হ্যাকারদের নিয়ে কিছু কথা

আসসালামু আলাইকুম প্রিয় ভাই ও বোনেরা । আশা করি সকলে খুব ভালো আছেন । আজ আমি বাংলাদেশের চারজন হ্যাকার এর ব্যাপারে আলোচনা করবো । তো চলেন শুরু করা যাক -পৃথিবীর ইতিহাসে বহু হ্যাকার দের নাম আন্তর্জাতিক মহলে সুপরিচিত । অর্থাত্‍ হ্যাকার মানেয় যে তারা ক্ষতিস্বাধন করে সেই ধারণা ভুল ।

আবার কিছু কিছু হ্যাকার সরকারী সাইটে অনেক রকম ক্ষতিস্বাধন করে দায় । যা পরে রিকভার করা অনেক কষ্টের হতে পারে । হ্যাকার সাধারণত দুই ধরণের (১) Black hat হ্যাকার এবং (২) White hat হ্যাকার । White hat হ্যাকারস রা দেশের জন্য ভালো কাজ করে এবং Black hat হ্যাকারস রা মূলত ক্ষতিস্বাধন করে থাকে, এবং বেআইনি কাজে লিপ্ত হয় । আন্তজার্তিক দিক থেকে পারফরম্যান্স এর দিক দিয়ে বাংলাদেশের হ্যাকাররাও কম যায়না । আন্তজার্তিক স্তরে বাংলাদেশী হ্যাকাররা প্রতিবেশী দেশগুলোর বহুবার সরকারী এবং বেসরকারী সাইটে আক্রমন করেছে ।

আবার আন্তজার্তিক স্তরে হ্যাকিং এর মাধ্যমেও সমগ্র বিশ্বে পরিচিতি ফেলে দিয়েছে । পৃথিবীর শীর্ষ স্থানীয় হ্যাকারদের সাথে বাংলাদেশী হ্যাকারদের নাম একযোগেই উচ্চারীত হয় । বাংলাদেশের সাইবারক্রাইম ইউনিট বাংলাদেশী হ্যাকারদের চিহ্নিত করেছে । আবার অনেক ক্ষেত্রে এরা নিজেদের তথ্য ওয়েব ব্যানারে পাবলিশ করেছে; অনেক হ্যাকার আবার হ্যাকিং এর অপরাধে জেলও খেটেছে । বাংলাদেশী হ্যাকারদের মধ্যে প্রথম স্থানে আছে – BBHH (Bangladesh Black Hat Hackers) এই হ্যাকার গ্রুপের প্রতিষ্ঠা হয় ২ জানুয়ারি ২০১২ সালে ; মূলত এই হ্যাকার গ্রুপ বাংলাদেশকে সূরক্ষিত রাখার উদ্যেশ্যে প্রতিষ্ঠা করা হয় ।

কিন্তু সম্প্রতি কালে এই হ্যাকার গ্রুপ আন্তর্জাতিক ও বিভিন্ন সাইটও আক্রমন করেছে ; যেমন- ভারতবর্ষের BSF ACADEMY এর একটি সাইট হ্যাক করে গোপন লতি ফাস করে দায় । তাছাড়া বাংলাদেশের ওপর অন্য কোনো দেশ যদি আক্রমন করে তাহলে এই গ্রুপটি সেই দেশের পরিচালনা সাইট গুলি হ্যাক করার চেষ্টায় রত থাকে । ভারত-বাংলাদেশ সীমান্তে বাংলাদেশী হত্যার প্রতিবাদেও এই গ্রুপটি ভারত সরকারকে সতর্কতার জন্য একটি মাস্ক পড়ে ভিডিও বার্তা পাঠায় ।

বার্তাটি ছিলো “”Hello citizen of Bangladesh we are BD BLACK HAT HACKERS; dear brother and sisters now it’s time to open your eye’s “” ;; তারা BSF এর সাইটকে পুরাই অকেজ করে দায় ও ভারতীয় অন্যান্য সরকারী ও বেসরকারী সাইট হ্যাক করে নেয় । এছাড়া ভারতে ২০১২ সালে ১৫ই জানুয়ারি ভারতের শেয়ারবাজার সাইট অকেজ করে দায় । পরবর্তীকালে এরা পাকিস্তানী সাইটও হ্যাক করেছে ; । বাংলাদেশী আরেকটি হ্যাকার গ্রুপের নাম হলো “SYBER JIHADI” যদিও এই গ্রুপটি ইন্দোনোশিয়া তেও কাজ করে ।

এই হ্যাকার গ্রুপ টি মুসলিম বিদ্বেশি কোনো সংস্থা বা দেশের বিরুদ্ধে কাজ করে । যেমন এই গ্রুপটি ইজরাইল দেশটির সরকারি তথ্য হ্যাক করার চেষ্টা করে ! ইন্দোনোশিয়া ও ইজরাইলের যুদ্ধে ইজরাইলকে সাহায্য করেছিলো । । বাংলাদেশের বিখ্যাত হ্যাকার হলেন “TIGER MATE” এই হ্যাকারটি প্রথম হ্যাকিং শুরু করে ২০০৯ সালে । গুগলকে হ্যাক করে আন্তজার্তিক হ্যাকিং গ্রুপ গুলির সাথে নিজের নাম করে নিয়েছিলো !

এই প্রথম বাংলাদেশী ব্যাক্তি যিনি গুগলকে হ্যাক করেছিলেন । যদিও প্রথমে বিষয়টিকে কেউ প্রথমে আজ্ঞুল দায়নি ; কিন্তু পরে এই হ্যাকারটি একটি ব্যানারে নিজের পরিচয় ও গুগলকে হ্যাক করার ডিটেলস প্রকাশ করে ।এবং নিজেকে বাংলাদেশী বলে স্বীকার করে ! বাংলাদেশে টপ 3 হ্যাকারদের মধ্য “R3XO MAN” এর নাম উল্লেখযোগ্য ; বাংলাদেশের বিরুদ্ধে কোনো দেশ যদি বৈষম্যমূলক আচরণ করে তাহলে এটি সেই দেশের দরকারি লতিপত্র তচনচ করে দায় ।

আশা করি এদের ব্যাপারে জেনে আপনার ভালো লেগেছে । বানান ভুল হলে মাফ করবেন । খোদা হাফেজ

Related Posts

25 Comments

মন্তব্য করুন