এক ক্লিকে 500 টাকা ইনকাম এইসব খবর থেকে সাবধান

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। প্রত্যেকটি মানুষ এর নিজের কিছু স্বপ্ন থাকে,ইচ্ছা থাকে নিজের পায়ে কিছু করার। সেই শখ মানুষের ছাত্র জীবন থেকে যাগে। কারো পালে হাওয়া লাগে কারো পালে আবার সেই হাওয়া লাগে না।কেউ নিজের ইচ্ছায় কেউবা পেটের দায়ে বাধ্য হয় নেমে পরে কাজের সন্ধানে। অনেকে টিউশনি করে নিজের টাকায় আয় করে অনেকে আবার যেকোনো কাজ করে আয় করে থাকে।

সহজে কাজ পাওয়া যেমন যায় না সেই সাথে জীবনে সফলতা অর্জন করার কোন ক্ষুদ্র উপায় নেই। কিন্তু আমাদের এই সমাজে মানুষের মাঝে পরিশ্রম না করার এক ধরণের প্রবণতা দেখা যায়। মানুষ বসে বসে বিনা পরিশ্রমে আয় করতে চায়।এতে যেমন বিপত্তি লাগে, সেই সাথে সময়ের অপচয়ও ঘটে।আর মনোবলেও আঘাত আনে।

বিনা পরিশ্রমে কোন ধরণের আয়ের পথ নেই।কিন্তু আজকাল আমাদের সমাজে মানুষ এর মাঝে এক ধরনের বিজ্ঞাপন প্রীতি দেখা যায়।মানুষ কাজের চেয়ে বিজ্ঞাপনকে বেশি গুরুত্ব দেয়। যার ফলে মানুষ বাহারি বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে নিজের ক্ষতি করে সর্বশান্ত হয়।

আজকাল অনেক পোস্ট দেখবেন যেমন উদাহরণ দিচ্ছিঃ
১.”এক ক্লিকে 500 টাকা ইনকাম“।
২.” ঘরে বসে আয় করতে চান তাহলে ক্লিক করুন নিজের লিংকে। ”
৩.” বিকাশ দিচ্ছি ঘরে বসে ৫০০ টাকা। টাকা নিতে ক্লিক করুন নিচের লিংকে ”
৪.”বিনা পরিশ্রম এ আয় করতে হলে ক্লিক করুন নিচের লিংকে”

প্রায়ই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে এইসব বিজ্ঞাপন দেখা যায়।আর এই সকল বিজ্ঞাপনে মানুষ আকৃষ্ট হয়ে ক্লিক করে। ফলে তার আইডি হ্যাক হওয়া থেকে শুরু করে ক্রেডিট কার্ড হ্যাক হবার মতো ঘটনা ঘটে থাকে।কারণ এই সব লিংকগুলো হলো ফিশিং লিংক। এগুলো হ্যাকাররা তৈরি করে।তাদের কাজই মুলূত ব্যাক্তিগত তথ্যাদি হাতিয়ে নেওয়া। এছাড়াও অনেক সময় এই মাত্রা এতটাই তীব্র হয় যে এইসব সাইট থেকে আরও বড় ধরণের সমস্যায় পড়তে হয়। অনেক সময় হ্যাকারদের এই মানুসিকতায় ব্যক্তিগত নিরাপত্তা হানিতে আত্নহত্যার মতো অপরাধ সংঘটিত হতে পারে।
এছাড়াও আপনার টাকাও হাতিয়ে নিতে পারে। সেই সাথে ব্যক্তিগত সম্মানহানির মতো ঘটনা ঘটতে পারে।

তাই আপনি যখনই এইসকল লিংক দেখবেন তখনই আপনার উচিত এই সকল লিংক এড়িয়ে চলা। যারা এই সকল লিংকে প্রবেশ করতে পারে তাদের মাঝে সচেতনতা সৃষ্টি করা।নিজে সচেতন হওয়া এবং সেই সাথে অন্যকেও সচেতন করা।সবার আগে বুঝতে হবে একটা মানুষ কেন আপনাকে শুধু শুধু টাকা দিতে যাবে। এই সকল সাইট শুধু তৈরি হয় আপনার ট্যারিফ বাড়ানোর কাজে। এককথায় ভুয়া যাদের বলে।অনেক সময় সাইট খালি থাকে। তাই সোশ্যাল মিডিয়া চালানোকালীন সময়ে এই সকল লিংক থেকে যতটা সম্ভব নিজেকে দূরে রাখা। কখনো ব্যক্তিগত পাসওয়ার্ড সোশাল মিডিয়াতে শেয়ার করবেন না।সেই সাথে এক পাসওয়ার্ডে একাধিক সোশাল মিডিয়া ব্যবহার করবেন না। নিজের ব্যক্তিগত কার্ডের পাসওয়ার্ড কারো সাথে শেয়ার করবেন।

হ্যাকিং যে কেউ করতে পারে। কখনো কাছের কেউ কখনো বা দূরের। দিনশেষে ক্ষতি আপনার হবে কিংনা হচ্ছে।তাই সবসময় সাবধানতা অবলম্বন করুন। এই সকল ফিশি সাইট ব্যবহার বন্ধ করুন।ফিশি সাইট থেকে যতটা দূরে থাকবেন ততটাই ভালো থাকবেন।ধন্যবাদ।

ঘরে থাকুন
সুস্থ থাকুন।

Related Posts

4 Comments

মন্তব্য করুন