Connect with us
★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে আয় করুন★Click Here★

আউটসোর্সিং

ল্যাপটপ না ডেস্কটপ কোনটা ব্যাবহার করবেন ফ্রিলিন্সিং এর জন্য

Md Rakibul Islam

Published

on

আসসালামুয়ালাইকুম, আশা করি সবাই ভাল আছেন। আজ কি নিয়ে আলোচনা করতে যাচ্ছি তা ইতিমধ্যেই পোস্টের শিরোনাম দেখে নিশ্চয়ই বুঝে গেছেন। হ্যাঁ ঠিকই ধরেছেন আজকের এই পোস্টে আমি আপনাদের জানানোর চেষ্টা করব ফ্রিলেন্সিং এর জন্য আপনি কোন ধরনের ডিভাইস বেবহার করবেন এ নিয়ে  কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য । নতুন  সবার মনেই এই প্রশ্ন গুল ঘুরপাক খায়। চলুম প্রথমে সংক্ষিপ্ত আকারে আলচনার বিষয়গুলো জেনে নেয়া যাকঃ

  1. ফ্রিলেন্সিং কি মোবাইল দিয়ে করা সম্ভব?
  2. ফ্রিলেন্সিং করতে ডেস্কটপ না ল্যাপটপ কোনটি ভাল হবে?

 

নতুন যারা ফ্রিলেন্সিং করতে চান, তাদের সবার মনেই কম বেশি এই প্রশ্ন গুলো জানার আগ্রহ  থাকে এবং এই সব প্রশ্নগুলো আপনারা বেশি জিজ্ঞাস করেন। আজ আমি আমার এই পোস্টে আপনাদের এই বিষয়ে ধারনা দেওয়ার চেষ্টা করব। তো পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

1.     ফ্রিলেন্সিং কি মোবাইল দিয়ে করা যায়?

নতুনদের যারা ফ্রিলেন্সিং করবেন ভাবছেন, কমবেশি সবাই প্রথমে ভাবেন যে আমি কি ফিলেন্সিং আমার স্মার্ট ফোন দিয়ে শুরু করতে পারব? আর কারো মনে এই প্রশ্ন না থাকলেও সোশাল মিডিয়ার বিভিন্ন বিজ্ঞাপন দেখে তারাও কনফিউসড হয়ে পরেন যে আসলে ফোন দিয়ে কি ফ্রিলেন্সিং করতে পারব কি না… উত্তরে আমি বলব যে আপনি যদি ফ্রিলেন্সিং করে আপনার ক্যারিয়ার গড়তে চান তাহলে কখনোই  আপনি ফোন দিয়ে করতে পারবেন না? হে আপনি ফোন দিয়ে কিছু অ্যাপ এর কাজ আপনি পাবেন তা দিয়ে বড় জোর ২০০০-৩০০০ টাকা ইনকাম করতে পারবেন এর বেশি না। আপনি হয়ত অনেক বিজ্ঞাপন দেখবেন যে ফোন দিয়ে ফ্রিলেন্সিং করন, ফোন দিয়ে ফিক্সড সেলারিতে ইনকাম করুন। কখনো এই ধরনের বিজ্ঞাপন দেখে প্রতারিত হবেন না। আপানর ফোন দিয়ে আপনি হয়ত একটা সময়ের জন্য ৩০০০-৪০০০ টাকা ইনকাম করতে পারবেন কিন্তু এটা দিয়ে ফ্রিলেন্সিং করা সম্ভব নয়। এটা নিয়ে আমি আমার একটা অভিজ্ঞতার কথা আপনাদের বলব আমার পরবর্তী পোস্টে। মনে রাখবেন ফ্রিলেন্সিং করার জন্য আপনার অবশ্যই একটি পারসোনাল কম্পিউটার থাকতে হবে।

2.     ফ্রিলেন্সিং এর জন্য কোনটা ভাল ডেস্কটপ না ল্যাপটপ?

অনেকেই  এই প্রশ্ন করে থাকেন যে ফ্রিলেন্সিং করতে আমরা কি কম্পিউটার ব্যাবহার করবো, ডেস্কটপ না ল্যাপটপ?  তাদের আমি বলব তা পুরটাই নির্ভর করে আপনি কোন সেক্টর নিয়ে ফ্রিলেন্সিং করবেন তার উপর। আপনি যদি গ্রাফিক্স রিলেটেড কোন কাজ করতে চান তা হলে ডেস্কটপ কম্পিউটার ব্যাবহার করাই আপনার জন্য ভাল হবে । কারন গ্রাফিক্স এর কাজ করার জন্য আপনার যে সব সফটওয়্যার ব্যাবহার করার প্রয়োজন হয়, যেমনঃ ফটোশপ,ইলেসটিটর ইত্যাদি এগুলো খুবি হেভি হয় যার জন্য ল্যাপটপে এসব সফটওয়্যার ব্যাবহার করলে ল্যাপটপে বিভিন্ন সমস্যা দেখা দেয়।প্রায় সময় দেখা যায় এসব সফটওয়্যার ল্যাপটপে ব্যাবহারে ল্যাপটপ খুব তারাতারি গরম হয়ে যায় এবং খুব স্লো কাজ করে। কিন্তু আপনি যদি বাজেট খুব বাড়িয়ে ভাল কনফিগারের ল্যাপটপ কিনতে পারেন তাহলে ওটা গ্রাফিক্স এর জন্য ব্যাবহার করতে পারবেন। আর আপনি যদি ওয়েব  ডেভলপ বা ডাটা এন্ট্রির কাজ করতে চান তা হলে আপনার জন্য ল্যাপটপ ব্যাবহার করাই বেস্ট হবে।কারন এগুলোর জন্য বড় কোন সফটওয়্যার ব্যাবহার করতে হয় না, আর ল্যাপটপ আপনি যেকোনো জায়গায় বহন করতে পারবে যার জন্য আপনি এক্সট্রা সুবিদা পাবেন। আপনি যেকোনো জায়গায় বসে কাজ করতে পারবেন। তাই আমি বলব আপনি যদি গ্রাফিক্স এর কাজ করলে ডেস্কটপ আর অন্য কাজ এর জন্য ল্যাপটপ ব্যাবহার করা আপনার জন্য ভাল হবে।

আপনারা আমার এই পোস্টটি পড়ে হয়তো আপনাদের প্রশ্নের উত্তর পেয়ে গেছেন। পোস্টটি পড়ে আপনারা যদি একটু ও উপকৃত হয়ে থাকেন তা কমেন্ট করে জানান, হ্যাঁ অবশ্যই এটা ও জানাবেন যে এর পরের পোস্টে আপনারা কি নিয়ে জানতে চান? আর আমার পোস্টটা ভাল লাগলে এটাই একটা শেয়ার করে দিবেন । আজ এই পর্যন্তই সবাই ঘরে থাকবেন সুস্থ থাকবেন। ধন্যবাদ,

Advertisement
14 Comments

14 Comments

  1. Mainul islam Robin

    Mainul islam Robin

    May 21, 2020 at 2:20 pm

    Tnx

  2. TC guy

    TC guy

    May 21, 2020 at 2:25 pm

    ধন্যবাদ।অনেক কিছু জানতে পারলাম।

  3. Shahin Shan

    Shahin Shan

    May 21, 2020 at 3:36 pm

    gd post

  4. Arshia joya

    Arshia joya

    May 21, 2020 at 9:49 pm

    Like it

  5. Abdullah Khan

    Abdullah Khan

    May 21, 2020 at 10:16 pm

    Thanks

  6. Md Hanif

    Md Hanif

    May 22, 2020 at 10:20 am

    nice and good post

  7. Afroz Tushi

    Afroz Tushi

    May 22, 2020 at 12:37 pm

    Nice post

  8. Hridoy Khan

    Hridoy Khan

    May 22, 2020 at 2:04 pm

    nice

  9. Hridoy Khan

    Hridoy Khan

    May 22, 2020 at 2:11 pm

    tygfv h

  10. Rajib Saha

    Rajib Saha

    May 22, 2020 at 10:01 pm

    Apnar kotha gula ekdom point er…karon onekei lobh dekhay je phn e add dekhei ekdine 1000 taka!😂😂

