অল্প বয়সে ধনী বেক্তি হওয়ার ১০ টি টিপ্স।

আশা করি সবাই ভালো আছেন।জীবনে সব মানুষের ধনী বেক্তি হওয়ার ইচ্ছা থাকে।কিন্তু ধনী বেক্তি হওয়ার জন্য কোনো বয়স লাগে না।আমরা পড়াশোনার জন্য জীবনে ২২ থেকে ২৪ বছর সময় কাটিয়ে দেই,তারপর রয়েছে আবার চাকরির পড়া।এবং তারপরও অনেক জনের সাথে কোকম্পিটিশন করে চাকরিটা পেতে হয়।এবং এভাবে আমাদের যখন ২৮-৩০ বছর হয় তখন চাকরিতে গিয়ে আরও ২৮-৩০ বছর চাকরি করে তার থেকে কিছু টাকা সেভিংস করি,যাতে বৃদ্ধ বয়সে কোনো কাজ না করতে হই।কিন্তু এভাবে কোনোসময় ধনী বেক্তি হওয়া যায় না।ধনী বেক্তি হতে হলে অল্পবয়সেই চেষ্টা করে হতে হয়।তাই ১০ টি টিপ্স দিচ্ছি যেইগুলো এখন থেকে মানার চেষ্টা করুন তাহলে অল্পবয়সেই ধনী বেক্তি হওয়া সম্ভব।

১.এখুনি শুরু করে দিন।অল্প বয়সে ধনী বেক্তি হতে হলে ১৮-১৯ বছরেই কাজ শুরু করে দিতে হবে।কারণ এই সময়টা যদি পার হয়ে যায় তাহলে অল্পবয়সে ধনী বেক্তি হওয়া সম্ভব না।

২.ইনকামের সোর্চ খুজোন।আপনি একমাত্র টাকা ইনকামের মাধ্যমেই জীবনে ধনী বেক্তি হতে পারবেন তাই ইনকামের সোর্চ খুজতে হবে।এরকম কাজ করুন যাতে পড়াশোনার পাশাপাশি টাকা আসে।

৩.বড় উদ্যোগ গ্রহণ করুন।আমরা কোনোসময় বড় উদ্যোগ ছারা ধনী হতে পারবো না।এরকম কোনো উদ্যোগ গ্রহণ করতে হবে যা সত্যিই আমাদেরকে ধনী করে তুলবে।

৪.চাকরির জন্য বসে না থাকে ইনকাম শুরু করে দিন।অনেক ধরনের কাজ আছে যেমনঃ ফ্রিল্যান্সিং,ইউটিউবিং,টিউশনি এগুলো করিয়ে ইনকাম শুরু করে দিন।

৫.একটা গোল সেট করুন।একটা ডাইরিতে লেখুন যে ৫ বছর পর আপনি নিজেকে কোথায় দেখতে চান।তারপর কি কাজ করলে আপনি সেই জায়গায় পৌছাতে পারবেন।এরকম নিজেকে নিজে প্রশ্ন করুন।

৬.টাকা সেভিংস করুন।আপনি যা ইনকাম করবেন তার থেকে ২০-৪০ ভাগ সেভিংস করার পরিকল্পনা করবেন।টাকাগুলো কিভাবে আরও কম খরচ করা যায় তার পরিকল্পনা করুন।

৭.সেভিংস তো করলেন এবার সে টাকা দিয়ে কিভাবে কাজে লাগিয়ে আরও বাড়ানো যায় সেটা চিন্তা করুন।আপনি কোনো বড় বড় কাজে ইনভেস্টও করতে পারেন।কিন্তু এই ব্যাপারে পযাপ্ত জ্ঞান আর সর্তকতার সাথে কাজ করুন।

৮.ব্যবসা শুরু করতে পারেন।ব্যবসা যদি ভালো ভাবে শুরু করতে পারেন তাহলে এটা আপনাকে দূত ধনী বেক্তিতে পরিনত করবে।তাই ব্যবসা করতে পারেন।

৯.প্রতিদিন কাজ শিখুন।আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান তাহলে কাজ শিক্ষার জন্য প্রতিদিন একটা সময় সেট করুন।ব্যবসা করতে চাইলে প্রশিক্ষণ গ্রহণ করুন।

১০.দলবদ্ধ হয়ে কাজ করুন।আপনার মাথায় যদি কোনোসময় কোটিপতি হওয়ার আইডিয়া চপে আসে সেটা লিখে রাখুন।আর আপনি একা ঐকাজটি যতটা করতে পারবেন।১০ জন করলে তার চেয়ে আরও তারাতাড়ি হবে।তাই দলবদ্ধ হয়ে কাজ করুন।

বিল গেটস;পৃথিবী পরিবর্তন করতে চাইলে বিয়ের আগেই করো,বিয়ের পর তো পৃথিবী পরিবর্তন করবে দূরের কথা টিভির চ্যানেলই পরিবর্তন করতে পারবে না।

মার্ক জাকারবার্গঃঃ মাএ ২২ বছর বয়সে ৮-১০ কোটি টাকার মালিক হওয়া সম্ভব।তার উজ্জ্বল দৃষ্টান্ত আমি।

সুন্দর হোক আপনার জীবন,ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন