবেই কাজ করবে এই নিয়ে কোন চিন্তার কারণ নেই যত দিন না নতুন আপডেট আসছে তত দিন স্বাভাবিক ভাবেই কাজ করবে।

Related Posts

5 Comments

মন্তব্য করুন