২০১৮ সালে গুগলে কোন শব্দগুলো সবচেয়ে বেশী সার্চ হলো ,জানেন কি?

২০১৮ সালে গুগলে কোন শব্দগুলো সবচেয়ে বেশী সার্চ হলো ,জানেন কি?

গুগলে কোন শব্দগুলো সবচেয়ে বেশী সার্চ হলো ,জানেন কি?

এই বিষয়টা জানার জন্য আমাদের বা আমরা অনেকেই উৎসুক থাকি । তো আমি আবারো ও আসলাম নতুন এবং ট্রেন্ডিং একটা টপিকস।

আমরা পৃথিবীর বেশির ভাগ লোক গুগল সার্চ ইন্জিন ব্যবহার করি। আর আমরা কি সার্চ করি না করি সব কিছুর রেকর্ড থাকে গুগলের কাছে । সেই রেকর্ড গুলো থেকে গুগল বেশি সার্চ করা কিওয়ার্ড গুলোকে জার্নাল এর মতো একটি ক্লিপস ভিডিও আকারে প্রকাশ করে ।

প্রতিবছরই গুগল তাদের সার্চ রেকর্ড শেয়ার করে থাকে। তারই ধারাবাহিকতায় এই মাসে (ডিসেম্বর) তাদের পুরে বছরের রেকর্ড শেয়ার করেছে । তারা একটি ২ মিনিটের ভিডিও তে কিওয়ার্ড গুলো প্রকাশ করেছে ।
আমরা আজ সেগুলাই জানবো ।

পুরো বছর টা যেমনই যাক না কেনো গুগলে মানুষ গুড বা ভাল শব্দটি দিয়ে বেশি সার্চ করেছে । এটা একটা খুবই ভালো সংবাদ আমাদের জন্য । এটা শুনে নিশ্চয়ই আপনাদেরও ভালো লাগলো ।
হাউ টু বি এ গুড সিংগার, হাউ টু বি এ গুড কিসার,হাউ টু বি এ গুড টিচার, হোয়াট মেক এ গুড ফ্রেন্ড,হাউ টু বি এ গুড মডেল,
এগুলো দেখে বুঝতে পারছেন নিশ্চয় ,এই বছর ইতিবাচক অনুসন্ধান করেছে । আর গুগলের এই দুই মিনিটের এই ভিডিওটি মানুষের মন জয় করেছে । এই ভিডিও তে আপনারা দেখতে পাবেন অনেক ঘটনার কিছু ক্লিপস ।

আর বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি কি অনুসন্ধান করা হয়েছে , জানতে ইচ্ছে করছে কি , আমার মনে হয় আপনাদের জানতে ইচ্ছে করছে যে , আমাদের দেশের মানুষ কি সার্চ করলো। আমাদের দেশের মানুষ সবচেয়ে বেশি সার্চ করেছে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট এর বিষয়ে । এবারের সার্চ রেকর্ড কেমন যেনো অন্য রকম তাই না!
যাই হোক এটাই বাংলাদেশের সার্চ রেকর্ড ।

<

এই সার্চ নিয়ে আরো একটি মজার বিষয় আমি আপনাদের সাথে শেয়ার করবো । সেটা হলো ইডিয়ট লিখে গুগলে সার্চ করলে আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর ছবি চলে আসে। এটা প্রকাশ হওয়ার পর থেকে প্রায় ১০ লক্ষ বা তার বেশি বার সার্চ করা হয়েছে এই বিষয় টি । মূলত এই কারনেই এই “ইডিয়ট” শব্দটির সার্চ বেশি হয়েছে ।

আরো অনেক তো সার্চ ইঞ্জিন আছে ,তারা তো এই রেকর্ড প্রকাশ করেনা, কিন্তু কেনো ?কখোনও ভেবে দেখেছেন । আমার মনে হয় ,আপনারা কেউই ভেবে দেখেন নি। গুগলের পরেই ইয়াহু আর বিং এর অবস্থান বলা চলে । কিন্তু গুগল ই সেরা হয়েছে । পুরো পৃথিবী জুড়ে গুগল সার্চ করতে মানুষ পছন্দ করে । কারণ টা হলো গুগলের সার্চ ইঞ্জিন টা ব্যবহার করা সহজ , আর এর রেজাল্ট ও দেয় একুরেট, তাই মানুষের এক প্রকারের একটা আস্থা তৈরি হয়ে গেছে। আর তাই মানুষ এই সার্চ ইঞ্জিন টা ব্যবহার করে থাকে। আর তাছাড়া গুগল সার্চ ইঞ্জিন নতুন নতুন সার্ভিস আর নতুন নতুন আপডেট নিয়ে আসে , এতে লোকজন আরো বেশি ব্যবহার করতে উদ্বুদ্ধ হয়।

“লেখক হওয়াটা আমার আকাঙ্ক্ষা ,
তবে এটা আমার স্বপ্ন নয় ।”
(ফারজানা এনজেল মায়া)

২০১৮ সালে গুগলে কোন শব্দগুলো সবচেয়ে বেশী সার্চ হলো ,জানেন কি?

 

Related Posts