অ্যান্ড্রয়েড ফোনে গুগল ক্রোমে সেভ করা পাসওয়ার্ডগুলি কীভাবে দেখবেন? জেনেনিন…

হ্যালো বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভালো এবং সুস্থ আছেন। করোনা ভাইরাস প্রতিরোধে সাবান দিয়ে কিছুক্ষণ পর পর হাত ধুয়ে নিন। জনসমাগম স্থলে যাওয়া বন্ধ করুন এবং সব সময় মাস্ক ব্যবহার করুন। আতঙ্কিত না হয়ে সর্তকতা অবলম্বন করুন। আজকের বিষয় হচ্ছে অনেক সময় আপনি আপনার ফেসবুক, টুইটর, মেসেঞ্জার, ইমো, মেইল, ওহাটসাঅ্যাপ ইত্যাদি সেভ করা পাসওয়ার্ড ভুলে লগ ইন করতে পারেন না কারণ সেভ পাসওয়ার্ড কিভাবে বের করতে হবে সেটা অনেকে জানেনা তাই আজকে আমি আপনাদের সমস্যার সমাধান নিয়ে এসেছি।

অ্যান্ড্রয়েড ফোনে গুগল ক্রোমে সেভ করা পাসওয়ার্ডগুলি কীভাবে দেখবেন?

গুগল ক্রোম ব্যবহারকারীদের জন্য সেরা ওয়েব ব্রাউজার। এটি অ্যান্ড্রয়েড এবং আইওএস সহ সমস্ত অপারেটিং সিস্টেমে সমর্থিত। গুগল ক্রোম মোবাইল এবং পিসি ব্যবহারকারীদের জন্য খুব জনপ্রিয়। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের প্রয়োজনীয় সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য গুগল ক্রোমে রয়েছে। গুগল ক্রোম এমন একটি পাসওয়ার্ড পরিচালক যা আপনার পরে ব্যবহারের জন্য ওয়েবসাইটে টাইপ করা সমস্ত পাসওয়ার্ড সংরক্ষণ করে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সহজেই ক্রোম ব্রাউজারের মাধ্যমে সংরক্ষিত পাসওয়ার্ডগুলি এক্সেস, এক্সপোর্ট এবং মুছতে পারে। পাসওয়ার্ড ম্যানেজার পাসওয়ার্ড সেভের জন্য নিরাপদ না থাকলেও গুগল ক্রোম ব্যবহারকারীদের পাসওয়ার্ড/পিন/প্যাটার্নের মতো কিছু সুরক্ষা ব্যবস্থা যেমন পাসওয়ার্ড দেখানোর আগে পাসওয়ার্ডগুলি আড়াল করা সহজ করার চেষ্টা করে। এই বৈশিষ্ট্যটি সেভ করা পাসওয়ার্ডগুলি মনে না রেখে কপি এবং কাস্ট করতে সহায়তা করে। পাসওয়ার্ডটি দেখার সহজতম উপায় হল এটি নিশ্চিত করা যে আপনি গুগল ক্রোমে আপনার জিমেইল অ্যাকাউন্টে লগ ইন করেছেন এবং আপনি অ্যান্ড্রয়েডের জন্য পাওয়া সর্বশেষতম ক্রোম ব্রাউজার আপডেট ব্যবহার করছেন। আপনার যদি পুরানো অ্যাপ্লিকেশন সংস্করণগুলি থাকে তবে তা প্লে স্টোর থেকে ডাউনলোড আপডেট করুন।

স্টেপ ১:
প্রথমে হোম স্ক্রিন বা অ্যাপ ড্রয়ার থেকে ক্রোম ব্রাউজারটি খুলুন এবং গুগল ক্রোমে ক্লিক করুন। প্রত্যেক স্টেপগুলো খুব সাবধানতার সাথে ফলো করবেন।

স্টেপ ২:
স্ক্রিনের উপরের ডান কোণে তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং পপ-আপ মেনু থেকে সেটিংস নির্বাচন করুন। সেটিং নির্বাচন করার পর পাসওয়ার্ড অপশন ক্লিক করবেন।

স্টেপ ৩:
তালিকা থেকে পাসওয়ার্ড অপশন নির্বাচন করুন। ‘প্রাইমারি’ এর অধীনে ‘সেভ পাসওয়ার্ড’ বিকল্পটি চালু করুন। আপনার সবগুলো অপশন পূরণ করতে খুব সত্রকতা অবলম্বন করতে হবে।

স্টেপ ৪:
পাসওয়ার্ড মেনুতে, আরও ক্লিয়ার দেখতে সেভ পাসওয়ার্ডে ক্লিক করুন। এখানে আপনি ব্যবহারকারীর নাম, ওয়েবসাইটের নাম এবং পাসওয়ার্ড দেখতে পাবেন। তবে এই পাসওয়ার্ডটি দৃশ্যমান নয়। এর পাশের ‘আমি’ আইকনে ক্লিক করুন এবং এটি সংরক্ষণ করুন। এখন, আপনাকে আপনার স্ক্রীন লকের পাসওয়ার্ড বা প্যাটার্নের জন্য অনুরোধ জানানো হবে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করবেন। ধন্যবাদ

Related Posts

10 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন