ইউটিউবে ভিডিও আপলোড করে সফল হওয়ার ১০ টি উপায়।

আশা করি সবাই ভালো আছেন।আমাদের মধ্যে অনেকেরেই ইচ্ছে থাকে যে ভবিষ্যতে ইউটিউবে ভিডিও আপলোড করে টাকা ইনকাম করবো।একজন সফল ইউটিউবার গুগল এডসেন্সের মাধ্যমে,স্পনসরের মাধ্যমে,এফিলিয়েট পোগ্রামের মাধ্যমে যেমন ভালো পরিমান অর্থ ইনকাম করে তেমনি একজন সফল ইউটিউবার প্রচুর জনপ্রিয়  ও হয়ে থাকেন।তাই সব ইউটিউবাররা একজন সফল ইউটিউবার হতে চায়।

প্রতি মাসে প্রচুর পরিমান নতুন ইউটিউবার ইউটিউবে ভিডিও আপলোড করেন।কিন্তু নতুন ইউটিউবাররা শুরুতে কিছু ভুল করে থাকেন যার ফলে তাদের সফলতা পেতে অনেক সময় লাগে।তাই আজকে আমি আপনাদেরকে এমন ১০ টি টিপ্স উপায় বলবো যার মাধ্যমে আপনি একজন সফল ইউটিউবার হতে পারবেন।চলুন জেনে নেওয়া যাক সেই ১০ টি টিপ্স সম্পর্কে।

১.আপনাকে প্রতিদিন ভিডিও আপলোড করতে হবে।প্রতিদিন যদি ইউটিউবে ভিডিও আপলোড না করেন তাহলে সফলতা পাওয়া সম্ভব না।অনেক ইউটিউবার একটি ভিডিও আপলোড করার পর কয়েক মাস পর আরেকটা ভিডিও আপলোড করে।যার ফলে তারা কখনোই সফল হতে পারে না।

২.আপনার ভিডিও কন্টেন্ট ভালো হতে হবে।আপনি প্রতদিন ভিডিও আপলোড করলেই চলবে না।আপনার ভিডিও মধ্যে এমন কিছু থাকতে হবে যার ফলে মানুষের সত্যিই অনেক উপকার হয়।এমন কন্টেন্ট তৈরি করবেন না যা ইউটিউবে আগের থেকেই অনেক ভিডিও আছে।

৩.বড় বড় ইউটিউবারদের কমেন্টে গিয়ে আপনার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইবের কথা কখনোই বলবেন না।এর ফলে আপনার সফলতা কখনোই আসবে না।আর এর ফলে আপনার ইউটিউব চ্যানেলে অনেক ক্ষতি হতে পারে।

৪.প্রতিনিয়ত ভিডিও কোয়ালিটি ভালো করার চেষ্টা করুন।আপনি চেষ্টা করবেন ভিডিও কোয়ালিটিকে আরও একটু ভালো করার জন্য।আপনার কথা ঠিকভাবে বুঝা যাচ্ছে কি না তার দিকে নজর দিবেন।

৫.থাম্বনেইল,ট্যাগ,ডিস্ক্রিপশন এগুলোকে আর আপডেট করতে হবে।এগুলোর মাধ্যমে আপনার ভিডিওটা যারা দেখবে তাদের ভালো মানসিকতা তৈ৷ হবে।

৬.নতুন ইউটিউবার হলে অবশ্যই কমেন্টের রিপ্লাই দিবেন।তাদেরকে ৷জিজ্ঞেস করতে পারেন কি ধরনের ভিডিও তারা চায়।এর ফলে যেমন আপনার ভিডিওতে ভিও সংখ্যা বাড়বে।তেমনি আপনি  ভিডিও বানানোর নতুন কন্টেন্ট পাবেন।

৭.আপনি ভিডিও বানাতে শুরু করলে কখনোই বন্ধ করবেন।আপনার প্রথম ভিও কম হবে।সব ইউটিউবারদের ভিডিওতেই প্রথম ভিও কম হয়।কিন্তু এই জন্য ভিডিও বানানো বন্ধ করে দিলে আপনি সফল হতে পারবেন না।

৮.ভিডিও এডিটিং ভালো করার চেষ্টা করুন।আপনার ভিডিওতে যখন ভালো এডিট হবে তখন ভিডিও দেখতে মানুষ আরও প্রছন্দ করবে।

৯.আপনাকে নিজের উপর বিশ্বাস রাখতে হবে।আপনার কাছে ভালো ক্যামেরা না থাকলে কোনো সমস্যা নেই।আপনি স্মার্টফোন দিয়েই ভিডিও করতে পারেন।যখন ইউটিউব থেকে টাকা ইনকাম করবেন তখন ক্যামেরা কিনতে পারেন।

১০.আপনাকে প্রতিদিন ভিডিও আপলোড করার একটা সময় নির্ধারন করতে হবে।আপনি যখন বলবেন যে এই সময় নতুন ভিডিও আপনি আপলোড করবেন।তখন অনেক মানুষ আপনার ভিডিও এর জন্য অপেক্ষা করবে।

এই ১০ টি উপায়ে আপনি ইউটিউবে ভিডিও আপলোড করে সফল হতে পারবেন।ভালো থাকবে সবাই,ধন্যবাদ।

 

Related Posts