অনবরত মেসেজের ঝামেলা আর না

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি ভালো আছেন।
আজকে আমি আপনাদের জন্য নিয়ে এলাম নতুন একটি এন্ড্রয়েড আইডিয়া। আশা করি আপনাদের ভালো লাগবে।
আপনারা অনেকেই দিন ভোর হাজারটা মেসেজের জন্য বিরক্ত হয়ে যান।বিভিন্ন অপারেটর মেসেজ বিভিন্ন ফ্রেন্ড দের মেসেজ সব কিছু মিলিয়ে বাজে একটা অবস্থা।
হয়ত আপনি কাজ করছেন কিন্তু হুট করে মেসেজ চলে এল আপনি না পারেন মেসেজ টি না দেখে নিজেকে কন্ট্রোল করে রাখতে আর না পারেন মেসেজ টা দেখে পুনরায় কাজে মনোনিবেশ করতে। এতে করে আপনার সময় ও কাজ দুইটারই ক্ষতি হয়।
কিন্তু বন্ধুরা ভেবে দেখিন তো যদি এমন হতো যে মেসেজ গুলো আসলো আপনি কোনো নোটিফিকেশন ই পেলেন না আপনি আপনার সময় মত মেসেজ বক্সে ঢুকে চেক করে নিলেন কেও মেসেজ দিয়েছে কিনা সারাদিনে কোনো ইম্পর্টেন্ট মেসেজ এসেছে কিনা তা একটা নির্দিষ্ট সময়ে চেক করে নিলেন তাহলে ব্যাপারটা কতটা গোলাছো হতো?
হ্যাঁ বন্ধুরা আমার আজকের লেখাটি সেই বিষয়েই। আজ আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে আপনি মেসেজের নোটিফিকেশন অফ বা অন করতে পারবেন আপনাদের ইচ্ছা খুশি মতো।
মেসেজের এই অপশন টি অন বা অফ করার জন্য প্রথমেই আপনাকে চলে যেতে হবে মোবাইলের সেটিংস বলে যে অপশনটি আছে তাতে। এর পরে সেটিংস পেজটি স্ক্রল করে নিচে নামতে হবে।তার পরে এপ সেটিংসে যেতে হবে। সেখানে মেসেজিং এপ এর ছবি দেখতে পারবেন সেখানে ক্লিক করতে হবে।
এর পরে আপনি নোটিফিকেশন বলে একটি অপশন দেখতে পারবেন।সেখানে ক্লিক করুন।এর পরে এলাও নোটীফিকেশন বলে একটি অপশন দেখতে পারবেন সেই অপশন টি অফ করে দিলেই আপনার মেসেজ নোটিফিকেশন অফ হয়ে যাবে।
এর ফলে আপনি দেখতে পারবেন মেসেজ আসলেও ফোনে কোনো নোটিফিকেশন দেখাবেনা এমন কি কোন চিহ্নই দেখাবেনা ফোনের স্ক্রিনে।
আশা করি লেখাটি আপনাদের উপকারে আসবে।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts