অনলাইন ক্যারিয়ার গড়ুন। ক্রিপ্টো কারেন্সি শুরুর জন্য বেসিক অনলাইন সুরক্ষা গাইড।

একটি প্রশ্ন তিনি আমাকে বার বার জিজ্ঞাসা করে যে আমি ছোট মিট আপগুলি বা বিবাহের মতো বড় সমাবেশে আছি কিনা – আপনি কি বিটকয়নে বিনিয়োগ করেছেন?

এই কথোপকথনটি এখানেই থামবে না। রিপল, ইথেরিয়াম এবং লাইটেকয়েনের মতো ক্রিপ্টোকারেন্সিগুলি এই জাতীয় কথোপকথনে অবিলম্বে ফলোআপ করে।

একদিকে বিনিয়োগ খুব লাভজনক হতে পারে, তবে অন্যদিকে বাজারে উঁচুতে থাকা অবস্থায় আপনি আপনার সমস্ত তহবিল রাতারাতি হারাতে পারেন।

হঠাৎ শোনা যাচ্ছে, তাই না?

সুরক্ষা ক্রমবর্ধমান উদ্বেগ যা ক্রিপ্টোকারেন্সি সম্প্রদায় আজ মোকাবেলা করছে। হ্যাকার, ম্যালওয়্যার, রেনসওয়ওয়ার এবং কেলেঙ্কারীর নতুন ওয়েভ ভার্চুয়াল বিশ্বকে আর্থিক হুমকিতে ফেলে যুদ্ধক্ষেত্রে পরিণত করেছে।

এই পরিস্থিতি সংক্ষেপে সহজ। আপনি কী করছেন তা যদি আপনি না জানেন তবে আপনি নিজের টেবিলের উপর রেখে যাচ্ছেন।

ক্রিপ্টো বেবি বুমারদের জন্য সুরক্ষা গাইড:
পাসওয়ার্ড পরিচালক
পাসওয়ার্ড বিটকয়েন ট্রেডিং
সুরক্ষা শুরু হয় এবং পাসওয়ার্ড দিয়ে শেষ হয়। কারণ অনেকগুলি ক্রিপ্টোকারেন্সি রয়েছে যাতে আপনি বিনিয়োগের জন্য বেছে নিতে পারেন, আপনি একই সাথে একাধিক ওয়ালেট ব্যবহার করতে পারেন। ভার্চুয়াল টোকেন মার্কেটে খেলতে আমি চারটি ওয়ালেট এবং এক্সচেঞ্জ ব্যবহার করি না।

একাধিক অ্যাকাউন্ট পরিচালনা করার অর্থ একাধিক পাসওয়ার্ড থাকা। সমস্ত অ্যাকাউন্টের জন্য আপনার কাছে একই পাসওয়ার্ড নাও থাকতে পারে। আজও দশ বছরের বৃদ্ধা এই ভুল করবেন না।

এছাড়াও, একাধিক পাসওয়ার্ড মনে রাখার প্রয়োজনগুলির মধ্যে সেগুলির মধ্যে একটির আপনার মনে পড়তে পারে।

এই ক্ষেত্রে একটি পাসওয়ার্ড পরিচালক প্রয়োজন। আপনাকে কেবল একটি পাসওয়ার্ড মনে রাখতে হবে – এটি একটি মাস্টার পাসওয়ার্ড হিসাবে পরিচিত। অন্যান্য সমস্ত পাসওয়ার্ড এলোমেলোভাবে উত্পন্ন, শক্তিশালী এবং অতএব অত্যন্ত সুরক্ষিত। আপনার ওয়ালেট বা এক্সচেঞ্জে সাইবার আক্রমণ থাকলে আপনি এই পাসওয়ার্ডগুলিও পরিবর্তন করতে পারেন। তদুপরি, আপনার ডেটা এনক্রিপ্ট করা হয়েছে এবং কেবলমাত্র আপনি নিজের মাস্টার পাসওয়ার্ড দিয়ে এটিকে অ্যাক্সেস করতে পারবেন।

