আপনার ইউটিউব চ্যানেল থেকে সাবস্ক্রাইবার কমে যাওয়ার কারন কি?

আসসালামুয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন আপনারা সবাই আশা করি অনেক ভাল আছেন.
আজকের পোস্ট টা হল তাদের জন্য যারা মূলত ইউটিউবিং করেন ইউটিউবে ভিডিও আপলোড করেন বা তাদের প্রফেশনাল ইউটিউব চ্যানেল আছে. এই ভিডিওটা তৈরি করার কারণ হলো বর্তমানে ইউটিউব একটা সমস্যা তৈরি হয়েছে সেটা হলো অটোমেটিক ইউটিউব চ্যানেল থেকে সাবস্ক্রাইবার কেটে নেওয়া হচ্ছে. এটা সেটা কেন করা হচ্ছে এবং কি কারণে আপনার সাবস্ক্রাইবার গুলো অটোমেটিকলি ইউটিউব কেটে নিচ্ছে.
বন্ধুরা এটা আপনাদের ঘাবড়ানোর কোন কারণ নেই. কারণ ইউটিউব আপনার কাছ থেকে যে সাবস্ক্রাইবার গুলো কেটে নিচ্ছে সেগুলো ডেট সাবস্ক্রাইবার. ডেট সাবস্ক্রাইবার মানে হল মনে করেন আপনার একটি চ্যানেলে 50 টি সাবস্ক্রাইবার আছে তার মধ্যে 10 টি হল আপনার বন্ধু বা আপনার পরিচিত. এখন হলো কি এর দশটি সাবস্ক্রাইবার আপনার অ্যাকাউন্ট থেকে কমে গেল বাই ইউটিউব কেটে গেল এটা কেন হল. এর কারণ হলো এই 10 জন সাবস্ক্রাইবার তাদের জিমেইল দিয়ে ইউটিউব এ সাইন আপ করেছিল সেই ইউটিউব চ্যানেল গুলো ইউটিউব থেকে ডিলিট করে দেওয়া হয়েছে এবং এগুলো কোন অস্তিত্ব বর্তমানে ইউটিউবে নেই. যে কারণে এই দশটি সাবস্ক্রাইবার আপনার চ্যানেল থেকে ইউটিউব কেটে নিয়েছে. ঠিক তেমনি আপনার মেন চ্যানেল থেকে যখন সাবস্ক্রাইবার কমে যায় আর যে সাবস্ক্রাইবার গুলো কমে সেগুলো ডেট সাবস্ক্রাইবার এ সাবস্ক্রাইবার গুলো বর্তমানে ইউটিউব ব্যবহার করেনা. এবং ইরেগুলার হওয়ার কারণে ইউটিউব তাদেরকে ডিলিট করে দিয়েছে পার্মানেন্টলি যে কারণে এগুলো আর আপনার চ্যানেলের শো করতেছে না. এর জন্য আপনার চ্যানেলে কোন ইফেক্ট পড়বে না কারণ এই সাবস্ক্রাইবার গুলো থাকা না থাকা সমান কথা জন্য এগুলো না থাকাটাই ভালো কারণে সাবস্ক্রাইবার গুলো আপনার কোন ভিডিও দেখবে না বা আপনার কোন কাজে আসবে না যে কারণে ইউটিউব এ একশন টা নিয়েছে ডেট সাবস্ক্রাইবার গুলোকে তারা কেটে নিয়ে যাচ্ছে. আরেকটা কথা হলো আপনারা ইউটিউবে যখন প্রবেশ করেন তখন দুইটা ড্যাশবোর্ড দেখতে পান একটা দেড় পড়ে দেখবেন সাবস্ক্রাইবার বেশি এবং আর একটাই কম. পরান ড্যাশবোর্ডে সাবস্ক্রাইবার বেশি থাকে এবং নতুন ড্যাশবোর্ডে সাবস্ক্রাইবার বেশি থাকে এর কারণ হলো ইউটিউব পুরান ড্যাশবোর্ডে তেমন নজর দিচ্ছে না তারা শুধুমাত্র নতুন ড্যাশবোর্ড টাকে আপগ্রেড করছে সেজন্য আপনারা নতুন ড্যাশবোর্ডে যা দেখতে পাবেন সেটাই আসল.
তো বন্ধুরা আশা করি আপনারা বুঝতে পেরেছেন সাবস্ক্রাইবার কেন কেটে নেওয়া হচ্ছে আমাদের সাথে থাকার জন্য সবাইকে ধন্যবাদ.

Related Posts

6 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন