বিনামূল্যে এইচটিএমএল টেমপ্লেটের জন্য শীর্ষ ৫টি সাইট

এইচটিএমএল টেমপ্লেটের ব্যবহার কিছু সময়ের জন্য ফ্রন্ট-এন্ড প্রোগ্রামারদের মধ্যে একটি বিতর্কের বিষয় ছিল । কেউ কেউ বলে যে পেশাদার প্রোগ্রামার হিসাবে টেমপ্লেটগুলি ব্যবহার করা অনৈতিক, আবার অনেকেই বলে যে এটি খুব ভাল এবং সময় বাঁচায়।

যাইহোক, উভয়েই যে বিষয়ে একমত তা হল যে এইচটিএমএল টেমপ্লেটগুলি নতুনদের জন্য খুবই অসাধারণ ৷ এই কারণ একটি টেমপ্লেট এডিট করা আপনাকে নতুন এইচটিএমএল ট্যাগ শিখতে সাহায্য করবে৷ এইচটিএমএল টেমপ্লেটগুলি আপনার শিখার ক্ষেত্রে গতি বাড়াতে সাহায্য করে এবং সাধারণত এটি ভাল প্রাকটিস । টেমপ্লেটগুলি কীভাবে ব্যবহার করতে হয় তা শেখা আপনাকে সহজে ছোট কাজগুলি করতে এবং সম্পূর্ণ করতে সহায়তা করবে।

তাই আমি ২০২২ সালে ওয়েবে ৫টি সেরা এইচটিএমএল টেমপ্লেট সাইটের এই তালিকাটি তৈরি করেছি । তো চলেন দেখা যাক কি কি।

১. UIDECK

UI DEC এর সাহায্যে আপনি বিনামূল্যে এবং প্রিমিয়াম এইচটিএমএল ল্যান্ডিং পেজ টেমপ্লেট, বুটস্ট্র্যাপ থিম, রিএক্ট টেমপ্লেট, টেলউইন্ড টেমপ্লেট, এইচটিএমএল সাইট টেমপ্লেট এবং UI কিটগুলি স্ক্র্যাচ থেকে কোডিং ছাড়াই সম্পূর্ণ ওয়েবসাইট এবং সুন্দর ডিজাইন তৈরি ও লঞ্চ করতে পারেন৷ এখান থেকে বেছে নেওয়ার জন্য ১00 টিরও বেশি টেমপ্লেট রয়েছে, আপনি আপনার পছন্দমতো যেইকোনো একটি বা একাধিক বেবহার করতে পারেন ।

২. HTML5-UP

HTML5 UP বিশ্বের ওয়েব ডিজাইনারদের জন্য সেরা টেমপ্লেট সাইটগুলির মধ্যে একটি। এই সাইটের টেমপ্লেট এবং বৈশিষ্ট্যগুলি কোনওভাবেই অন্য সাইট থেকে ভিন্ন  নয়, তবে সেগুলি দুর্দান্ত এবং সেখান থেকে শুরু করার জন্য একটি মৌলিক টেমপ্লেট হিসাবে ব্যবহারযোগ্য৷ HTML5 UP-এর টেমপ্লেট এর সাথে, আপনাকে আলাদাভাবে ডিজাইন, ব্র্যান্ড, ভয়েস, স্টাইল ইত্যাদি যোগ করতে হবে ।

৩. CRUIP

Cruip ঠিক একটি বিনামূল্যে টেমপ্লেট সাইট নয়।  $৬৯ এর জন্য, আপনি এই সাইটের সমস্ত টেমপ্লেটগুলিতে অ্যাক্সেস পাবেন, তবে টেমপ্লেটগুলির মান বিবেচনা করে, $৬৯ বিনামূল্যের মতোই ভাল। এর কারণ হল Cruip আপনাকে সুন্দরভাবে ডিজাইন করা HTML টেমপ্লেট দেয় যাতে আপনি সহজেই একটি ল্যান্ডিং পৃষ্ঠা তৈরি করতে পারেন যা খুবই পেশাদার দেখায়, আপনার সাইট এর কাস্টমার ও ট্রাফিক বৃদ্ধি করে এবং আপনার ব্যবসা বৃদ্ধি করে।

প্রতিষ্ঠার পর থেকে, Cruip ল্যান্ডিং পৃষ্ঠার টেমপ্লেটগুলি ৫0,000-এর বেশি প্রতিষ্ঠাতা তাদের ধারণাগুলিকে দ্রুত যাচাই করতে এবং চালু করতে ব্যবহার করেছেন। ওয়েব ডিজাইনারদের জন্য, Cruip আক্ষরিক অর্থে স্বর্গ থেকে একটি উপহার।

৪. FREEHTML (freehtml5.co)

FreeHTML5 হল সুন্দর ডিজাইন করা HTML এবং BOOTSTRAP টেমপ্লেটের দোকান ৷ এটি একটি ফ্রিমিআম সাইট , কারণ কিছু টেমপ্লেট শুধুমাত্র প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য। যদিও তাদের কাছে এখনও শত শত বিনামূল্যের টেমপ্লেট রয়েছে এবং বিনামূল্যে এবং প্রিমিয়াম টেমপ্লেটের মধ্যে তেমন কোনো মানের পার্থক্য নেই।

৫. HTML5xCSS (html5xcss3.com)

এই তালিকার শেষটি হল HTML5xCSS,  এটি অন্যদের তুলনায় কোনভাবেই কম নয়। ৩00টি পর্যন্ত বিনামূল্যের HTML টেমপ্লেট এবং একটি অতিরিক্ত ৫0+ CSS টেমপ্লেট অফার করে, এই সাইটটি সারা বিশ্বের ওয়েব ডেভেলপারদের কাছে একটি রতন ৷ তাদের প্রিমিয়াম টেমপ্লেটগুলি আরও ভাল, কারণ তারা অল্প খরচে সম্পূর্ণ ওয়েবসাইট টেমপ্লেট অফার করে। সুতরাং, আপনি বিনামূল্যে বা প্রিমিয়াম ব্যবহারকারী যেই হোন না কেন, HTML5xCSS আপনাকে প্রকৃত মূল্য প্রদান করবে।

Related Posts

15 Comments

মন্তব্য করুন