অনলাইন ক্লাস করুন একদম ফ্রিতে। বিনোদন তো থাকছেই…

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আলহামদুলিল্লাহ আল্লাহ রহমতে আমি অনেক ভালো আছি।

এটা এই ব্লগে আমার তিন নাম্বার পোস্ট এর আগে আর দুটি পোস্ট করেছি যে দুটো ছিল ওয়েব ডিজাইন নিয়ে আর আজকের এই টপিকে আলোচনা করব কি করে আপনি বর্তমানে যে অনলাইনে ক্লাসগুলো হচ্ছে সেগুলো ফ্রিতে করতে পারেন কোন রকম এমবি ছাড়াই।

সারা বিশ্বজুড়ে যখন আতঙ্কের নাম করোনাভাইরাস। এমন অবস্থায়  সবকিছু লকডাউন থাকায়  মানুষ ঠিকমতো কাজ করতে পারছে না  দুবেলা দুমুঠো  খেতে পারছে না  স্কুল কলেজ  সবকিছু বন্ধ করে দেওয়া হয়েছে। তাই বলে কি লেখাপড়া বন্ধ থাকবে?? না। এমন অবস্থায়  সরকার   অনলাইনের মাধ্যমে  ক্লাস নেয়ার  উদ্যোগ নিল। উদ্যোগটা ভালোই ছিল  তবে যদি ইন্টারনেট ফ্রি করে দেয়া হতো তাহলে আরো  ভালো হতো। তাই বলে  সবার জন্য না যারা স্টুডেন্ট আছেন  শুধুমাত্রর  তাদের জন্য আর কি  কিন্তু সেটা করা হয়নি কি আর করার।

 তো  আজকের  এই  টপিকে  আলোচনা করব কি করে  অনলাইনে  ফেসবুকের মাধ্যমে আপনি  আপনার ক্লাস গুলো  ফ্রিতে করবেন ।

এজন্য আপনার যা প্রয়োজন অবশ্য একটি স্মার্টফোন থাকতে হবে এবং একটি বাংলালিংক সিম। আপনারা হয়তো জানেন বাংলালিঙ্ক সিমে প্রতিদিন 300mb করে ফ্রী দিয়ে থাকেন শুধুমাত্র ফেসবুক ইউজ করার জন্য আমরা সেটাকে কাজে লাগিয়ে অনলাইন ক্লাস করব ওকে কিভাবে সেটানিয়ে আজকে বিস্তারিত আলোচনা করব।

তো বাংলালিংক সিম থেকে *5000*111# ডায়াল করলেই আপনি পাবেন প্রতিদিন 300mb ফ্রী তবে এমবি প্রতিদিন সকাল 6টা  থেকে 10 পর্যন্ত ইউজ করতে পারবেন।

আপনি চাইলে সেটা দিয়ে ক্লাস করতে পারেন। তো এখন প্রশ্ন করতে পারেন ভাই আমাদের ক্লাস তো 10 টার  পর থেকে তাহলে আমরা কি করব?? ভাই আপনারা কি করবেন সেটা আমি কি করে বলব, তবে আমার কাছে এর ও একটি সল্যুশন আছে। যাদের ক্লাস 8 টা থেকে 10 টার মধ্যে তারা তো ক্লাস করতে পারছেন আর যাদের ক্লাস দশটা থেকে বারোটা পর্যন্ত তারা একদিন গ্যাপ দিয়ে আজকের ক্লাসটা কালকে করবেন তো কেমন লাগলো সল্যুশনটা।👻

তো এই ছিল মূলত আজকের টপিক ভালো লাগলে অবশ্যই কমেন্ট করে জানাবেন।

এবং পরবর্তী পোস্টে আমন্ত্রণ জানিয়ে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ সবাই ভাল থাকবেন বাই বাই টা টা

Related Posts

36 Comments

    1. অনলাইন ক্লাস গুলো কিভাবে ডাউনলোড করবেন শুধু অনলাইন ক্লাস না যেকোনো ভিডিও ডাউনলোড করুন খুব সহজে কিভাবে ডাউনলোড করবেন সেটার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে এই পোস্টে https://grathor.com/অনলাইন-ক্লাস-ডাউনলোড-করু/

মন্তব্য করুন