  11. Shat rong

    Shat rong

    May 24, 2020 at 3:35 pm

    hm, good

  12. sulay man

    sulay man

    May 25, 2020 at 4:09 pm

    gd

You must be logged in to post a comment Login

Leave a Reply

আউটসোর্সিং

প্রতিদিন কুইজ খেলুন , নগদ পুরস্কার জিতুন

Shat rong

Published

on

একটি দারুণ কুইজ অ্যাপ সম্পর্কে জানতে পারবেন আজকের এই পোস্টে । যেটি একটি অনলাইন কুইজ অ্যাপ । অ্যাপটিতে কুইজ খেলে জ্ঞান বৃদ্ধির পাশাপাশি জিতে নিতে পারেন নগদ প্রাইজ ।

তাহলে আর দেরী না করে অ্যাপটি সম্পর্কে জানা যাক । অ্যাপটির নাম হচ্ছে কিউটেন । এটি একটি বাংলাদেশী অনলাইন কুইজ খেলার অ্যাপ । অ্যাপসটি টেসলা এল এল সি- এর  একটি অ্যাপস। মূলত কিউটেন হচ্ছে লাইভ কুইজ গেম শো যেখানে আপনি একসাথে জ্ঞান অর্জন আর নগদ প্রাইজ জিততে পারেন।

এই অ্যাপসে অনেক রকম কুইজে কন্টেস্ট করে জিতে নিতে পারেন নগদ  টাকা।
এই কুইজ অ্যাপস দিয়ে আপনি বিভিন্ন উপায়ে খেলে পুরস্কার হিসেবে জিততে পারেন নগদ টাকা ( প্রাইজ মানি)।

অ্যাপটি যেখান থেকে ডাউনলোড করবেন: প্রথমে প্লে স্টোরে গিয়ে “q ten” লিখে সার্চ দিলেই অ্যাপটি পেয়ে যাবেন । অ্যাপটি আপনার ফোনে ডাউনলোড করে ইন্স্টল করতে হবে । অ্যাপটি ইন্স্টল হওয়ার পর অ্যাপটি অপেন করে রেজিস্টেশন সম্পন্ন করতে হয়।

🔷🔷🔷যেভাবে রেজিস্টেশন করবেন: অ্যাপসটি অপেন করলে দুটি অপশন দেখা যায়। সেখান থেকে ” আমার অ্যাকাউন্ট আছে” অপশনে ক্লিক করুন। মোবাইল দিয়ে লগইন করতে চাইলে মোবাইল নাম্বার দিন ও “কেড পাঠান” এ ক্লিক করুন। ফোন নাম্বার দেওয়ার পর একটি কোড আসবে পরবর্তিতে ঐ কোডটি বসাতে হবে । এবার “ইউজার নেম” এ আপনার নাম, কিউটেন কোড (এসএমএস এ আসা কোড) এবং রেফার কোড 8ZCFU80V দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।
➡➡রেফার কোড:  8ZCFU80V ব্যবহার করবেন ।
এক্ষেত্রে মোবাইল নাম্বার অথবা ফেইসবুক দিয়ে রেজিস্ট্রেশন ও লগইন করা যাবে।

🔹লাইভ খেলার নিয়ম:  নির্দিষ্ট সময়ের মধ্যে লাইভ কুইজ শুরু হবে। সময় প্রাইজের পরিমাণ আগেই অ্যাপসএ জানিয়ে দেয়া হবে। প্রতিটি গেমে ১০টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নে ৩ টি করে অপশন থাকবে। প্রতিটি প্রশ্নের উত্তর দিতে মাত্র ১০ সেকেন্ডের সময় পাবেন।সব প্রশ্নের সঠিক উত্তর যারা দিতে পারবে তারা বিজয়ী হবে। একের অধিক প্লেয়ার জিতলে প্রাইজের টাকা সবার মধ্যে সমান ভাগ হবে।
কোনো ভুল উত্তর দিলে এক্সট্রা লাইফ ব্যবহার করে আবার গেম এ ফিরতে পারবেন। তবে শেষ ৩ টি প্রশ্নে এক্সট্রা লাইফ ব্যবহার করা যাবে না।