আপনি এখানে দশলিনের সাথে যেতে পারেন, কারণ এটি এই উদ্দেশ্যে একটি শক্তিশালী পছন্দ। এটি আপনার ব্রাউজারের সাথে এক বোতামের ক্লিক দিয়ে সরাসরি ওয়েবসাইটগুলিতে পাসওয়ার্ড প্রবেশ করানোর জন্য সংহত করে। তারা আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনও সরবরাহ করে এবং আপনার সমস্ত পাসওয়ার্ড সিঙ্কে রয়েছে। বছরের পর বছর ধরে আমি যে সমস্ত পাসওয়ার্ড পরিচালককে চেষ্টা করেছি, তাদের মধ্যে ড্যাশলেন পরিষ্কারভাবে দাঁড়িয়ে আছে।

ড্যাশলনে পাসওয়ার্ড ম্যানেজার
ড্যাশলেন ইনস্টল করার পরে, আপনি আপনার ব্রাউজারে বিদ্যমান পাসওয়ার্ডগুলি আমদানি করতে পারেন। ড্যাশলেনের আর একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হ’ল সুরক্ষিত নোটগুলির সঞ্চয়। যেহেতু প্রচুর ক্রিপ্টো ওয়েবসাইটগুলিতে আমাদের লগইনের জন্য প্রাইভেট কীটি কপি-পেস্ট করা প্রয়োজন (যা করার পক্ষে সেরা জিনিস নয় তবে আমাদের কাছে এখনই সীমিত বিকল্প রয়েছে), আপনি এভারনোট বা গুগল ডক্স ব্যবহার করতে পারেন আপনি এটির পরিবর্তে এটি ড্যাশলেনে সঞ্চয় করতে পারেন। এই অ্যাপটিতে আরও কিছু বৈশিষ্ট্য রয়েছে। যাইহোক, আমি আপনাকে এটি নিজেরাই জানাতে দেব।

ড্যাশলেন

দুটি ফ্যাক্টর প্রমাণীকরণ
যদিও এটি একটি শক্তিশালী পাসওয়ার্ড থাকা প্রয়োজন, তবে ব্রুট ফোর্সের মতো পরিশীলিত সাইবার আক্রমণগুলির ক্ষেত্রে এটি পর্যাপ্ত প্রমাণিত হতে পারে না।

দুটি ফ্যাক্টর প্রমাণীকরণ
টু-ফ্যাক্টর অথেনটিকেশন (২ এফএ) লগইন প্রক্রিয়াতে সুরক্ষার আরও একটি স্তর যুক্ত করে এই জাতীয় পরিস্থিতিগুলি মোকাবেলা করতে সহায়তা করে। পাসওয়ার্ড প্রবেশ করানোর কাজটি কেবলমাত্র ব্যবহারকারীদের কাছে থাকা তথ্যের টুকরো দিয়ে ক্লাব করা হয়। এটি একটি টোকেন নম্বর হতে পারে যা তারা তাদের স্মার্টফোনে দেখতে পাবে বা তাদের ইমেলটিতে প্রেরিত এককালীন পাসওয়ার্ড (ওটিপি)।

এটি সম্ভাব্য আক্রমণকারীদের আপনার ডেটা চুরি করা খুব কঠিন করে তোলে কারণ তাদের আপনার স্মার্টফোনে শারীরিক অ্যাক্সেস বা আপনার ইমেল ঠিকানার লগইন বিশদ প্রয়োজন।

এখানে 3 ধরণের প্রমাণীকরণের কারণ রয়েছে যা ব্যবহার করা যেতে পারে:

জ্ঞানের উপাদান: এমন কিছু যা কেবল ব্যবহারকারী জানেন (ধরে নেওয়া যায় যে তিনি এটি অন্য কারও সাথে ভাগ করেননি)। এর মধ্যে একটি পাসওয়ার্ড, পিন বা কোনও গোপন প্রশ্নের উত্তর অন্তর্ভুক্ত থাকতে পারে।
অধিকারীকরণের উপাদানগুলি: এমন কিছু আছে যা ব্যবহারকারীর সাথে শারীরিকভাবে উপস্থিত রয়েছে যেমন আইডি কার্ড, স্মার্টফোন বা টোকেন নম্বর।
বায়োমেট্রিক উপাদান: এমন কিছু যা ব্যবহারকারী। এগুলি সহজাত উপাদান হিসাবে পরিচিত, এগুলি স্বতন্ত্র বৈশিষ্ট্যগুলি যা ব্যবহারকারীর পক্ষে অনন্য যেমন আঙুলের ছাপ, মুখ বা ভয়েস। এর মধ্যে কীস্ট্রোক গতিশীলতার মতো আচরণগত নিদর্শনগুলিও অন্তর্ভুক্ত থাকতে পারে।
আরও গভীর তথ্য পেতে আপনি এই ভিডিওটি দেখতে পারেন।

এই জাতীয় আরও ভিডিওর জন্য সাবস্ক্রাইব করুন
গুগল প্রমাণীকরণকারীর সহায়তায় আপনি কীভাবে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বা 2 এফএ প্রয়োগ করতে পারেন তা এখানে। এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

এই জাতীয় আরও ভিডিওর জন্য সাবস্ক্রাইব করুন
আপনার ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট বা এক্সচেঞ্জ অ্যাকাউন্টে লগ ইন করুন এবং সেটিংসে সম্পর্কিত বিকল্পগুলির সাথে দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ সক্ষম করুন।
গুগল প্লে বা অ্যাপ স্টোর থেকে আপনার স্মার্টফোনে গুগল প্রমাণীকরণকারী অ্যাপটি ডাউনলোড করুন।
অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং নীচের ডানদিকে কোণায় রেড প্লাস চিহ্নটিতে ক্লিক করুন।
বারকোড স্ক্যান করতে বিকল্পগুলি থেকে চয়ন করুন বা ম্যানুয়ালি প্রদত্ত কীটি প্রবেশ করান। ওয়ালেট বা এক্সচেঞ্জের ওয়েবসাইটে আপনি যে বিকল্পটি দেখতে পান তার সাথে উপযুক্ত উপযুক্ত বিকল্পটি নির্বাচন করুন।
এক্সচেঞ্জ / ওয়ালেট ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশনটিতে অ্যাপটিতে আপনি দেখতে পাচ্ছেন ডিজিটের টোকেন নম্বর কান।
২ এফএ প্রমাণীকরণ এখন আপনার ব্যবসা

অ্যাকাউন্ট সেট আপ করা হয়েছে। আপনি লগ ইন করার সময় এই পদ্ধতিটি অনুসরণ করুন।
গুগল প্রমাণীকরণ দুটি ফ্যাক্টর প্রমাণীকরণ কারে
আপনি যদি কোনও বিকল্প সন্ধান করছেন, অথি অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ্লিকেশন স্টোর উভয়ের জন্য উপলব্ধ একটি দুর্দান্ত 2 এফএ অ্যাপ।

ক্রিপ্টোনাইট গুগল ক্রোম এক্সটেনশন
আপনি যদি ফিশিং ওয়েবসাইটগুলি সম্পর্কে এখনও অবগত না হন তবে আপনার হোমওয়ার্কটি করার সময় is

একটি ফিশিং ওয়েবসাইট, এটি একটি স্পুফড ওয়েবসাইট হিসাবে পরিচিত, এটি একটি জাল ওয়েবসাইট যা আপনাকে বিশ্বাস করে যে আপনি কোনও বৈধ ওয়েবসাইটে রয়েছেন। এতে আপনি যে ওয়েবসাইটটি দেখতে চেয়েছিলেন তার সমস্ত বৈশিষ্ট্য রয়েছে যার মধ্যে নকশা এবং লগইন বৈশিষ্ট্য রয়েছে।

এই জাতীয় ওয়েবসাইটগুলিতে প্রবেশের চেষ্টা করার সাথে সাথে আপনি সংবেদনশীল তথ্য সাইবার অপরাধীদের হাতে তুলে দিচ্ছেন। আপনি প্রশংসিত মানিব্যাগ, এক্সচেঞ্জ বা ক্রিপ্টোকারেন্সি বিশেষজ্ঞদের ভুয়া সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলি দেখার সময় এটি ঘটে।

