আশ্চর্যজনক কিছু ঘটনা জানলে অবাক হবেন

চমৎকার, বিস্ময়কর ও আশ্চর্যজনক কিছু অজানা ঘটনা আজ আমি আপনাদের জানাবো। ঘটনাগুলো সংক্ষিপ্ত এবং এগুলো বিভিন্ন পত্র পত্রিকা থেকে সংগৃহিত। কথা না বাড়িয়ে ঘটনা যাওয়া যাক।

ঘটনা-১: উনিশ শতকের শেষ ভাগে অথাৎ ১৮৮০ সালের শেষের দিকে দক্ষিন আফ্রিকার রাজধানী কেপটাউনে এলিজাবেথ রেলওয়ে সার্ভিসে সিগন্যালম্যান হিসেবে একটি বেবুনকে নিয়োগ দেওয়া হয়। বেবুনটির নাম ছিল জ্যাক। ৯ বছরের কর্ম জীবনে একটিবারের জন্যেও সে কোনো ভুল করেনি। ১৮৯০ সালে যক্ষ্মা রোগে আক্রান্ত হয়ে চাকরিরত অবস্থায় মারা যায়।

ঘটনা-২: একটি কুকুর নয়শত এর বেশি অসুস্থ বিড়ালকে উদ্ধার করতে সাহায্য  করেছে। গিনি নামের কুকুরটি বিভিন্ন জায়গায় অসুস্থ বিড়াল খুজতো এবং পেলে ইশারায় মনিবকে জানাতো।

ঘটনা-৩: এক নাইজেরিয়ান নাবিকের জাহাজ সমুদ্রের ত্রিশ মিটার গভীরে ডুবে যায়। তার  নাম ছিল হ্যারিসন ওকেনি। তিনি জাহাজের বাতাসের চেম্বারে আটকা পড়েন ফলে তিন দিন পর তাকে জীবিত উদ্ধার করা হয়।

ঘটনা-৪: ব্রায়ান রবসন নামের এক ব্রিটিশ নাগরিকের দেশে ফেরার জন্যে বিমানের টিকিট কেনার জন্য পয়সা না থাকায় নিজেকে একটি কাঠের বাক্সে ঢুকিয়ে বন্ধুর সাহায্যে সেটি বাড়ির ঠিকানায় পোস্ট করে দেন। ঘটনাটি ১৯৬৫ সালের।কিন্তু বিমান সংস্থার ভুলে চার দিন পর মুমূর্ষু অবস্থায় আমেরিকার লস অ্যাঞ্জেলসে এসে পৌছান।

ঘটনা-৫: পুলিৎজার পুরস্কার পাওয়া  ভিয়েতনাম  যুদ্ধের একটি  স্থির চিএে দেখা যায় ন্যাশনাল লিবারেশন ফ্রন্টের যোদ্ধা নগুয়েন ভ্যান লেমকে হত্যা করা হচ্ছে ।তিনি এক পুলিশ অফিসারের স্ত্রী এবং তার ছয় সন্তানকে হত্যা করে ফেরার পথে ধরা পড়েন ।

ঘটনা-৬: লটারি কেনা পয়সার অপচয় ছাড়া কিছুই নয় এটা বোঝানোর গ্লেন্ডা ব্ল্যাকওয়েল নামের এক আমেরিকান মহিলা লটারি কিনেন এবং ১০ লক্ষ ডলার জিতে যান।

ঘটনা-৭: প্রথম বিশ্বযুদ্ধের সময় জার্মান সেনারা বিগ বার্থা নামক কামান নির্মান করেছিল এটা দিয়ে গুলি ছোড়ার আগে সেনাদের ৯০০ ফুট দূরে সরে যেতে হতো। কানে তুলা দিয়ে চোখ নাক কান বন্ধ রাখতে হতো। গবে খোলা রাখতে হতো মুখ,যেন কামানের বিস্ফোরনের প্রেসারে কানের পর্দা ফেটে না যায়।

ঘটনা -৮: ১৭ শতকে রোমান ক্যাথেলিক চার্চ ঘোষনা করে বিভর ((বেজি জাতীয় প্রানী)) এক ধরনের মাছ।  চাইলে যে কেউ এটি খেতে পারবে । তবে খেতে পারবে শুধু শুক্রবারে।

ঘটনা-৯: ২০০৩ সালের মার্চ মাসে ডেনমার্ক সরকার নির্ধারন করে দেয় যে  খাবারে  ২ শতাংশের বেশি ফ্যাট থাকতে পারবে  না ।বর্তমানে সেখানে ৫০ শতাংশ হ্রদরোগ কমে গেছে ।

ঘটনা-১০: ২০১৬ সালে ইউরো চ্যাম্পিয়নশিপ ফুটবল টুর্নামেন্ট চলাকালে নিজ দলকে সমর্থন জানানোর জন্যে ফ্রান্স ভ্রমণ করে।

আরো কিছু তথ্যে :

১. একটি জাপানি গবেষনাদলের সংগ্রহ করা তথ্যমতে জাপানিরা মনে করে ২০০০ সাল পর্যন্ত তাদের আবিস্কার করা সবচেয়ে গুরুর্তপুর্ণ জিনিস হল ইন্সট্যান্ট নুডলস ।

২.মঙ্গোলিয়ার নৌবাহিনী বলতে আছে শুধু একটি টাগবোর্ড। সাতজন করে এটি পরিচালনা করেন এবং তাদের মধ্যে সাতার জানে মাএ একজন।

৩.রাশিয়ার ভারাটে খুনি আলেকজান্ডার সোলেনিক ৩০ জনেরও বেশি মাফিয়াকে খুন করেছে। তিনবার জেল থেকে পালিয়েছে ।

৪.ঝড়ের সময় বাসায় গোসল করাও ঝুকিপূর্ন হতে পারে। কয়েক মাইল দূরে পানিতে আঘাত করা বজ্রপাত পাইপের মাধ্যেমে গোসলকারীকে শক দিতে পারে। লেখাটি ভালো লাগলে শেয়ার করুন।

ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন