ইউএসবি ক্যাবল ব্যবহার করে খুব সহজেই টিভির সাথে মোবাইল কানেক্ট করুন

আসসালামু আলাইকুম,
কেমন আছেন সবাই?
আশা করি সবাই ভালো আছেন।

আমার অনেকেই চাই আমাদের এলইডি টিভিতে মোবাইল ফোন কানেক্ট করে বড় স্ক্রিনে দেখতে। তবে আপনি চাইলে আপনার ফোনের সাথে টিভি কানেক্ট করতে পারেন। এজন্য আপনার দরকার হবেএকটি ইউএসবি ক্যাবল ও এলইডি টিভিতে ইউএসবি পোর্ট। তাহলে আপনি আপনার মোবাইলে থাকা ছবি ভিডিও এবং গান টিভিতে শুনতে পারবেন। তো চলুন দেখে নেয়া যাক কিভাবে আপনি আপনার মোবাইলে এলইডি টিভির সাথে কানেক্ট করবেন –

এই জন্য আপনাকে প্রথমে একটি ইউএসবি কেবল কিনতে হবে বাজারে এটি পাওয়া যায় বিভিন্ন ধরনের দামে।ডাটা ট্রান্সফার করার পাশাপাশি এটি দিয়ে আপনি চার্জ দিতে পারবেন। তবে আপনি আপনার মোবাইলের চার্জার পোর্ট কোন ধরনের তাও দেখে ইউএসবি তার কিনবেন। এরপর আপনি ইউএসবি পোর্টটি আপনার মোবাইলের চার্জার পোর্ট এ লাগাবেন। এরপর বাকি পোর্টটি টিভির ইউএসবি পোর্টে লাগিয়ে দিবেন। এরপর মোবাইলে একটি নোটিফিকেশন আসবে সেখান থেকে” আপনি টার্ন অন ইউএসবি স্টোরেজ” লেখাতে ক্লিক করবেন এরপর টিভিতে ইউএসবি অপশনে গিয়ে আপনি আপনার মোবাইলে থাকা বিভিন্ন ভিডিও, ছবি,গান টিভির মাধ্যমে শুনতে পারবেন এবং ব্যবহার শেষ হয়ে গেলে “টার্ন অফ ইউএসবি স্টোরেজ” লেখাতে ক্লিক করে বন্ধ করে দিবেন।

এভাবেই আপনি খুব সহজেই আপনার টিভির সাথে মোবাইল কানেক্ট করতে পারবেন।

ইউএসবি তারের কিছু অসুবিধা –
১/মোবাইল চার্জারিং পোর্ট এর সাথে মিলিয়ে ইউএসবি পোর্ট না কিনে লাগালে মোবাইল কিছু সমস্যা হতে পারে।
২/মোবাইল টিভির সাথে কানেক্ট অবস্থায় মোবাইলে কোনো এসডি কার্ড শো করবে না এবং থাকবে না পরবর্তীতে অফ করার সাথে সাথে আবারো মোবাইলের এসডি কার্ড চালু হবে।

তো এই ছিল আজকের পোস্ট।

আশা করি আমি আপনাদের সাথে একটি নতুন জিনিস শেয়ার করতে পেরেছি এবং আপনারা এটি কাজে লাগাতে পারবেন। ধন্যবাদ।

Related Posts

2 Comments

মন্তব্য করুন