আলাদিনের চেরাগ খুঁজে পাইনি, তবে খুঁজে পেয়েছি এক অসাধারণ বাংলা ব্লগ সাইট।

খুব ছোটবেলায় যখন গল্প শুনতাম, তখন ভাবতাম জীবনটা যদি গল্পের মতো হত। আবার কখনো মনে হতো যদি আলাদিনের চেরাগ টা পেয়ে যেতাম। যখন যা চাইতাম তাই হয়তো বা পেয়ে যেতাম। তবে হ্যাঁ আশ্চর্যজনক কোন কিছু পাইনি হয়তো কিন্তু পেয়েছি জীবনের স্বপ্ন পূরণের একটি মাধ্যম যা আমি কখনও কল্পনাও করিনি। করুনার এই মহামারীর পর যখন জীবনটি হয়ে গেল থমকে বসে বসে দিন কাটাই দায়।

মনের মধ্যে নানান ধরনের চিন্তাভাবনা আসতে শুরু করলো। কি করা যায় চিন্তা করতে লাগলাম,। হঠাৎ মাথার মধ্যে বুদ্ধি আসলো আচ্ছা বসে বসে তো অনেক কিছু করা যায়। কিন্তু বর্তমান ডিজিটাল যুগে এনালগ এ কোন কিছু করে জীবনে সফল হওয়া টা খুব কঠিন।তবে কিছু করতে গেলে তো প্রতিভা লাগবে আর সেই প্রতিভা আমি কোথায় ইনভেস্ট করব। না কোন কিছুই হলো না শেষমেশ সারাদিন ফেসবুক টুইটার এসবই দিন কেটে যায়। ফেসবুকে দারুন দারুন কমেন্টস আর পোস্ট এর মাঝে জীবন হয়ে যায় সীমাবদ্ধ। টাকা যায় কিন্তু টাকা আসে না। তখন ভাবতাম ইস যদি এভাবে সময় কাটিয়ে টাকা উপার্জন করা যেত।

আসলেই কি এমন কোন প্ল্যাটফর্ম আছে যেখানে আমি আমার সরল প্রতিভার বিকাশ ঘটাতে পারবো। ছোটবেলা থেকেই টুকটাক লেখালেখির অভ্যাস আছে। তবে সেটা ফেসবুকে সীমাবদ্ধ ছিল। লাইক আসে কমেন্টস আসে কিন্তু আমার সেই কাঙ্ক্ষিত উপার্জন আসেনা। গুগলে অনেক সার্চ দিলাম খোঁজাখুঁজি করলাম কিছু সাইট পেয়েও গিয়েছিলাম কিন্তু না আমি যেমনটা ভেবেছিলাম ঠিক তেমন কোন সাইট আমি পাইনি দু-একটি পেলেও তারা ঠিক আমার মতোই হয়তো তারাও বেকার। হোলি কথায় বলে না নাচতে নাচতে নায়ক আর গাইতে গাইতে গায়েন লিখতে লিখতে লেখক। আমার অবস্থাটা ঠিক এরকমই হয়েছিল। অবশেষে হঠাৎ আলাদিনের আশ্চর্য প্রদীপের মত আমার জীবনে আসলো একটি বাংলা ব্লগ সাইট। টাইটেল দেখেই বুঝতে পেরেছিলাম এখানে কোন কিছুর একটা ব্যাপার আছে।

কোন স্পেশাল ব্যাপার আছে কত সুন্দর করে লেখা রয়েছে লাল সবুজের লেখক grathor.com । খুব সহজেই এখানে অ্যাকাউন্ট টা খোলা যায়, নতুন পূরণের কোনো ধরাবাধা নিয়ম নাই, মনে হচ্ছিল এই সাইটটি বোধহয় আমার জন্যই এবং আমার মত অগণিত মানুষের জন্য যারা মানুষের কাছে পৌঁছে দেবে বাংলা ভাষার অসাধারণ দক্ষতা। এখানে লিখলে অন্যান্য সাইটের মত আপনি প্রতারিত হবেন না এখানে পোস্ট করলে সেই পোষ্টটি আপনার জন্য অর্থ বহুল হয়ে যাবে। লিখলেও টাকা পাবেন পড়লেও টাকা পাবেন কি অসাধারণ তাই না ঠিক যেমন আলাদিনের প্রদীপের মত।আমি এটাকে আলাদিনের প্রদীপ বলি কারণ যা ঘষলে অর্থ আসে সেটা আলাদিনের চেরাগের চেয়ে কম কিসের।

সত্যি সত্যি টাকা আসে আমি পেয়েছি আপনিও পাবেন 100%।তারপরও সুযোগ রয়েছে আপনাকে আপনার নিজেকে বিকশিত করার। প্রতারিত হওয়ার কোনো সুযোগ নেই সত্যি বলতে কি আসলে লিখলে টাকা পাওয়া যায় আসলে কথাটা শুনলে অনেকে বিশ্বাস করে না কিন্তু আপনি সাইট আসছে বুঝতে পারবেন আসলে প্রতিটি কথা হান্ডেট পারসেন্ট সত্য। আপনি এখানে লিখতে পারবেন আপনি এখানে পড়তে পারবেন আপনি এখানে আপনার মনের ভাব আপনার মনের মত প্রকাশ করতে পারবেন সেটি হতে পারে গল্প হতে পারে কবিতা হতে পারে খবর হতে পারে লাইফ-স্টাইল সংক্রান্ত বিবরণী হতে পারে হট নিউজ আপনি যা চায় আপনার মন সেটা লিখতে পারবেন এখানে।

আমার জানা মতে এর চেয়ে ভাল কোন বাংলা ব্লগ সাইট বাংলাদেশে আছে কিনা সেটা নিয়ে সন্দেহ করাটা বোধহয় আমার অপরাধ হিসেবে গণ্য হবে না। আমি অবাক হয়ে যাই ,আমি অবাক হয়ে ভাবি। আমি যেটা অনেকদিন আগে করতে চেয়েছিলাম সেটা আজ করতে পারছি। আপনি চাইলে আপনি করতে পারেন, তবে আপনার বাংলার প্রতি ভালোবাসা থাকতে হবে ,বাংলা ভাষার প্রতি ভালোবাসা থাকতে হবে, বাংলাদেশকে ভালবাসতে হবে বাংলাদেশের মানুষকে ভালবাসতে হবে, আর বিশ্বাস করতে হবে বিশ্বাস করুন আপনি ঠকবেন না, একসময় দেখা যাবে আপনিও এর প্রেমে পড়ে গেছেন। আসলে আমরা যারা লিখি তারা কিন্তু লেখালেখিকে ভালোবাসি।

বিশেষ করে যারা বাঙালি তারা বাংলাকে প্রচন্ড শ্রদ্ধা করি। বাংলা ভাষার লেখা দেখলে আমাদের সহ্য হয়না, বরং হিংসে হয় ইস আমিও যদি লিখতে পারতাম। তাদের জন্যই আমাদের এই সাইট।তবে মনে রাখবেন লেখালেখির আরো অনেক সাইট আমাদের দেশে আছে তবে সেগুলো সম্পর্কে আমি বিস্তারিত বলতে চাইলেও অবচেতন মনে চলে আসে একদম স্পষ্ট ভাবে, সাইট বলতে আমি শুধু বুঝি grathor.com। কি নেই এখানে। শিক্ষা থেকে শুরু করে বিনোদনের সব মাধ্যম, উদীয়মান তরুণদের কিছু মনোভাব, আমি শুধু অবাক হয়ে যাই শুধুই অবাক হয়ে যাই। কিভাবে টাকা ইনকাম করব এই চিন্তা আপনাকে করতে হবে না।আপনি শুধু আপনার ভাবনার প্রকাশ গুলোই মাধ্যমে ঘটান, বাকি দায়িত্বটা স্যার এর উপর ছেড়ে দিন, যিনি তৈরি করেছেন অগণিত লাখো তরুণের স্বপ্নের প্ল্যাটফর্ম grathor.com।

Related Posts

18 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন