ইউটিউবে এমবি সাশ্রয় করবেন যেভাবে

আসসালামুওয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করছি ভালো আছেন।আজকে আমি নতুন একটি টপিক নিয়ে হাজির হলাম আপনাদের কাছে।আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন বন্ধুরা শুরু করা যাকঃ- বন্ধুরা আপনারা সকলেই ইউটিউব ব্যাবহার করেন ইউটিউব ভিডিও দেখার একটি অন্যতম সাইট। তবে অনেক সময় আপনারা ভিডিও ডাউনলোড করতে গিয়ে দেখেন আপনার ফোনের অনেক বেশি এমবি কাটা যাচ্ছে।
হয়ত ৫ মিনিটের ভিডিও ডাউনলোড করবেন আপনার কাছে ভিডিওটি তেমন গুরুত্বপূর্ণ ও নয়। এক বার দেখেই হয়ত ডিলিট করে দেবেন ভিডিও টি। কিন্তু দেখা যায় সেই ভিডিও আপনার ডাউনলোড করতে হচ্ছে ৩৪ এমবি বা তার থেকেও বেশি এমবি দিয়ে।তো বন্ধুরা এরকম কেন হয়? এরকম হওয়ার কারন হলো, আপনাদের ফোনের ভিডিও লিমিট এইচডি মুডে সেট করা আছে এর জপ্নয আপনার যেকোনো ডাউনলোডকৃত ভিডিওই এইচডি কোয়ালিটিতে ডাউনলোড হচ্ছে।আপনার এইচডি ভিডিও দরকার না হলে তবুও সেইটিই ডাউনলোড করতে হচ্ছে।
তো বন্ধুরা এটার কারনে আপনাদের এমবি বেশি খরচ পড়ে যায়। তো এটা বন্ধ করতে হলে প্রথমেই আপনাকে চলে যেতে হবে ইউটিউবে। এর পরে ইউটিউবের ওপরের দিকে ডানে প্রোফাইলের মতো একটি চিহ্ন দেওয়া আছে সেখানে ক্লিক করতে হবে।এরপরে আপনাকে  অন্য একটি পেজে নিয়ে আসবে সেই পেজের নিচের দিকে আপনি সেটিংস বলে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন। তার পরে আপনি ডাউনলোড বলে আর একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করতে হবে।এর পরে আপনি অন্য একয়াতি পেজে চলে আসবেন সেখানে সর্ব প্রথমেই লেখা দেখতে পারবেন ডাউনলোড কোয়ালিটি বলে একটি অপশন এর। এবার আপনি সেই অপশনে ক্লিক করুন এবং আস্ক এভরি টাইমে অপশনটিতে ক্লিক করে ফিক্স করে নিন।
এবার যখন আপনি ডাউনলোড করতে যাবেন তখন আপনাকে ইউটিউব শো করবে লো কোয়ালিটি হলে কত এমবি লাগবে, হাই কোয়ালিটি হলে কত এমবি লাগবে, আর মিডিয়াম কোয়ালিটি হলে কত এমবি লাগবে। আপনি আপনার এমবির ওপর বেসিস করে আপনার ডাউনলোড কোয়ালিটি সেট করে নিন এতে করে আপনার জানা থাকবে যে কত এবমি লাগছে আপনার।
তো বন্ধুরা এই ছিল ইউটিউবের ছোট্ট একটী টিপস।
আশা করি আপনাদের ভালো লেগেছে।কেমন লাগল আমায় কমেন্টে জানাতে ভুলবেন না।
ধন্যবাদ বন্ধুরা।

Related Posts

9 Comments

মন্তব্য করুন