আপনার ফোনটির ডিসপ্লে সুরক্ষিত রাখতে যা করবেন

আপনি কি চান যে আপনার হাতের ফোনটি হাত থেকে পরে বেহাল অবস্থায় পড়ুক? আশা করি নিশ্চয়ই না। আমাদের একটু অসাবধানতার কারণে হাত থেকে ফোনটি পড়লে কিংবা শক্ত কোনো কিছুর সাথে আঘাত লাগলে ফোনের ডিসপ্লের বারোটা বেজে যায়। এ কারণে ডিসপ্লে পাল্টানোর জন্য গুণতে হয় বেশ ভালো পরিমাণের টাকা। কিন্তু আপনি যদি কিছু সতর্কতা গ্রহণ করেন তবে এই ধরনের দূর্ঘটনার থেকে অনেকটাই রেহাই পেতে পারেন। আজকে আমরা এ বিষয় গুলো নিয়েই আলোচনা করবো, যে কিভাবে আপনি ফোনের ডিসপ্লেকে সুরক্ষিত রাখতে পারেন।

স্মার্টফোন কেনার সময় যাচাই করে নিন

ফোন কেনার সময় ফোনটির ডিসপ্লের মান কেমন তা জানা অবশ্যই দরকার। কেননা আমরা কেউই চাই না যে শখের ফোনটি দুইদিন যেতে না যেতেই পড়ে গিয়ে ভেঙ্গে যাক। যে ফোন কিনবেন সেই ফোনের ডিসপ্লেতে প্রোটেকশন ফিচার আছে কিনা সে বিষয়ে আগে নিশ্চিত হয়ে নিন।

আপনার ফোনটি কেনার আগে জেনে নিন সেটি সর্বশেষ সংস্করণের কর্নিং গরিলা গ্লাস দ্বারা তৈরি কিনা। কারণ স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস সুরক্ষা থাকলে ডিসপ্লে ফেটে যাওয়ার আশংকা অনেকাংশে কম হয়ে থাকে। সামান্য উচ্চতা থেকে পড়ে যাওয়ার কারণেগেলেলাস দ্বারাটদুইদিন যেতে না যেতেই পড়ে গিয়ে ভেঙ্গে যাক। কিংবা ছোটখাট কোনো আঘাত লাগলে কর্নিং গরিলা গ্লাস সুরক্ষা থাকার কারণে ভালো সুবিধা পাওয়া সম্ভব। তবে এক্ষেত্রে অনেক উঁচু থেকে যদি ফোনটি পড়ে যায় তাহলে যত ভালো মানের গ্লাসই হোক অবস্থা খারাপ হয়ে যাবে নিশ্চিত।

ফোনে ভালো মানের গ্লাস প্রটেক্টর ব্যবহার করুন

স্মার্টফোনের ডিসপ্লের উপর ভালো মানের একটি স্ক্রিন প্রোটেক্টর ব্যবহার করলে আপনার ফোনের ডিসপ্লের সুরক্ষা কয়েক গুণ বৃদ্ধি পায়। এজন্য অল্প আঘাতেই যাতে ডিসপ্লে না ভাঙে সেজন্য ভালো একটি প্রটেক্টর ব্যবহার করুন। যদি হাত থেকে পড়েও যায় তবুও প্রথমে সেই প্রটেক্টরের কারণে আগে সেই প্রটেক্টরটির ক্ষতি হবে, ফোনের ডিসপ্লের নয়।র করুন সুরক্ষা কয়েক গুণ বৃদ্ধি পায়

ফোনের জন্য ভালো মানের কাভার ব্যবহার করুন 

আপনার ফোন সুরক্ষিত রাখতে ফোনে ভালো মানের কাভার ব্যবহার করলে ফোনের সুরক্ষা আরো বেড়ে যাবে। ছোটখাট আঘাতেও তেমন একটা ক্ষতি হবে না। এজন্য বুদ্ধিমানের কাজ হলো একটি ভালো কাভার ব্যবহার করা। ফোনের কাভার ক্রয়ের সময় অবশ্যই শক্ত গড়নের কিংবা রাবারের মতো কাভার গুলো বেছে নিন। সস্তা কাভার কেনা থেকে বিরত থাকাই ভালো। কারণ সেগুলো উপকারের চেয়ে অপকার বেশি করে।

উপরের বিষয় গুলো লক্ষ্য রাখলে ও সাবধানতার সাথে ফোন ব্যবহার করলে আপনার ফোনের ডিসপ্লেটি অনেকাংশে সুরক্ষিত রাখতে পারবেন। আশা করি বিষয় গুলো বুঝতে সক্ষম হয়েছেন। আর্টিকেলটি কেমন লাগলো তা কমেন্টে জানিয়ে দিন। ধন্যবাদ।

Related Posts

10 Comments

মন্তব্য করুন