ক্রিপ্টোনাইট হ’ল একটি উত্সর্গীকৃত গুগল ক্রোম এক্সটেনশন যা আপনাকে এই জাতীয় প্রতারণামূলক ওয়েবসাইটগুলি থেকে রক্ষা করতে পারে। এটি একটি মেটাকার্ট আইকন সহ আসে যা ব্রাউজারের সরঞ্জামদণ্ডে ইনস্টল করা হয় এবং প্রতিবার আপনি কোনও প্রামাণিক ক্রিপ্টোকারেন্সি ওয়েবসাইট বা মেটাকার্ট দ্বারা যাচাইকৃত সামাজিক মিডিয়া অ্যাকাউন্টে যান, এটি কালো থেকে সবুজ হয়ে যায়। এটি আপনাকে সম্পূর্ণ মনের শান্তি দেয় এবং ব্যাকগ্রাউন্ড চেক করার ঝামেলা থেকে নিজেকে বাঁচায়।

যদি আইকনটি সবুজ না হয়ে যায় তবে এটি নির্দেশ করে যে সেই নির্দিষ্ট ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টটি ক্রিপ্টোনাইটের ডাটাবেসে উপস্থিত নেই এবং তাই আপনাকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে খুব সতর্ক হওয়া উচিত।

এই এক্সটেনশনটি ব্যবহারের জন্য অত্যন্ত সুরক্ষিত এবং নির্ভরযোগ্য কারণ এটি ইয়াহু, পেপাল, ইবে এবং গুগলের জন্য অফিসিয়াল গুগল ক্রোম এক্সটেনশানগুলি বিকাশকারী প্রকৌশলীদের একটি গ্রুপ দ্বারা তৈরি করা হয়েছে।

এখানে লক্ষণীয় একটি গুরুত্বপূর্ণ বিষয় হ’ল এই এক্সটেনশনটি কেবল ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলির জন্য কাজ করে। কোনও নিয়মিত ওয়েবসাইট আইকনটি ট্রিগার করবে না। অন্যদিকে, এটি পরিচিত ফিশিং ওয়েবসাইটগুলির একটি ডাটাবেস বজায় রাখে এবং স্বয়ংক্রিয়ভাবে সেগুলি ব্লক করে।

এই সমস্ত বৈশিষ্ট্য এটিকে একজাতীয় এবং উত্সর্গীকৃত ব্রাউজারের এক্সটেনশান হিসাবে তৈরি করে, যা নবাগত এবং অভিজ্ঞ ক্রিপ্টোকারেন্সি উত্সাহী উভয়ের জন্যই প্রয়োজনীয়।

অ্যাডব্লকার ক্রোম এক্সটেনশান
Adblochkers
ইন্টারনেট সম্পূর্ণ ফিশিং বিজ্ঞাপনে পূর্ণ এবং এটি এড়ানোর জন্য আপনার ব্রাউজারে অ্যাডব্ল্যাকার ইনস্টল করা বাধ্যতামূলক হয়ে পড়ে। যদি আপনার ব্রাউজিং ইতিহাসে খাঁটি অনলাইন ক্রিপ্টোকারেন্সি রিসোর্সগুলির উইজেটগুলি অন্তর্ভুক্ত করে থাকে তবে আপনি বিটকয়েন বিনিয়োগ এবং ওয়ালেট সাইন-আপ সম্পর্কিত অনন্তকালীন বিজ্ঞাপনগুলি দেখতে বাধ্য।

অ্যাডগার্ড অ্যাডব্লাকার সর্বাধিক রেটযুক্ত গুগল ক্রোম এক্সটেনশনগুলির মধ্যে একটি যা এই উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে। এটি কেবল অনুসন্ধান ইঞ্জিনগুলির সাথেই কাজ করে না, তবে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এবং ইউটিউবে বিজ্ঞাপনও ব্লক করে।

