ইউটিউব ছেরে দিতে চাচ্ছেন?_ইউটিউব ছেরে দেওয়ার আগে অবশ্যই দেখুন।

আসালামুয়ালাইকুম, কেমন আছেন আপনারা সবাই? আসা করি অনেক ভালো আছেন।

ইউটিউবিং করছেন, ভিডিও আপলোড করছেন কিন্তু মাসের পর মাস যাচ্ছে অথচ ভিডিওতে কবি ভিউ আসছে না।এমন সমস্যায় অনেক ইউটিউবার পড়েছে।

এমনকি এখনই এই সমস্যায় পড়ে অনেক ইউটিউবার ধৈর্য হারিয়ে ফেলে ইউটিউব ছেরে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।কিন্তু কেনো আপনার ভিডিওতে ভিউ আসছে না, কেনোই বা রেঙ্ক করছে না?

তাহলে কি আপনার ভিডিও ইউটিউবে রেঙ্ক করবে না? আপনি যদি ইউটিউবে কাজ করতে গিয়ে এমন সমস্যায় পড়ে থাকেন কিংবা এখনও এই সমস্যা আপনার থেকে থাকে তাহলে আজকের আর্টিকেলটা পড়ুন।

আসা করি আপনি অবশ্যই অনেক ভালো কিছু পেতে চলেছেন আজকের আর্টিকেল থেকে।তাই ইউটিউব ছেরে দেওয়ার আগে অবশ্যই পড়বেন।

ইউটিউব এমন একটি প্লাটফর্ম যেখানে প্রতিনিয়ত হাজার হাজার কনটেন্ট পাবলিশ করা হয়।আর সবাই ইউটিউবে আসে কিছু টাকা ইনকাম করতে।আপনিও হয়তো ইউটিউবে এসেছেন কিছু টাকা ইনকাম করার লক্ষ নিয়ে।

কিন্তু ইউটিউবে আসার আগে ভাবেননি যে আপনাকে হয়তো পড়তে হতে পারে কোনো কঠিন পরীক্ষার মাঝে।২০২১সালে ইউটিউব চ্যানেল কিংবা ভিডিও রেঙ্ক করা অনেকটা কঠিন।কিন্তু সেই কঠিন কাজকে আপনি ধৈর্যের সাথে করে সফল হতে পারবেন।

এখন আপনি হয়তো ইউটিউবে কাজ করছেন অনেক মাস গিয়ে যাচ্ছে ,ভিডিও আপলোড করেছেন ১০০+ কিন্তু ভিডিওতে ভিউ হয় না সাবস্ক্রাইব আসে না এমন অবস্থায় পড়ে গেছেন।তাই ভাবছেন ইউটিউব ছেরে দেবেন।

কিন্তু আপনার ১০১ নং ভিডিওটি ভাইরাল হওয়ার মাধ্যমেই হয়তো আপনার ইউটিউব চ্যানেল রেঙ্ক করতে পারে।এটা কি কখনো ভেবে দেখেছেন?

একটা কথা সবসময় ভেবে দেখুন ইউটিউব ধরুন আপনি একটি ভিডিও করলেন যে , How to fast grow my youtube channel?

এখন এই বিষয়টি নিয়ে অনেক ইউটিউবার ভিডিও বানিয়ে রেখেছে নিশ্চই।তাহলে অবশ্যই আপনার ভিডিও রেঙ্ক করাটা কঠিন হবেই।তাই বলা হয় যে Content Is King,

আপনার ইউটিউব সফলতার পিছনে কেবল একটি ইউনিক কনটেন্ট এর হাত থাকতে পারে।

একবার ভেবে দেখুন তো, একটি সমুদ্রের মাঝে যদি একটি ছোট নৌকাকে আপনি ছেরে দেন তাহলে কি সেটি সবার কাছে তেমন নজর দেওয়ার মতো হবে?

কিন্তু যদি সেটি ইউনিক হয় তাহলে এই বিশাল সমুদ্রের মাঝেই নৌকাটি অনেক নজর কারা হবে ।

ঠিক তেমন ইউটিউব হচ্ছে একটি সমুদ্র।যেখানে আপনি সফল হতে পারেন কিন্তু অবশ্যই ইউনিক কিছু করে।

তবে আপনি নিচের দেওয়া টিপস গুলো মেনে চললে খুব তাড়াতাড়ি আপনার চ্যানেল গ্রো হবে।

১.আমরা যখন ইউটিউবে কোনো ভিডিও দেখি তখন দেখতে পাই যে নিচে সাজেস্ট অনেক ভিডিও চলে আসে।

আর একটি চ্যানেল এর ভিডিও ভাইরাল হওয়ার পিছনে সাজেস্ট এর অনেক বড় ভূমিকা থাকে আপনাকে অবশ্যই আপনার ভিডিও সাজেস্ট এ নিয়ে আসতে হবে।

তার জন্য আপনার অবশ্যই যেকোনো একটি নিশ কিংবা বিষয় বেছে ইউটিউবে ভিডিও আপলোড করতে হবে ।

কারণ আমরা যদি অনলাইন ইনকাম করা নিয়ে কোনো ভিডিও দেখি তাহলে ইউটিউব আমাদের সাজেস্ট দেখাবে সে রকম ভিডিও সুতরাং আপনাকে ও কোনো এক বিষয়ের উপর ভিডিও বানাতে হবে।

২.সবচেয়ে গুরুত্বপূর্ণ যে বিষয় সেটি হচ্ছে কীওয়ার্ড।একটি ভিডিও ভাইরাল হওয়ার পিছনে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এটি।

তাই সঠিক কীওয়ার্ড ট্যাগ দিন, টাইটেল অবশ্যই ইউনিক।আর টাইটেল অনুযায়ী ডেসক্রিপশনে অবশ্যই লিখে দিবেন কীওয়ার্ড।

এই নতুন টিপস গুলো অবশ্যই মেনে কাজ করবেন।আর একটা বিষয় মাথায় রাখবেন এমন অনেক ইউটিউবার আছে যারা ১০০+ ভিডিও আপলোড করেও ভিউ পাই না।কিন্তু অবশেষে সফলতা পায় ধৈর্যের গুনে।তাই ইউটিউবকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করুন আর এগিয়ে যান।

Related Posts