ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) ঢাকা অফিসে চাকরির সুযোগ

ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন (আইএলও) বাংলাদেশের নারী এবং পুরুষদের জন্য উপযুক্ত ও কর্মসংস্থানের উন্নয়নের জন্য সরকার, শ্রমিক ও নিয়োগকারী সংস্থার সাথে কাজ করে। ১৯৭২ সালের ২২ জুন থেকে বাংলাদেশ আইএলওর একটি সক্রিয় সদস্য দেশ হিসেবে আছে এবং সাতটি মৌলিক কনভেনশন সহ ৩৫ টি আইএলও কনভেনশনকে অনুমোদন দিয়েছে। আইএলও ১৯৭৩সালের ২৫ শে জুন বাংলাদেশের ঢাকায় অফিস চালু করেন এবং শ্রম-ভিত্তিক অবকাঠামোর উন্নয়নের ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে আয়ের উপার্জনের সুযোগ বাড়ানোর কাজ শুরু করেন। (আইএলও) ১৯১৯ সালের এপ্রিলে আন্তর্জাতিক শ্রম সংস্থার যাত্রা শুরু হয়। ১৯৪৬ সালে এই সংস্থা জাতিসংঘের সহায়ক সংস্থা হিসেবে স্বীকৃতি লাভ করে। বিশ্বে ৪০টির বেশি দেশে আঞ্চলিক দপ্তর (ফিল্ড অফিস) রয়েছে।বাংলাদেশে যুবক ও প্রাপ্তবয়স্ক মহিলা ও পুরুষদের দক্ষতার বিকাশ এবং বর্ধিত কর্মসংস্থান ক্ষেত্রেও বড় উদ্যোগ নেওয়া হচ্ছে সেই আইএলও, এখন জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ৩ জন কর্মকর্তা নিয়োগ দেবে।

 

 

 

 

 

 

যেসব পদে নিয়োগ হবে তার সমূহ :

* ট্রেনিং-অফিসার
* ন্যাশনাল প্রোগ্রাম-অফিসার
* প্রজেক্ট টেকনিক্যাল-অফিসার

আগ্রহী প্রার্থীরা (আইএলও) ওয়েবসাইটের  মাধ্যমে এ তিন পদের জন্য আবেদন করতে হবে। প্রজেক্টর টেকনিক্যাল অফিসার পদে ৩১-১২-২০২০ ডিসেম্বর এবং বাকি দুই পদে ২৩-১২-২০২০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন ।আগ্রহীরা এই লিংকে প্রবেশ করে জেনে নিন ।(https://jobs.ilo.org/go/All-Jobs/2842101/?q=&sortColumn=referencedate&sortDirection=desc)

 

 

 

 

(আইএলও) শ্রম মাইগ্রেশন মেনে সম্পর্কিত আইনী ও নীতি কাঠামো, সিস্টেম এবং পরিষেবাদি উন্নয়নের কাজ করে ।(আইএলও) জাতিসংঘের অন্যতম পুরোনো ও প্রথম বিশেষায়িত একটি সংস্থা। যা ১৯২২ সালের ২২ জুন থেকে (আইএলও) বাংলাদেশ একটি গুরুত্বপূর্ণ এবং সক্রিয় সদস্য রাষ্ট্র হিসাবে রয়েছে । ১৯৬৯ সালে সংস্থাটি উন্নয়নশীল দেশে শ্রমিক শ্রেণির মধ্যে শান্তি ও ন্যায়বিচার প্রতিষ্ঠার কারণে শান্তিতে নোবেল পুরস্কার পায়।

 

Related Posts