আপনিও কিভাবে প্রার্থনা শক্তির প্রয়োগ করবেন

আপনিও কিভাবে প্রার্থনা শক্তির প্রয়োগ করবেনঃ-
প্রতিদিন অন্তত কয়েকমিনিট সবকিছু থেকে বিরত থাকুন। কোন কথাই বলবেন না । ঐ সময়টুকু শুধু মহান সৃষ্টিকর্তার কথা ভাবতে অভ্যাস করুন। আপনার মনকে আধ্যাত্মিকভাবে ধারণক্ষম করে তুলবে। সহজ, স্বাভাবিক শব্দ প্রয়ােগের মাধ্যমে মৌখিকভাবে প্রার্থনা করুন। মনে যা যা আছে সব বিধাতাকে বলুন। একেবারে অপরিবর্তনীয় পবিত্র শব্দাবলী ব্যবহার করতে হবে তা অবশ্যই ভাববে না বিধাতার সাথে আপনার নিজের ভাষায় কথা বলুন। তিনি তাে তা বুঝেনই।
অথবা যখন আপনি আপনার ডেস্কে বসে আছেন তখন আপনি প্রার্থনা করুন।চোখ মুদ্রিতকরে জগতসংসার থেকে নিজেকে বিচ্ছিন্ন করুন এবং অল্পকিছুক্ষণের জন্য মনকে বিধাতার উপস্থিতি উপলব্ধির জন্য কেন্দ্রীভূত করে রাখুন এবং এক মিনিটের প্রার্থনাকে কাজে লাগাব প্রতিদিন যত বেশিহারে এ প্রার্থনা আপনি করবেন ততই আপনি উপলব্ধি করতে পারবেন যে, বিধাতা আপনার কত কাছাকাছি।
যখন আপনি প্রার্থনা করেন তখন শুধু য়া ঠিক হবে না, কিন্তু তার বদলে আপনি নিশ্চিন হন যে বিধাতা আপনাকে আশির্বাদ করছেন এবং বেশিরভাগ প্রার্থনার সময় ব্যায় করুন বিধাতা কে ধন্যবাদ দিয়ে।এমন বিশ্বাস নিয়ে প্রার্থনা করুন যে, আন্তরিক প্রার্থনা বিধাতার ভালোবাসা এবং তার সুরক্ষাশক্তি সহকারে আপনার প্রিয়তমদের অর্থাৎ যাদের মঙ্গলার্থে প্রার্থনা করছেন তাদের কাছে তা পৌছতে পারে এবং তাদের চারিদিক থেকে ঘিরে ফেলতে পারে। প্রার্থনা করার সময় প্রার্থনা পূর্ণ নাও হতে পারে এমন ভাবনা মনে স্থান দেবেন না। শুধুমাত্র প্রার্থনা পূর্ণ হবে এই ভাবনাই মনে স্থান দেবেন কারণ তা নিশ্চিত ফলদায়ক। সবসময় বিধাতার ইচ্ছা মেনে নেবার প্রতি পূর্ণ সমর্থন দান করুন। আপনি যা চান তা তার কাছে চান, কিন্তু বিধাতা যাই আপনাকে দেন স্বেচ্ছায় তা প্রহণ করুণ। আপনার চাওয়ার চেয়ে এমন পাওয়াটা অবশ্যই ভালাে।এমন মনােভাব ধরে রাখতে অনুশীলন করুন যে, সবকিছুই বিধাতার হাতে। সবচেয়ে ভালাে কিছু করার জন্য বিধাতার কাছে সামর্থ প্রার্থনা করুন এবং আত্মাবিশ্বাসের সাথে ফলাফলের ভার বিধাতার ওপর ছেটে দিন।যাদের আপনি পছন্দ করেন না তাদের জন্য অথবা যারা আপনার সাথেদুর্ব্যবহার করেছে তাদের জন্য প্রার্থনা করুন। বিদ্বেষ হল আধ্যাত্মিক শক্তির সর্বপ্রধান অন্তরায়। যাদের জন্য প্রার্থনা করবেন তাদের একটি তালিকা তৈরি করুন। অন্যদের জন্য আপনি যত প্রার্থনা করবেন বিশেষকরে যাদের সাথে আপনার কোন সম্পর্ক নেই সেই অধিক প্রার্থনার সুফল আপনার প্রতি ফিরে আসবে।

Related Posts

2 Comments

মন্তব্য করুন