একজন সফল ইউটিউবার হওয়ার জন্য ৪ টি টিপ্স।

আশা করি সবাই ভালো আছেন।আমাদের জীবনের অনেকের সখ ইউটিউবে ভিডিও বানানো।কারণ এটা যেমন আমাদেরকে স্মার্ট করে তুলে তাছাড়া আয়ের একটা ভালো রাস্তাও তৈরি করে দেয়।কয়েকবছর ধৈর্যো ধরে যদি ভিডিও বানানো যায় তাহলে ইউটিউবে ভালো সাড়া ফেললে এটাকে আয়ের প্রধান উৎস হিসেবে নেওয়া যাবে।তাই মানুষ ইউটিউবে ভিডিও বানানোর জন্য একটু বেশি আগ্রহী হয়ে থাকে।

কিন্তু আবার সবাই ভিডিও বানালেই একজন সফল ইউটিউবার হয়ে যায় না।এখানে সে সব মানুষ সফল হয় যারা ধৈর্যো ধরে ভিডিও বানিয়ে যায় এবং সঠিক পরিশ্রম করে যায়।এবং তারা একদিন সফল হবেই।রাতারাতি ভিডিও ভাইরাল হয়ে যায় এ-রকম ভিডিও খুব কম রয়েছে ইউটিউবে।

সফল ইউটিউবার হতে হলে জানতে হনে কিছু টিপ্স।এবং প্রতিনিয়ত পরিশ্রম করে যেতে হবে।ভিডিও এডিট এবং কোয়ালিটি যাতে ভালো হয় সেদিকে নজর দিতে হবে।এবং সর্বশেষ ধৈর্যো ধরে চালিয়ে যেতে হবে যার ফলে সফল নিশ্চয় আসবে।কিছু টিপ্স আছে যেইগুলা কাজে লাগালে ইউটিউবে সফল একটু তারাতাড়ি হওয়া যায়।চলুন এরকম ৪ টি টিপ্স নিয়ে আলোচনা করা যাকঃ

১.প্রতিদিন ভিডিও আপলোড করতে হবে।যারা নতুন ইউটিউবার হওয়ার কথা ভাবছেন বা কিছুদিন হলো শুরু করেছেন।তাদেরকে প্রতিদিন ভিডিও আপলোড করা ছারা ইউটিউবের সফলতা পাওয়া অনেক কঠিন।যখন আপনার সাবস্ক্রাইব ভালো পরিমান চলে আসবে একসপ্তাহে একটা ভিডিও আপলোড করলেও সমস্যা নেই।কিন্তু তার আগে প্রযন্ত রেগুলার  একটা করে ভিডিও আপলোড করতে হবে।

২.ভিডিও কন্টেন্ট এবং অন্য কোয়ালিটিগুলো ভালো করার চেষ্টা করুন।এমন কোনো কন্টেন্টর ভিডিও আপলোড করবেন না যেগুলো ইউটিউবে প্রচুর পরিমান রয়েছে।আর ভিডিও কোয়ালিটি বলতে এখানে থাম্বনেল,টাইটেল,ডিস্ক্রিপশ,ট্যাগ ভাল দেওয়ার চেষ্টা করুন।আর অবশ্যই ভিডিও এডিটিং এর দিকে ও খেয়াল রাখতে হবে।

৩.আপনার ভিডিওটা আপনার ফেসবুক প্রোফাইলে এবং বড় বড় গ্রুপের মধ্যে শেয়ার করুন।আর আপনার নিজের একটা পেজ খুলে রাখবেন যেই নামে আপনি ইউটিউবের চ্যানেলটা খুলেছেন।যখন আপনি ভিডিওটা শেয়ার করবেন সেখান থেকেও ভালো পরিমান একটা ভিওস চলে আসবে। আর আপনার ভিডিওর কোয়ালিটি ভালো দেখলে তারা আপনার পরের ভিডিওগুলোর জন্য অপেক্ষা করবে।

৪.একজন সফল ইউটিউবার হতে হলে ধৈর্যো অবশ্যই হতে হবে।কারণ আপনার প্রথম ভিডিওগুলোর ভিওস ঠিক করে হবে না।প্রচুর মানুষ ভিডিওর কোয়ালিটি দেখে গালাগাল করবে।আর বন্ধুরা তো আছেই প্রচুর হাসাহাসি করবে।কিন্তু আপনি যদি এইজন্য ইউটিউবে ভিডিও বানানো ছেরে দেন।তাহলে হবে না আপনাকে আরো ভালো করে ভিডিও বানিয়ে যেতে হবে দেখবেন একসময় যেই মানুষগুলো হাসাহাসি করেছে তারাই সম্মান দিবে।

যারা নতুন ইউটিউবে ভিডিও বানাতে আসবেন ভাবছেন বা কিছুদিন হলো এসেছেন তারা এই বাধাগুলোর সম্মুখীন হতে হবে।কিন্তু যদি তারপরও চালিয়ে যায় তাহলে সফলতা নিশ্চিত পাবে।আর এই ৪ টি টিপ্স অবশ্যই কাজে লাগালে সফলতা পাওয়া আরও একধাপ এগিয়ে যাবে।ভালো থাকবেন সবাই,ধন্যবাদ।

 

 

 

 

Related Posts