ইউটিউব অথবা ব্লগিংয়ের জন্য প্রফেশনাল থাম্বনেল তৈরি করুন।বেস্ট টিপ্স।

আসসালামুয়ালাইকুম। তো কেমন আছেন আপনারা? আশা করি অনেক বেশি ভালো আছেন। তো বরাবরের মতো আজকেও নতুন আরেকটি ব্লগ নিয়ে এসেছি।  আজকের ব্লগের বিষয়টি হলো যে কিভাবে আমরা সহজে সুন্দর একটি থাম্বনেল তৈরি করতে পারি। ইউটিউব অথবা ব্লগের জন্য ভালো ও সুন্দর থাম্বনেল তৈরি খুবই ইম্পরটেন্ট।তাহলে চলুন দেরি না করে মূল বিষয়টি শুরু করা যাক।

 

 যেকোনো একটি ভিডিও যদি আপনি ইউটিউবে দিতে চান অথবা আপনি যদি কোন একটি ব্লগ লিখেন তাহলে ওই ব্লগ ইউটিউব ভিডিওটির মূল ভাবার্থ প্রকাশ পায় তার থাম্বলেন দ্বারা। কেননা টাইটেলের চেয়ে থাম্বনেলের উপরে ফুটে থাকা লেখা মানুষের চোখে বেশি ধরা পড়ে। যার ফলে আপনার থামনেল যত সুন্দর হবে আপনার ব্লগ অথবা ইউটিউব ভিডিও ততই সফলতা পাবে।যদি থামনেল আকর্ষণ যুক্ত হয় তাহলে ভিউয়ার্স বেশি আকর্ষিত হয় এবং আপনার ব্লগ অথবা ইউটিউব ভিডিওর ভিউয়ার্স বেশি হয়। কাজেই এ ক্ষেত্রে আমাদেরকে সচেতন হতে হবে।গুগল সার্চ করে যেকোনো ধরনের থাম্বনেল ডাউনলোড করে আমরা সরাসরি তা দিয়ে দিতে পারি না। কেননা গুগল ডাউনলোড এ সকল থাম্বনেল সুন্দর নাও হতে পারে। নিজে তৈরি থামনেল ইউনিক এবং সুন্দর হয়।

অবশ্যই পড়বেনঃ

#ফ্রী মোবাইল রিচার্জ সাইট।রেজিষ্ট্রার করলেই ২০ টাকা ফ্রী রিচার্জ।Grathor

 

#ইমেইল পড়ে, এড দেখে আয় করুন হাজার হাজার টাকা।পেমেন্ট বিকাশে।Grathor

 

থামনেল তৈরি করার জন্য কতগুলো অ্যাপস আছে। অনেক ভালো ভালো অ্যাপস আছে। যেগুলো আপনি কম্পিউটার ব্যবহার করে সুন্দর থাম্বনেল তৈরি করতে পারবেন। কিন্তু আপনি যদি মোবাইল ব্যবহার করে সুন্দর থাম্বেল তৈরি করতে চান তাহলে একটি ছোট্ট এপ আপনার জন্য দরকার। যারা প্রফেশনাল থাম্বনেল তৈরি করে তাদের জন্য দরকার ভালো অ্যাপস। কিন্তু আমরা নরমাল একটি অ্যাপস দিয়ে তৈরি করতে পারি।কাজেই থাম্বনেল তৈরির্ এপটির নাম থাম্বনেল মেকার।এপটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। এপটি ব্যবহার করে ভালোভাবে তৈরি করতে পারবেন। 

 

তৈরি করার আগে আপনাকে যে বিষয়ের উপর তৈরি করবেন তার কতগুলি ইমেজ দরকার হয়। একদম সহজ উপায়ে ইমেজ  ডাউনলোড করার জন্য একটি ছোট্ট এপ্লিকেশন আছে।এপটির নাম Image Downloader। অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। প্রথমে আপনি যে বিষয়ের উপর তৈরি করবেন তার কতগুলো ছবি ডাউনলোড করে নিবেন। ইমেজ ডাউনলোডার ব্যবহার করে ইমেজ ডাউনলোড করার ক্ষেত্রে আপনাকে শুধু সার্চ বাটনে যে বিষয়টি সার্চ করতে হবে বিষয়টি সংক্রান্ত যত ছবি আছে সব গুলো আপনি পেয়ে যাবেন। ক্লিক করে ডাউনলোড অপশনে ক্লিক করলে সাথে সাথে ডাউনলোড হয়ে যাবে। ছবি ডাউনলোড করার পর সেগুলো থাকবে ফাইলে। তারপর আপনাকে Thumbanil Maker App  ওপেন করতে হবে। ওপেন করতে না করতেই আপনি একদম মাঝখানের অপশনটি ক্লিক করবেন। ক্লিক করার পরে একটি সাদা ব্যাকগ্রাউন্ড পেজে ছবিগুলো এড করবেন। সুন্দর করে একটার পাশে একটি ছবি এড করবেন। অ্যাড করার পরে আপনাকে ছবি গুলোর উপরে সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখতে হবে টাইটেল। আরো ভালো হয় আপনি যে বিষয়টির উপর ব্লগে পাবলিশ করবেন সেই বিষয়ে সংক্ষিপ্ত আকারে প্রকাশিত যেন পায় সে বিষয়ে খেয়াল রাখবেন।

 

 সবকিছু ঠিক ভাবে কমপ্লিট হয়ে গেলে আপনি চাইলে টেক্সট গুলোতে ভালো বিশেষ করে লাইটিং কালার দিতে পারেন। চোখে পড়বে লেখাগুলো। এছাড়া লেখাগুলোর চারপাশে বর্ডার করতে পারবেন, কালো রঙের করলে ভাল দেখায়। সব করার পরপরই আপনার থাম্বনেল তৈরি হয়ে যাবে।এখানে এছাড়াও চাইলে ব্যাকগ্রাউন্ড ইমেজ অ্যাড করতে পারবেন। অনলাইন ব্যাকগ্রাউন্ড ইমেজ ডাউনলোডের জন্য কোন দরকার নেই। নিজে নিজেই তৈরি করতে পারবেন।

তো আজ এই পর্যন্তই। দেখা হবে অন্য একটি ব্লগে। সে পর্যন্ত ভাল ও সুস্থ থাকবেন। সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি। খোদা হাফেজ।

Related Posts