অন্যকেউ যদি আপনার ফেসবুক পাসওয়ার্ড জেনে থাকলে ও আপনার অনুমতি ছাড়া প্রবেশ করতে পারবে না।

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন আশাকরি সবাই ভালো আছেন আমিও ঈশ্বরের দয়ায় ভালো আছি।

আজকে আমি যে বিষয় নিয়ে বলতে চাচ্ছি, পৃথিবীর সব মানুষরাই এখন সোসিয়াল নেটওয়ার্কের এর সাথে পরিচিত, এর মধ্যে ফেসবুকের, টুইটার ও অনেক সোসিয়াল মিডিয়া প্রিয় আমাদের.তার মধ্য আজকে ফেসবুকের সম্পর্কের কথা বলতে চাই।

আমরা যে ফেসবুক প্রতিদিন ব্যবহার করি, তা আমরা অধিকাংশ মানুষেররা আমাদের প্রিয়জনদেরকে বিশ্বাস করে আমাদের ফেসবুক পাসওয়ার্ড দিয়ে থাকি। আর অনেক সময় দেখা যায় যে, আমাদের প্রিয়জনেরা আমাদের সাথে বিশ্বাসঘাতকতা করে, যেমন, আমাদের ফেসবুক পাসওয়ার্ড চেঞ্জ করে ফেলে, আর ঔ পাসওয়ার্ড না বলে সব সম্পর্ক শেষ করে দে। তখন আমরা অনেক সমস্যা পড়ি।

তাই এ সমস্যা থেকে বের হওয়ার জন্য আমি আবার ও আসসি আপনাদের কাছে। যদি তারাও বা আমাদের ফেসবুক পাসওয়ার্ড জানলেও আমাদের ফেসবুক একাউন্ট এ ধোকতে পাবেন না। যদি ও বা পাসওয়ার্ড দিয়ে লগইন ইন করলে ও, একটা কোড চাইবে যেটা শুধু আপনার মোবাইল নাম্বারের আসবে।

তাই আজকে আপনাদের সাথে এমন একটি গোপন সেটিং সাথে পরিচয় করিয়ে দিব যার মাধ্যম আপনাদের আইডি সুরঞ্জিত থাকবে।

যদি আপনারা এ গোপন শেটিং শিখতে চান তো দয়া করে শেষ পর্যন্ত পড়েন, আপনাদের ভবিষ্যতে অনেক কাজে লাগতে পারে। তাই দেরি না করে শুরু করা যাক।

প্রথমে আপনাদেরকে যে কাজ করতে হবে আগে ফেসবুক কে প্রবেশ করুন, প্রবেশ করে সোজা সেটিং এ চলে যাবেন, যাওয়ার পর সেটিংস এবং গোপনীয়তায় প্রবেশ করবেন, প্রবেশ করা পর নিচে নেমে দেখবেন, সেটিং এবং লগইন এ যাবেন, গিয়ে দুই ফ্যাক্টর প্রমাণীকরণ বিকল্প দেখতে পাবেন।

ওখানে গিয়ে আপনাকে আর ও দুটি বিকল্প দিবে, একটা প্রমাণীকরণ অ্যাপ্লিকেশন আর বার্তাগুলো প্রেরণ কর বিকল্প দেখতে পাবেন, ওখানে আপনাকে বার্তাগুলো প্ররণ কর টা নির্বাচন করবেন। তারপর শুরু করুন এ ক্লিক করুন, করে আপনাকে একটা আপনার নম্বরে পাঠাবে ঔটা দিয়ে আপনি আপনার ফেসবুক একাউন্ট সুরক্ষিত রাখবেন। যে কেউ যদি আপনার ফেসবুক পাসওয়ার্ড জানলেও কোনো চিন্তা নেই,কারণ আপনার কাছে কোড চলে আসবে যা ঔ কোড না দিলে কোনো দিন খুলবে না। কেউ চাইলে ও জীবনের আপনার ফেসবুক চালাতে পারবেন না।

জানিনা আপনাদের বোঝাতে পারছি কিনা। যদি বোঝতে পারেন তো আশাকরি আপনাদের অনেক কাজে আসবে।

আজকে এখানে শেষ করলাম অন্য একদিন নিয়ে আসব অন্য একটা বিষয় নিয়ে। ততোক্ষণ সবাই ভালো থাকবেন। যদি কোথাও ভুল করে থাকলে দয়া করে ক্ষমা করে দিবেন। যদি বোঝতে না পারেন তাহলে আপনারা কমেন্ট বক্স এ লিখুন।
সমাধান দেওয়ার চেষ্টা করব।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Related Posts