আপনার হাতের এন্ড্রয়েড ফোন দিয়েই ড্রোন এর মত ড্রোন শট নিন। ইউটিউবারদের জন্য দারুন উপযোগী।

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ। আশা করি সবাই ভাল আছেন।আপনারা সবসময় ভাল থাকেন এটাই কাম্য।আজ আপনাদের সাথে এমন একটা টিপস শেয়ার করব যা জেনে আপনারা খুব অবাক হবেন।আমার এই টিপস টি খুব বেশি কাজে লাগবে যারা মোবাইল দিয়ে ইউটিউবিং করেন তাদের জন্য। সেই সাথে অন্যরাও টিপস টা কাজে লাগাতে পারবেন।আমরা যারা ইউটিউবে কাজ করি সবার ই শখ থাকে একটা ড্রোন কিনে কিছূ ড্রোন শটের ভিউ নিতে।এতে করে ভিডিও যেমন দেখতে ভাল লাগে তেমন ভিডিও কোয়ালিটির মান ও বেড়ে যায়।কিন্তু বিভিন্ন কারনে হয়তো সেটা সবার কেনা সম্ভব হয়না। ড্রোন ভিউ এর জন্য ড্রোন কিনতেই হবে এমন না,আপনার হাতে থাকা এন্ড্রয়েড ফোন দিয়েই আপনি পৃথিবীর প্রায় সকল জায়গার ই ড্রোন ভিউ নিতে পারবেন।
এর জন্য আপনাকে শুরুতে যেটা করতে হবে তা হচ্ছে গুগোল প্লে স্টোর এ গিয়ে সার্চ বক্সে টাইপ করুন Google Earth
এটা সার্চ করলেই পেয়ে যাবেন।আর এটার এতই চাহিদা যে প্লে স্টোরের Editors Choice এ স্থান করে নিয়েছে।২ মিলিয়ন মানুষ এর রিভিউ দিয়েছে।তাহলে বুঝতেই পারছেন যে কতটা জনপ্রিয়! এবার আসুন কিভাবে ব্যাবহার করবেন সেটা জানাই।

আগে জেনে নিই কি কি লাগবেঃ
-আপনাদের যে কোনো একটা স্ক্রীন রেকোর্ডার এপ লাগবে।
-আপনার ফোনের ইন্টারনেট কানেকশন অবশ্যই অন থাকতে হবে।
-ফোন ল্যান্ডস্কেপ মুডে করে নিবেন।

যেভাবে ড্রোন শট নিবেনঃ
-শুরুতেই স্ক্রীন রেকোর্ডার এপস টি ওপেন করে চালু করে নিন।
-এবার Google Earth এপস ওপেন করুন আর ফোন ল্যান্ডস্কেপ মুডে ধরে নিন।
-শুরুতেই দেখবেন সামনে একটা পৃথিবীর ম্যাপ চলে এসেছে।আপনারে যে স্থানের ড্রোন ভিউ নিতে চান উপরের সার্চিং বারে সেই জায়গার নাম লিখে সার্চ দিন।
-দেখবেন সেই স্থানের একটা ড্রোন ভিউ চলে এসেছে।আপনারা ইচ্ছা মত ল্যান্ডস্কেপ মুড করে নিতে পারবেন।
-এবার উপরের লেখা গুলো সরানোর জন্য থ্রি ডট মেনুতে ক্লিক করেন।এরপর ম্যাপ স্টাইল এরপর ক্লিন বাটন প্রেস করুন।
-এবার পুরো স্ক্রীন ক্লিয়ার হয়ে যাবে।তারপর একবার উপরের 2D বাটন ক্লিক করবেন আর 3D বাটন ক্লিক করার সাথে সাথেই ড্রোন ভিউ নেওয়া শুরু হয়ে যাবে।এসময়ে আর স্ক্রিনে টাচ করবেন না তাহলে অফ হয়ে যাবে।
-যতটুকু শট নিবেন নেওয়া হলে আপনার স্ক্রীন রেকোর্ডার অফ করে দিন।
-তাহলেই আপনি আপনার কাংখিত জায়গার ড্রোন ভিউ পেয়ে গেলেন।
-এবার আপনারা যারা ইউটিউবের জন্য ভিডিও বানাবেন তারা এই ভিউ দিয়ে ইচ্ছেমত এডিট করে নিতে পারবেন।তবে আমি সাজেস্ট করব যে Kinemaster এপস ইউস করবেন তাহলে সুবিধা হবে।আপনারা যারা জানেন না তারা প্লে স্টোরে গিয়ে kinemaster লিখে সার্চ করলেই পেয়ে যাবেন।
পোস্ট ভাল লাগলে কমেন্ট করে জানাবেন।আজ এই পর্যন্তই।
আল্লাহ হাফেজ।

Related Posts