সুতরাং এটি আপনাকে উচ্চতর সুরক্ষার পাশাপাশি আরও ভাল ব্যবহারকারীর অভিজ্ঞতা দেয়।

আপনি যদি নিজের সুরক্ষা বজায় রাখতে চান তবে সাহসী ব্রাউজার থেকে আপনার ব্রাউজারটি স্যুইচ করতে পারেন।

সাহসী গোপনীয়তা ব্রাউজার
সাহস হ’ল অন্যতম নামকরা ব্রাউজার যারা আপনার গোপনীয়তার প্রতি শ্রদ্ধা রাখে। এটি অন্তর্নির্মিত অ্যাডব্লোকার, এইচটিটিপিএস সর্বত্র এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি সহ যা ক্রিপ্টোকারেন্সি সম্পর্কিত ক্রিয়াকলাপের জন্য সবচেয়ে উপযুক্ত with

বেনামে থাকার জন্য ভিপিএন বা টোর ব্রাউজার
এখনি আপনি কীভাবে পাসওয়ার্ড পরিচালনা, ট্র্যাকার, বিজ্ঞাপন এবং ফিশিং সাইটগুলি থেকে নিজেকে রক্ষা করবেন তা শিখেছেন। এখন, পরবর্তী এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি হল আপনার আইপি সুরক্ষিত করা। এমনকি বুদ্ধিমান লোকেরা এটিতে আসলেই মনোনিবেশ করে না এবং স্মার্ট হ্যাকারের শিকার হয়। আপনার সিস্টেম হ্যাক করার চেষ্টা করার সময় হ্যাকারটির প্রথম জিনিসগুলির মধ্যে আপনার আইপি ঠিকানা। আপনার আই.পি লুকানোর জন্য বা র্যান্ডমাইজ করার জন্য একটি সরঞ্জাম ব্যবহার করা আপনার পক্ষে সেরা কাজগুলির মধ্যে একটি, বিশেষত আমাদের মতো লোকেরা যারা প্রচুর ভ্রমণ করেন এবং ইন্টারনেটে সংযোগ করতে পাবলিক ওয়াই-ফাই ব্যবহার করেন। একটি ভিপিএন বা টোর ব্রাউজার ব্যবহার করা আপনাকে ব্রাউজ করা ওয়েবসাইটগুলি আড়াল করতে সহায়তা করবে। এইভাবে, আপনি হ্যাকারের প্রাকৃত চোখ থেকে সুরক্ষিত, যা অজানা ক্রিপ্টো ব্যবহারকারীদের জন্য স্থায়ীভাবে পর্যবেক্ষণ করে।

ইন্টারনেটে বেনাম বজায় রাখার ক্ষেত্রে টর বিশ্বের সেরা ব্রাউজার / নেটওয়ার্ক। ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক আপনার আইপি ঠিকানাটি লুকানোর সন্তোষজনক কাজটি করার সময়, ভিপিএন সরবরাহকারী আপনার আইপি ঠিকানাটি জানেন এবং আপনার ইন্টারনেট ট্র্যাফিককে ভিপিএন সার্ভারে নির্দেশ করতে পারেন।

ডাব্লিউ,পি,এন
তবে টর গেমটিকে পুরোপুরি আলাদা স্তরে নিয়ে যায়। এটি বেশ কয়েকটি নোডের মধ্য দিয়ে আপনার সিগন্যালকে রুট করে। প্রতিটি নোড কেবল সংলগ্ন নোডের আইপি ঠিকানা জানে। অতএব, যে কোনও মুহুর্তে কেউ পুরো চেইনের বিবরণ জানতে পারে না এবং আপনার আইপি ঠিকানাটি অ্যাক্সেস করতে পারে না।

টোর নোড গ্রাফিক
আসুন নীচের সারণীতে টিওআর এবং ভিপিএন এর মধ্যে সম্পূর্ণ তুলনাটি দেখুন, যা আপনাকে আপনার প্রয়োজন অনুসারে সঠিক পছন্দ করতে সহায়তা করবে:

যদিও ব্লকচেইনে লেনদেনগুলি বেনামে রয়েছে, কম্পিউটারের মাধ্যমে যে লেনদেন হয়েছে তার আইপি ঠিকানা আপনার বিশদটি ফাঁস হতে পারে। ভিপিএন বা টোর আপনার আইপি

