অল্প পুজিতে ব্যবসা করার ৩টি ইউনিক আইডিয়া

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন।।আজ আলো করব ব্যবসা করার ৩টি নতুন আইডিয়া নিয়ে যা অল্প পুজি তে শুরু করতে পারবেন।

চাকরি করব না, চাকরি দেব! আজকের যুবকরা আর চাকরি করতে চায় না, তারা ব্যবসা করতে চায়। আসুন দেখে নেওয়া যাক কিছু ব্যবসায়িক ধারনা যা সহজেই অল্প পরিমাণ অর্থ ইনভেস্ট করে শুরু করা যেতে পারে।

একটি ব্যবসায়িক মনোভাবের সূচনা:

বর্তমানে সরকারী ও বেসরকারী উভয় চাকরি খুব কঠিন হয়ে পড়েছে। খুব প্রতিযোগিতামূলক হয়ে উঠেছে। প্রতি বছর আরও হাজার হাজার প্রতিযোগী প্রতিযোগিতায় যোগ দিচ্ছেন।
অনেক ক্ষেত্রে তারা আপনার চেয়ে অনেক এগিয়ে। যে কারণে প্রতি বছর তরুণদের মধ্যে হতাশা বাড়ছে। আপনাকে আর এই হতাশা মোকাবেলা করতে হবে না।

কারণ এই ধরনের ছোট ব্যবসা বিশ্বের অগণিত মানুষের ভাগ্য বদলে দিয়েছে এবং বর্তমানে আজ আপনি যে বড় ব্যবসায়ীদের দেখছেন, তারা সকলেই তা ছোট ব্যবসা থেকে শুরু করেছে। আজ আপনি তিনটি অনন্য সবল্প পুজির ব্যবসায়িক ধারণা পাবেন যা আপনি শুরু করতে পারেন। এই ব্যবসা গুলো ক্রমান্বয়ে বৃদ্ধি করে আয় বাড়াতে পারবেন।

সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট:

বর্তমান যুগটি হলো মিডিয়ার যুগ এবং যারা মিডিয়া বিশেষ করে ফেসবুক, ইউটিউব, টুইটার, হোয়াটসঅ্যাপকে ভালোবাসেন তারা সোশ্যাল মিডিয়া পরিচালনার ব্যবসা শুরু করতে পারেন। সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট হলো মূলত অন্যের ওয়েবসাইট ও বিজনেস সাইট পরিচালনা করা

যারা বড় বড় ব্যবসায়ী, তারা প্রায়শই খুব ব্যস্ত থাকে। তাদের কাছে এইগুলো করার সত্যিই যথেষ্ট সময় নেই। সুতরাং তারা এটি অন্য কারো দ্বারা করিয়ে নেয়। এছাড়াও, বিভিন্ন সেলিব্রিটি গায়ক, নায়ক, প্রতিষ্ঠাতা ও বিশেষ ব্যক্তিত্বরাও নিজের সাইট অন্যদের দ্বারা পরিচালনা করে।

কাজ শুরু করবেন কি করে? আপনাকে তাদের সাথে অনলাইনে যোগাযোগ করতে হবে এবং আপনি কী করতে পারেন তার একটি নমুনা ডেমো আকারে ইমেইল এর মাধ্যমে প্রেরণ করতে হবে।

বলপয়েন্ট কলম ব্যবসায় সাফল্য:

বলপেন তৈরি: এটি খুব ছোট ব্যবসায়ের ধারণা যা সহজেই শুরু করা যায়। আপনি যদি ফেসবুক বা ইউটিউবে এই ব্যপারে অনুসন্ধান করেন, আপনি বলপয়েন্ট কলম তৈরির জন্য উপকরণ এবং সরঞ্জামগুলি সম্পর্কে বিস্তারিত ধারনা পাবেন। কয়েক হাজার টাকা বিনিয়োগ করে এটি তৈরি করা যেতে পারে।

খাবার ব্যবসা:

এই ব্যবসায় সফলতা আনতে প্রথমে আপনাকে জনবহুল এলাকা নির্বাচন করতে হবে। তারপরে যেটা দরকার তা হলো আপনার খাবার আইটেম গুলো সুন্দরভাবে প্রদর্শন করা। মনে রাখবেন এগুলি যেন লোভনীয় খাবার হয়। এতে আপনার গ্রাহকের দৃষ্টি আকর্ষণ করতে পারবেন খুব সহজে। এই ব্যবসায় আপনি গ্রাহক তথা কাস্টমার খুব দ্রুত পেয়ে যাবেন যদি খাবারের মান অবশ্যই ভালো রাখেন।

আজ এই পর্যন্ত। আবার আসব নতুন আইডিয়া নিয়ে। সবাই ভালো থাকবেন ও সর্বদা মাস্ক ব্যবহার করবেন। ধন্যবাদ

Related Posts