একজন মানুষ কখন একাকীত্ব বোধ করে জানেন?😒জানলে লেখাটি পড়েন.আশা করি বুঝবেন.

আমরা মানুষ আল্লাহ আমাদের মানুষ হিসেবে সৃষ্টি করেছে।আর যেহেতু আমরা মানুষ, সেহেতু আমাদের একটা মন আছে ।যে মনে সর্বদা আবেগের কাজ করে। আর তার কারণেই অনেকেই সেই আবেগের সাথে খেলা করে অথবা খেলা করতে চায়।কিন্তু আমরা চাইলেও আমাদের আবেগকে আমরা কন্ট্রোল করতে পারি না ।আমাদের আবেগ অনেকসময় আমাদের কংট্রোল এর বাহিরে চলে যায়। মানুষ হিসেবে আমাদের অনেকের অনেকচাওয়া পাওয়া থাকে ।কিন্তু সেই চাওয়া পাওয়া অনেক সময় অপূর্ণতায় থেকে যায় । এখন আসি মেইন পয়েন্ট  ,কখন মানুষ অসহায় হয়ে যায়?

একজন মানুষ তখনি অসহায় হয়ে যায় যখন নিজের আপন মানুষই তাকে ভুলবুঝতে থাকে ,ধোকা দেয়,চিরদিনের জন্যেই ছেড়ে যায় .আসলে এটাইমেইন কারণ? না এটা অসহায় জীবন এর এক খন্ড কারণ হলেও মেইন কারণটা হচ্ছে নিজের মন এর কথা কাউকে শেয়ার করতে না পারা কি আমরা মানুষ আমাদের সুখ দুঃখ হাসি কান্না এর মধ্যে দিয়েই জীবন অতিবাহিত হয়.কারণ?  yes এইটা অসহায় হবার কারণ হলেও। মেইন কারণ হচ্ছে জখন নিজের মনের কথা বলার মতো পাশে কোনো মানুষ থাকে না।আমরা মানুষ আমাদের সুখ দুঃখ হাসি কান্না এর মধ্যে দিয়েই জীবন অতিবাহিত হয়।

কিন্তু এই হাসি ,কান্না,সুখ দুঃখ প্রকাশ এর জন্যেও আমাদের করোনা কারোর প্রয়োজনীয়তা ফীল হয়।কিন্তু অনেক সময় এমন মানুষ পাওয়া যায় না এখন মানুষ মানুষকে মারার তালে  বেস্ত হয়ে পড়েছে।মানুষ মানুষকে কি বিশ্বাস করবে?।দিন দিন মানুষ নিকৃষ্টতার রূপ ধারন করছে। কাওকেই মন এর কথা শেয়ার করা যায় না।সবাই স্বার্থপরতার ভিরে হাবুডুবু খেতে বেস্ত জনগণশ।

কাওকে মন এর কথা বললেই মানুষ তার উপর হাসে বা বোঝার চেষ্টা করে না। আর বুঝবেই বা কেন সবাই তো নিজের নিজের কাজে বেস্ত ।মানুষ এখন মানুষকেই শেষ করার তালে র‍্যেছে।কেও কাউকে বুঝতে চায় না।আর এখন তো আপন মানুষই ধোঁকা দেয়/হাশি-থাত্তা করে ।আজব এই পৃথিবী আজব এই পৃথিবীর মানুশ।এই সব কারণেই মানুষ নিজের ম্নের কথা লুকিয়ে রাখে বুঝতে দেয় না নিজের কষ্ট।

মণে হাজার বেদনা লুকিয়ে লোক সমাজের উল্টা পাল্টা কথা থেকে লুকিয়ে রাখে নিজেকে। আর এয় থেকে স্টার্ট হয় মানুষ এর একাকিত্ত এর গল্প ডিপ্রেশন সুইসাইড .নিজেকে একজন অসহায়ভাবা ।এই সব থেকে আমি একটা কথাই বলব দয়া ক্রে অন্নের মনের সাথে খেলা করবেননা। অন্নকে বুঝার ক্ষমতা না হ্লে দূরে থাক অথবা ইগ্নর কর ।কিন্ত কারো মনের সাথে খেলা করনা ।কেনোনা এই সময় তোমারও কাটবে।

Related Posts

11 Comments

মন্তব্য করুন