🔸আর যা যা খেলা যায়—লাইভ গেম ছাড়াও প্রতিদিন ডেইলি কন্টেস্ট খেলা যায় । যেখানে পৃথকভাবে তিনটি ক্যাটাগরীতে সাধারণ জ্ঞান , ইংরেজী ও গণিত বিষয়ে প্রশ্ন থাকে । এছাড়াও থাকছে প্রাইভেট কন্টেস্ট খেলার সুযোগ।

🔹যেভাবে পুরস্কারের টাকা পাবেন: বিকাশ , নগদ , মোবাইল রিচার্জ এই তিন উপায়ের মধ্যে যেকোনো উপায়ে পুরস্কারের টাকা উত্তোলন করতে পারবেন। ৫০ টাকা হলে বিকাশ কিংবা নগদের মাধ্যমে টাকা তুলতে পারবেন। আবার ২০ টাকা হলেই মোবাইল রিচার্জ এর মাধ্যমে টাকা তুলতে পারবেন ।

উইনারদের তালিকা দেখতে “উইনার বোর্ডে ক্লিক” করুন ।

🔸🔸এই কুইজ গেমটির উদ্দেশ্য মূলত জ্ঞান বৃদ্ধিতে সাহায্য করা । এটি একটি শিক্ষামূলক কুইজ গেম। জ্ঞানের পরিধি বাড়াতে খেলতে পারেন এই মজার কুইজ গেমটি। সাথে জিততে পারেন পুরস্কার।

চেস্টা করেছি এই পোস্ট-এ অ্যাপসটি সম্পর্কে বিস্তারিত লিখার। 
সবাই ভাল থাকুন । পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

Continue Reading

আউটসোর্সিং

তিনটি অ্যাপ এর মাধ্যমে নিজের জ্ঞান চর্চা করে ইনকাম করুন। ছাএ-ছাএীদের জন্য সেরা আর্নিং অ্যাপ।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

কেমন আছেন সবাই..??

আজকে আমি আপনাদের সামনে বিশেষ করে যারা লেখাপড়া করছে তাদের জন্য আয় করার ভালো ৩ টি অ্যাপ নিয়ে আলোচনা করব। অ্যাপ গুলোর মাধ্যমে আপনি আপনার নিজের জ্ঞান চর্চা করতে পারবেন। এবং মোটামুটি কিছু টাকা ইনকাম করতে পারবেন। সবগুলো অ্যাপ থেকে আপনি ১০০% পেমেন্ট পাবেন।

winit….

আপনি প্লে স্টোর এ winit লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন। এই অ্যাপ এর এডমিন তথা পরিচালক হচ্ছে রবি সিম কম্পানি। এই অ্যাপ এ কুইজ খেলে কিছু টাকা ইনকাম করা যায়। আমি এই অ্যাপ থেকে ২২০+ ইনকাম করছি এবং পেমেন্ট পেয়েছি। লাইভ,ডেলি চ্যালেঞ্জ এবং রেপিড ফায়ার খেলে টাকা ইনকাম করতে পারবেন।

Qten…
আপনি প্লে স্টোর এ Qten লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।এটাও winit এর মতো একটা আর্নিং অ্যাপ। এখানে আপনি কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন এবং ১০০% পেমেন্ট পাবেন। Qten এ আপনি winit এর থেকে কিছু টাকা বেশি ইনকাম করতে পারবেন। এবং এখানে আয় করার জন্য অনেকগুলো অপশন দেখতে পাবেন।

jitun…
আপনি প্লে স্টোর এ jitun লিখে সার্চ করলেই অ্যাপ টা সবার প্রথম এ পেয়ে যাবেন।উপরের ২ টা আর্নিং অ্যাপ এর মতো জিতুন ও একটা কুইজ খেলে আয় করার মতো অ্যাপ। আপনি জিতুন এ নির্দিষ্ট দিন এ লাইভ খেলায় অংশগ্রহণ করে ভালো ইনকাম করতে পারবেন।

