অল্প পুঁজিতে ব্যবসার আইডিয়া

‘আসসালামু আলাইকুম’ সবাইকে।আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভাল আছেন।আপনাদের দোয়ায় আমিও ভাল আছি।আজকে আবার নতুন একটি আর্টিকেল নিয়ে হাজির হলাম।

আমরা বেশিরভাগ লোকই চাকুরির পিছুনে ছুটি।কিন্তু একটিবারো চিন্তা করি না চাকুরি করে কত টাকা ইনকাম করতে পারি।চাকুরি করার মানে হচ্ছে ফিক্সড বেতনে কাজ করা।আর ব্যবসা হল টাকার কোন সিমানা নেই,যদি আপনি আপনার নিজের ব্যবসাকে ভালভাবে গড়ে তুলতে পারেন তাহলে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

আজকের টপিক্সটি হল কিভাবে আমরা অল্প পুজিতে ব্যবসা করে লাভবান হতে পারব।আর আমি যে ব্যবসাগুলোর কথা বলব সেগুলো যেকোন বয়সের মানুষরা করতে পারবে।তাই চলুন কথা না বাড়িয়ে ব্যবসার কথায় আসি।

১।মাছ চাষ করে আয় করা:

আপনারা সবাই জানেন যে মাছ চাষ করে কি রকম আয় করা যায়।যদি আপনার কোন জমিন থাকে পারলে একটি বড় করে পুকুর করে মাছ চাষ করে প্রচুর লাভবান হতে পারবেন।আর আপনার যদি জমি থাকে কিন্তু টাকা না থাকে তাহলে আপনি পুকুর বানিয়ে মানুষকে লিজ দিতে পারেন আর পরবর্তীতে আপনি ওই টাকা দিয়ে আপনার প্রজেক্ট খুব ভালভাবে চালাতে পারবেন।তাই দেরি না করে আজ থেকেই মাছ চাষ করা শুরু করে দিন।আমি নিজেও মাছ চাষ করি তাই বললাম আপনারাও মাছ চাষ করা শুরু করে দিন।

২।নার্সারি  তৈরি করে আয় করা:

আপনি খুব সহজেই একটি নার্সারির বাগান বানিয়ে আপনার আয় বাড়াতে পারবেন।আমরা সাধারণত ফুল বা ফল গাছের চারা নার্সারি থেকে কিনে থাকি।তাই যদি আপনি আয় বাড়াতে চান তাহলে আজ থেকেই নার্সারি করা শুরু করে দিন।

৩।ফুলের দোকান দিয়ে আয় করা:

আপনি চাইলে একটি ফুলের দোকান দিয়ে আপনার ইনকাম বাড়াতে পারবেন।কেননা ফুল একটি ভালবাসার জিনিস।আর আমরা জানি যে বিয়ে বাড়িতে অবশ্যই ফুল লাগে।আর ফুলের চাহিদা মোটামুটি সব যায়গাতেই আছে।তাই আপনিও পারেন ফুল বিক্রি করার মাধ্যমে আয় করতে পারেন।তাই দেড়ি না করে আজ থেকেই ফুলের ব্যবসা শুরু করে দিন।

৪।ফলের দোকান দিয়ে আয় করা:

আমরা সবাই জানি ফল কতটা গুরুত্তপূর্ন।ফল খাওয়া প্রতিটি মানুষের জন্য উপকারি।তাই ফলের চাহিদা পৃথিবি যতদিন থাকবে ফলের চাহিদাও ঠিক ততদিনই থাকবে।আর ফলের ব্যবসাতে রয়েছে প্রচুর পরিমানে লাভ।আপনি চাইলে ফলের বাগান করে দোকানে নিয়ে গিয়ে বিক্রি করতে পারবেন।আর ফলের  চাহিদা বার মাসই থাকে।তাই যদি আপনি আপনার ইনকাম বারাতে চান তাহলে আজ থেকেই ফলের ব্যবসা শুরু করে দিন।

৫।ফ্লাক্সিলোড ও বিকাশের দোকান দিয়ে আয়:

আপনারা সবাই জানেন মোবাইলের ফ্লেক্সিলোড ও বিকাশের কেমন চাহিদা।বর্তমানে মানুষ মোবাইল ছাড়া চলতে পারে না।আর মোবাইল চালাতে হলে অবশ্যই টাকার প্রয়জন হয়।আর বিকাশের তো চাহিদা জানেনই কেমন।আপনি চাইলে বিকাশের ব্যবসার মাধ্যমে আয় বাড়াতে পারবেন।তাই দেরি না করে আজই ব্যবসা শুরু করে দিন।

পরিশেষে একটি কথাই বলতে চাই,জীবনে চলতে গেলে প্রয়জন টাকা।আর পৃথিবিতে টাকার কোন বিকল্প নাই।তাই সময় নষ্ট না করে উপরের যেকোন ব্যবসা শুরু করতে পারেন।আর একটি কথা আমাদের ইসলাম ধর্মে ব্যবসার কথা বলা হয়েছে।তাই বলতেছি আপনার মেধাকে কাজে লাগিয়ে যেকোন একটি ব্যবসা শুরু করে দেন।তাহলে আপনার লাইফের আর কোন চিন্তা করতে হবে না।আল্লাহ হাফেজ সবাই ভাল থাকবেন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন