এই লকডাউনে বাড়িতে বসে কোন কাজগুলো করবেন?

আমরা সবাই জানি যে,এখন বিশ্বে সবথেকে বড় চেলেঞ্জ হলো করোনা ভাইরাস।এই করোনা ভাইরাসে এখন প্রর্যন্ত প্রায় ৭০ হাজারের মতো মানুষ মারা গিয়েছে।যার ফলে এখন সারা প্রথিবীর বিভিন্ন দেশ লকডাউন হয়ে গিয়েছে।এই লকডাউনে আমরা না বাইরে বের হতে পারি,না বন্ধুদের সাথে দেখা করতে পারি।কিন্তুু এই লকডাউনে বাসায় বসে যেইসব কাজ করতে পারেন আমি আজ সেই র্সম্পকে বলবো।

১.এই লকডাউনের সময়টাই যেহেতু আপনি বাসার থেকে বের হতে পারবেন না,তাই আমি আপনাদেরকে প্রথমে বলবো সেইসব বন্ধুদের বা মানুষদের সাথে কথা বলা বন্ধ করে দিন যারা আপনাকে পছন্দ করে না।তাদেরকে কল বা এসএমএস করবেন না।দেখবেন তারা এই দিনগুলোকে আপনাকে অনেক বেশি মিস করবে।

২. আপনি এই লকডাউনে বাসায় বসে ইংরেজির কোর্স করতে পারেন।এখন ভাবতে পারেন কোথায় করবেন ইংরেজির কোর্স আপনি গুগল বা ইউটিউবে অনেক ভিডিও পাবেন যার কাছ থেকে আপনি ইংরেজিতে অনেক পারর্দশি হতে পারেন।

৩.আপনার যদি ইউটিউব চ্যানেল থাকে তাহলে এই সময়টাই বাসায় বসে অনেক ভিডিও তৈরি করতে পারেন,যাতে লকডাউন শেষে আপনি আপলোড করতে পারেন।

৪.আপনার যদি কোন শখ থাকে এবং তা বাড়িতে বসেই করা যায়,তাহলে এই লকডাউনে করতে পারেন।কারনে সারাদিনের পরিশ্রমে নিজের ভালোলাগা কাজগুলো করা হয়ে উঠে না।

৫.আপনি বিভিন্ন ধরনের বই পরতে পারেন।এটা আপনার ধারণা বাড়াবে,দক্ষতা বাড়াবে,পাশাপাশি সময়গুলোকেও উপভোগ করতে পারবেন।তাই সেইটা যেই বই হতে পারে তা পড়ার চেষ্টা করবেন।

৬.প্রতিদিন ৫ ওয়াক্ত নামাজ আদায় করবেন।আর অন্যান্য ধর্মের মানষরা তাদের ঈশ্বরকে প্রাথর্না করবেন যাতে সব কিছু আবার আগের মত হয়ে যায়।

পরিশেষে আপনাদের উদ্দেশ্য একটা কথা বলতে চাই,সবসময় মাস্ক পড়বে, বাসার ভিতরে থাকার চেষ্টা করবেন,সাবান দিয়ে হাত ধুবেন এবং হাত ধোয়ার আগে নাক চোখ স্পর্শ করবেন না।যদি আপনারা নিজ দায়িত্ব ভালো থাকতে পারেন তাহলে সবকিছু আবার আগের মত হয়ে যাবে।

Related Posts

21 Comments

  1. আনলাইন ইনকাম ব্লগার সাইট এসিও ইত্যাদি সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে নিচের লিংকে জান ↓

    https://www.expertbd.gq

    টুইটার ফলোয়ার বাড়ানোর ৫ টি টিপস সম্পর্কে বিস্তারিত জানতে চাইলে নিচের লিংকে জান ↓

    https://www.expertbd.gq/2021/12/blog-post_13.html

মন্তব্য করুন