আপনারা কতজন “এই” Google সার্চের ট্রিক জানেন? বিস্তারিত জেনেনিন

আসালাম উলাইকুম, আশা করি আপনারা ভালো এবং সুস্থ আছেন। করোনা ভাইরাস থেকে বাচতে বার বার সাবান দিয়ে হাত ধুবেন। ঘরে থাকুন নিজে এবং পরিবারকে সুস্থ রাখুন। দিন দিন করোনা ভাইরাস এর প্রকোপ যে হারে বৃদ্ধি পাচ্ছে তাতে করে কোন বিপর্যয় আশার পূর্বে এই পরিস্থিতি মোকাবেলাই সবাইকে প্রস্তুত থাকতে হবে। আজকে আমি আপনাদের এমন একটি টিপস দেবো যেটা আপনাদের জন্য খুবই কাজে লাগবে। আপনারা গুগল সার্চ ইঞ্জিন এমন একটি সার্চ পদ্ধতি সম্পর্কে জানাবো সেটা হয়ত অনেকেই জানেন না।

আপনারা কতজন “এই” গুগল অনুসন্ধান কৌশল জানেন?

গুগল সার্চের সাথে পরিচিত না এমন অনেক লোক যদি এমন একটি কৌশল করে তবে তা গুগল বিপরীত চিত্র অনুসন্ধান করে।  ওয়েব সার্চ হল মানবতার জন্য একটি দুর্দান্ত উপহার কারণ এটি জ্বলন্ত সময়ে এই গ্রহের কোনও তথ্য অ্যাক্সেস করতে আপনাকে সাহায্য করে। গুগল সার্চে আপনি কী অনুসন্ধান করতে চান সে সম্পর্কে আপনার জানা কিছু কী শব্দ কেবল টাইপ করুন, যাতে আপনি কিছু নির্দিষ্ট কীওয়ার্ড অ্যাক্সেস পেতে পারেন। আপনি টাইপ করে যা অনুসন্ধান করতে চান তা বর্ণনা করতে না পারলে কী হবে? উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও অচেনা প্রাণীর সন্ধান করছেন এবং আপনার কেবলমাত্র এটির চিত্র রয়েছে তবে আপনি কীভাবে এর নামটি পেলেন?

 

এখানেই গুগলের বিপরীত চিত্র অনুসন্ধান আপনাকে সাহায্য করবে। এর অর্থ হল আপনার নিজের থাকা চিত্রটির সাথে আপনার প্রয়োজনীয় তথ্য সন্ধান করতে পারেন। বলছে? এখানে ব্যাখ্যা করার জন্য সহজ স্টেপ রয়েছে:

স্টেপ ০১:
আপনার ওয়েব ব্রাউজারটি চালু করুন এবং গুগল অনুসন্ধানে লগইন করুন। তারপরে উপরের ডানদিকে কোণায় ‘চিত্রগুলি’ বিকল্পটি ক্লিক করুন।

স্টেপ ০২:
এখন আপনার ব্রাউজারটি সতেজ হয়। তারপরে একটি ক্যামেরা আইকন অনুসন্ধান বারে প্রদর্শিত হবে এবং সেই ক্যামেরা আইকনটিতে ক্লিক করা চিত্রগুলির মাধ্যমে অনুসন্ধান শুরু করবে। কোনও কারণে গুগলে “এই সমস্ত” অনুসন্ধান করবেন না; লঙ্ঘনের জন্য আমরা দায়ী নই!

স্টেপ ০৩:
এখন আপনি এমন একটি মেনু দেখতে পাবেন যাতে আপনি যে চিত্রটি বিশদ দিতে চান তার ইউআরএল টি আটকানো বা আপনার ডিভাইসের মাধ্যমে নির্দিষ্ট চিত্রটি আপলোড করতে পারবেন। যেটি আপনার পক্ষে সবচেয়ে বেশি উপযুক্ত তা চয়ন করুন।

স্টেপ ০৪:
এবার এন্টার টিপুন। আপনি আপলোড করা চিত্র সম্পর্কে সমস্ত তথ্য আপনাকে প্রদর্শিত হবে। চিত্রের আকার এবং উপস্থিতির বিবরণও প্রদর্শিত হবে। আরও নির্দিষ্ট চিত্র সম্পর্কিত আইটেমগুলির চিত্রও প্রদর্শিত হবে।
আপনি আপনার স্মার্টফোনের মাধ্যমে একই চিত্র অনুসন্ধান করতে পারেন। মনে রাখবেন আপনার স্মার্টফোন ব্রাউজারে আপনার ডেস্কটপ সাইটটি ব্যবহার করতে হবে। পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন।

ধন্যবাদ

Related Posts

20 Comments

মন্তব্য করুন