★ Grathor.com এ আপনিও ✍ লেখালেখি করে ভূমিকা রাখতে পারেন এবং পাশাপাশি অর্থ আয় করতে পারেন★এখানে ক্লিক করে বিস্তারিত জানুন★

১ মিনিটেই যে কোন সাইট যাচাই -বাছাই করে নিন

আসসালামু আলাইকুম ! বন্ধুরা সবাই কেমন আছো? আশা করি ভালোই আছো। আজকে তোমাদের জন্য যে বিষয়টি নিয়ে হাজির হয়েছি তা তোমরা শিরোনাম দেখেই অনুধাবন করতে পেরেছো আশা করি। হ্যা,আজকে যে সাইটটি নিয়ে আলোচনা করবো সেটি বিভিন্ন ধরনের অনলাইন ওয়েব পেজ   যাচাই-বাছাই করার জন্য তৈরী করা হইছে। তাই চলো বন্ধুরা আর দেরী না করে মূল আলোচনায় যাওয়া যাক।

বন্ধুরা! তোমরা হয়তো অনেকেই বিভিন্ন ধরনের আউটসোর্সং ওয়েবসাইট   অথবা এপপ ডাউনলোড  দিয়ে  অনলাইনে ইনকাম করে থাক। অনেকে আবার বিভিন্ন ইনভেস্টমেন্ট পিটিসি অথবা পিটিসি ছাড়াও অন্যান্য সাইটে ইনভেস্ট করে থাকো।

এখন আমার প্রশ্ন হচ্ছে, তোমরা কিভাবে এসব সাইটের রিভিউ  যাচাই করবে? অথবা তোমরা কেমন করেই বুঝতে কোনটা কেমন সাইট? কোনটা ফেক অথবা কোনটা  রিয়েল? অথবা কোনটা কেমন সার্ভিস দিচ্ছে বা দিতে পারে!


আমি যে  ওয়েবসাইটির  বলছি সেটির নাম হলো ‘স্কেম এডভাইজার’। এটি একটি ওয়েব পেজ ভেরিফাই করার জন্য অথবা কোন সাইট সম্পর্কে রিভিউ জনার জন্য আদর্শ একটি চেকিং সাইট।

যেভাবে কাজ করবেন এবং এর সম্পর্কে খুটিনাটি বিস্তারিত :

১)  গুগলে গিয়ে সার্চ করবেন  ‘স্কেম এডভাইজার’ (ইংরেজিতে)  লিখবেন। সুবিধার জন্য লিংটি দিয়ে দেওয়া হলো :https://www.scamadviser.com/


 

২) এই লিংক প্রদানকৃত ওয়েবসাইটের  সার্চ বক্সে গিয়ে আপনি যে সাইট যাচাই করতে চান ওই সাইটের নাম লিখে তার সাথে ডট কম (ইংরেজিতে)   বসিয়ে সার্চ বাটনে ক্লিক করে দিন।

৩) তারপর দেখবেন আপনি যে সাইট সম্পর্কে জানতে চাচ্ছেন ওই সাইটের রিভিউ সহজেই পেয়ে যাবেন । ওখানে ট্রাস্ট কোর এর % দেওশা আছে ; আপনি এই % দেখেও সাইট সম্পর্কে কিছু ভালো ধারনা পেতে পারেন। তাছাড়া  পজেটিভ এবং নেগেটিভ হাইলাইটস দেখেও সাইট সম্পর্কে ভালো ধারনা নিতে পারেন।

৪) সাইটটিতে ঢুকলেই দেখবেন বিভিন্ন ইউজারদের প্রদানকৃত মতামত। আপনার সার্চকৃত সাইট সম্পর্কে বিভিন্ন রিভিউ মূলক মুক্ত মতামত এবং উপদেশগুলি দেখতে পাবেন।

৫) যে কোন ওয়েবসাইট এই সাইটের মাধ্যমে আপনার যাচাই করে একটি ভালো সিদ্ধান্তে নিতে অনেকাংশেই সাহায্য করবে বলে আমি মনে করি।

 

আশা করছি এই ওয়েবসাইট ভেরিফাই চেকারের মাধ্যমে আপনারা বিভিন্ন সাইটের খুটিনাটি এবং স্ট্রাস্টকোর দেখে উক্ত সাইট সম্পর্কে ভালো একটি আইডিয়া পাবেন এবং সাইটটি স্কেম করতে পারে কি না অথবা পেমেন্ট করে কিনা তা সহজে জানতে পেরে আপনারা একটু হলেও উপকৃত হবেন। লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন এবং কিছু জানার থাকলে কমেন্ট করে জানাবেন।

অবশেষে বলতে চাই করোনার এই মহা দূর্যোগের সময় ঘরেই অবস্থান করুন, নিজে সুস্থ থাকুন এবং অন্যকে সুস্থ থাকতে সাহায্য করুন।ধন্যবাদ।।

8 Comments

মন্তব্য করুন