এডসেন্স কি? এটি কিভাবে কাজ করে?

আসসালামু আলাইকুম

বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি অনেক ভাল আছেন. তো বন্ধুরা আজ আমরা যে বিষয়টা নিয়ে কথা বলবো সেটি হচ্ছে এডসেন্স এডসেন্স।

আসলে কি এটি কিভাবে কাজ করে? এটা অনেকেরই অজানা হয়ে আছে। বন্ধুরা মনে করুন আপনি একটি সফটওয়্যার প্লে স্টোর অথবা যেকোন জায়গা থেকে ডাউনলোড করলেন।

ডাউনলোড কর তারপরে হয়তোবা আপনি খেয়াল করলে দেখতে পাবেন যে সফটওয়্যার এর মধ্যে কোথাও এড শো করছে।

ভাবুন আপনি হয়তো দেখেছেন যে আপনার সফটওয়্যার ভিতরে উপরে অথবা নিচের স্কিন জোরে কোনো-না-কোনো এডস এসেছে আচ্ছা আপনি কি জানেন একটি কিভাবে এসেছে?

 

হ্যাঁ বন্ধুরা এই এসেছে এডসেন্সের মাধ্যমে। এটি গুগোল এডমোব একাউন্ট করতে হয় এবং এডমোব একাউন্ট করার পরে তারপরে এডসেন্স একাউন্ট করতে হয়।

যারা অ্যাপ ডেভলপার তারা এটি করেন এবং এডসেন্সের মাধ্যমে তারা অ্যাপ থেকে ইনকাম করে থাকেন। এছাড়াও আরও অনেক ভাবে পাওয়া যায় বিভিন্ন ধরনের এডসেন্স রয়েছে এটি তো গেল অ্যাপস এর অপশন এডসেন্স তো বন্ধুরা এখন কথা বলছি ওয়েবসাইটে অ্যাডসেন্স নিয়ে যেটির নাম নন এডসেন্স এটি মূলত ওয়েবসাইটে ভিজিটর আনার পরে তারপর গুগোল এপ্লাই করার পর এখান থেকে এডসেন্স পাওয়া যায়।

 

এবং সেখানে এর ইউনিট থাকে এটি আর্টিকেলে পেস্ট করার মাধ্যমে সেখানে এড করে এবং তার বিনিময় হয় সেখান থেকে ইনকাম আছে অন্য একটি ভিডিওর জন্য ধরতে পারেন ইউটিউব ইউটিউবে আপনার দেয়া হয় সেটি পূরণ করবার পর গুগোল এপ্লাই করলে তার আপনাকে একটি এডসেন্স দেয় সেটি মূলত ইউটিউব এর জন্য।

বিভিন্নভাবে এডসেন্স থেকে ইনকাম করা যায় আশা করি বিষয়টা ক্লিয়ার হয়েছেন কিছুটা।

 

 

তো বন্ধুরা আজকের মত এখানেই বিদায় নিচ্ছি।  কথা হচ্ছে পরবর্তী আর্টিকেল এ সে পর্যন্ত সবাই ভাল থাকবেন আল্লাহ হাফেজ।

Related Posts

মন্তব্য করুন