ঠিকানাটি মাস্ক করে এবং ইন্টারনেটে আপনাকে সম্পূর্ণ বেনামে পরিণত করে এটি মোকাবেলা করতে সহায়তা করে।

ব্রাউজার প্যাকেজ ডাউনলোড করতে আপনি এখানে টোর অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন।

আপনি যদি নির্ভরযোগ্য ভিপিএন খুঁজছেন, তবে আইপিভিশ, এক্সপ্রেসভিপিএন এবং নর্ডভিপিএন দুর্দান্ত বিকল্প options

ক্রিপ্টোস সংরক্ষণের জন্য হার্ডওয়্যার ওয়ালেট
আপনি যদি ক্রিপ্টোকারেন্সি ট্রেডিং প্ল্যাটফর্ম এবং এক্সচেঞ্জগুলির দ্বারা সরবরাহিত অন্তর্নির্মিত মানিব্যাগটি ব্যবহার করে থাকেন তবে আপনি গুরুতর ভুল করছেন। এই ধরনের ওয়ালেটগুলি সর্বদা সাইবার আক্রমণগুলির জন্য সংবেদনশীল।

বিটকয়েন সুরক্ষা মানিব্যাগ
সম্প্রতি জনপ্রিয় ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট নাইসহ্যাশ লঙ্ঘন করা হয়েছিল, যেখানে সাইবার চোররা robbery৩ মিলিয়ন ডলার মূল্যের বিটকয়েন চুরি করেছিল! এবং সেকেন্ডের মধ্যে তাদের বিনিয়োগ অদৃশ্য হওয়া ব্যতীত তাদের ব্যবহারকারীরা কিছুই করতে পারেন নি।

সমাধান

প্রথম জিনিস – প্রথমে বেসিকগুলি দেখুন।

ক্রিপ্টো ওয়ালেট দুটি ধরণের রয়েছে:

হট ওয়ালেটস
কোল্ড ওয়ালেটস
ক্রিপ্টো এক্সচেঞ্জ এবং ট্রেডিং প্ল্যাটফর্মগুলি হট ওয়ালেট। যদিও তাদের সাথে ডিল করা সহজ তবে এগুলি অত্যন্ত উচ্চ নিরাপত্তাহীন এবং আপনার ব্যক্তিগত কীতে আপনার অ্যাক্সেস নেই। যদি সেই এক্সচেঞ্জ হ্যাক হয়ে যায় বা তারা বন্ধ করার সিদ্ধান্ত নেয়, তবে আপনি সেই বিশেষ এক্সচেঞ্জে থাকা আপনার সমস্ত ক্রিপ্টো সম্পদ হারাবেন।

আমাকে কী বলতে অনুপ্রাণিত করে? পরিসংখ্যান!

ক্রিপ্টোকারেন্সি হ্যাক এবং ব্যর্থতার মোট মূল্য ১ জানুয়ারি, ২০১৮ পর্যন্ত ১ বিলিয়ন ডলার।

আমি নিশ্চিত যে আপনি নিজের ক্রিপ্টোকারেন্সি পোর্টফোলিও এই বিপর্যয়ের সাথে যুক্ত করতে চান না।

শীতল ওয়ালেটগুলি আপনার উদ্ধারে আসে কারণ তারা ইন্টারনেটে সংযুক্ত নয়। এবং মানচিত্রে চিহ্নিত করা যায় না এমন কিছু চুরি করা যায় না।

যদিও বিভিন্ন ধরণের কোল্ড ওয়ালেট রয়েছে তবে হার্ডওয়্যার ওয়ালেট সর্বাধিক জনপ্রিয়। একটি হার্ডওয়্যার ওয়ালেট হ’ল একটি বাস্তব শারীরিক ডিভাইস যা অফলাইনে রাখা হয় তবে এটি ইন্টারনেটের সাথে সংযুক্ত হতে পারে এবং যখনই প্রয়োজন হয় এটি ব্যবহার করা যেতে পারে। এগুলি সম্পূর্ণ হ্যাক-প্রুফ কারণ প্রতিটি লেনদেনের জন্য আপনাকে ডিভাইসে একটি বোতাম টিপতে হবে। আমি কখনও হার্ডওয়ার ওয়ালেট হ্যাকের কথা শুনিনি।