সবগুলো অ্যাপ আপনাকে ১০০% পেমেন্ট করবে। এগুলো থেকে আপনি বিকাশ এ পেমেন্ট নিতে পারবেন। সবগুলো অ্যাপ বাংলাদেশ এর। আপনি এগুলো থেকে মোটা অংকের টাকা ইনকাম করতে পারবেন না তবে ছাএদের জন্য মেধা চর্চার পাশাপাশি ইনকাম এর উপায় আছে। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading

আউটসোর্সিং

ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করে আয় করুন। প্রতিদিন এর পেমেন্ট প্রতিদিন।

Md jahidul islam shakil

Published

on

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন..? আজকে আমি আপনাদের সাথে ভালো একটা আর্নিং ওয়েবসাইট নিয়ে আলোচনা করব।এখানে আপনি সবচেয়ে সহজ পদ্ধতি তে ভালো ইনকাম করতে পারবেন। এবং ১০০% পেমেন্ট পাবেন। তাহলে চলুন জেনে নেই কিভাবে আপনি কাজ করবেন এবং ইনকাম করবেন, পেমেন্ট নিবেন সবকিছু।

আজকে আমি আপনাদের সাথে যে ওয়েবসাইট টি শেয়ার করতে যাচ্ছি এটা হচ্ছে amrtube. অনেক এ এখানে কাজ করছেন। যারা এখানে কাজ করছেন ভালো আর যারা এখনো কাজ করেন নি এখনি কাজ শুরু করতে পারেন। আপনি সাইট এ একাউন্ট করা ছাড়াই এখানে পেমেন্ট প্রুফ দেখে নিতে পারবেন। বুঝতেই পারছেন কতটা বিশস্ত সাইট।

এতকিছুর পর যদি আপনি এখানে কাজ করতে চান তাহলে সবার প্রথম আপনাকে একাউন্ট করতে হবে। একাউন্ট করার জন্য আপনাকে কোন অ্যাপ ডাউনলোড করতে হবে না যেহেতু এটা ওয়েবসাইট। আমি আপনাকে রেজিস্টার লিংক দিব যেখানে গিয়ে রেজিষ্ট্রেশন করে নিবেন।

রেজিষ্ট্রেশন লিংকঃ- http://amrtube.com/

লিংক এ ক্লিক করার পর সাইন আপ এ ক্লিক করবেন। তারপর আপনার মোবাইল নাম্বার, ইমেইল এড্রেস, আপনার নাম এবং পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করবেন। পরবর্তী তে আপনি আপনার মোবাইল নাম্বার বা ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে পারবেন। এতটুকু তে শেষ আপনার একাউন্ট করা।এখন আপনার কাজ হচ্ছে কিভাবে ইনকাম করবেন।

আমি শুরু থেকে বলছি এখানে কাজ শুধু ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা। প্রতিটি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার জন্য আপনাকে পয়েন্ট দেওয়া হবে। আপনি এসব পয়েন্ট কে টাকায় কনভার্ট করতে পারবেন। কত পয়েন্ট এ কত টাকা এবং প্রতি সাবস্ক্রাইব এ কত পয়েন্ট সবকিছু সাইট এ দেওয়া থাকবে।

তো আপনার কাজ তো বুঝতে পারলেন। এখন আসে পেমেন্ট এর পালা। আপনি মাএ ১০ টাকা হলে মোবাইল রিচার্জ নিতে পারবেন। আর পেমেন্ট পাবেন ১০০% আপনি একাউন্ট করার আগেই পেমেন্ট প্রুফ দেখতে পাবেন। আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। কোন কিছু বুঝতে সমস্যা হলে কমেন্ট এ জানাবেন। ভালো থাকবেন সবাই। কথা হবে এরকম আরো একটি পোস্ট এ। আল্লাহ হাফেজ

Continue Reading