আপনি যদি সেরা হার্ডওয়্যার ওয়ালেট সন্ধান করেন তবে বাজারে সবচেয়ে জনপ্রিয় বিকল্প লেজার ন্যানো এস। এটি বিটকয়েন, ইথেরিয়াম, ডেজেকইন, রিপল, লিটকয়েন, ড্যাশ, নতুন, ইথেরিয়াম ক্লাসিক, জেক্যাশ এবং অন্যান্য কয়েকটি মুদ্রাকে সমর্থন করে। আপনি এখানে সম্পূর্ণ তালিকা দেখতে পারেন।

এই ডিভাইসটি পুরোপুরি টেম্পার-মুক্ত এবং জল-প্রমাণ হিসাবে পরিচিত এবং এটি একটি শক্তিশালী নকশা নিয়ে আসে। এটি আপনাকে ঘড়ির কাঁটার সুরক্ষার জন্য কয়েকটি শক্তিশালী ক্রিপ্টোগ্রাফি মান ব্যবহার করে।

অ্যান্টি ভাইরাস
অ্যান্টি ভাইরাস
আসুন বেসটি দিয়ে পোস্টটি গুটিয়ে রাখি – একটি অ্যান্টিভাইরাস ব্যবহার করে! ব্যবসায়ীদের মধ্যে এই পদক্ষেপটি কতটা অবমূল্যায়িত তা অবাক করে আপনি অবাক হয়ে যাবেন।

যেমন আগে আলোচনা করা হয়েছিল, ভার্চুয়াল বিশ্ব শক্তিশালী ম্যালওয়্যার এবং রেনসওয়ওয়ার দ্বারা ভুগছে যা আপনার জানার আগেই আপনার কয়েন চুরি করতে পারে। এমনকি কোনও মূল কী লগার আপনার কীস্ট্রোকগুলি ট্র্যাক করতে পারে এবং আপনার ইমেল বা ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটের পাসওয়ার্ড চুরি করতে পারে।

সুতরাং, আপনার পোর্টফোলিওটিকে একটি প্রমাণিত অ্যান্টিভাইরাস ব্যাক আপ থেকে রক্ষা করতে আরও অনেক কিছু করা যেতে পারে। এটি আপনাকে পরিচয় চুরি থেকে রক্ষা করতে পারে।

পেপার অ্যান্টিভাইরাসগুলির ক্ষেত্রে ক্যাসপারস্কি এবং বিটডিফেন্ডার হ’ল প্রধান বিকল্প। সর্বশেষতম দুর্বলতার বিরুদ্ধে কভার সরবরাহ করতে তাদের ডাটাবেস ক্রমাগত আপডেট করা হয়।

উপসংহার
ক্রিপ্টোকারেনসেসের অস্থির বাজারের বিষয়টি যখন আসে তখন কেবল বিনিয়োগই যথেষ্ট নয়, যদিও এগুলি সহজ বলে মনে হয়। আপনাকে স্মার্ট হতে হবে। আক্ষরিক অর্থে যদি এটি এক সেকেন্ডের মধ্যে কেড়ে নেওয়া যায় তবে এই ভাগ্যের গাদা করার কোনও অর্থ নেই।

ক্রিপ্টোকারেন্সির ভবিষ্যত সূর্যের চেয়ে উজ্জ্বল এবং গল্পটি শুরু হয়েছিল। এটি বাজারে আসার সঠিক সময় এবং এটি এমন একটি সুযোগ যা যদি আপনি মিস করেন তবে আপনাকে আপনার সারা জীবন অনুশোচনা করতে পারে।

সর্বোপরি বিল গেটসের কথায়, “অর্থের ভবিষ্যত হ’ল ডিজিটাল মুদ্রা।”

Related Posts

17 Comments

মন্তব্য করুন