এবার প্লে স্টোর থেকে ইন্সটল করা অ্যাপ সেভ করুন মেমোরিতে!

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও অনেক ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি চমৎকার একটি ট্রিক।এই ট্রিকস টি আপনাদের অনেক কাজে আসবে বলে আমি মনে করি। তো কথা না বাড়িয়ে চলুন আজকের ট্রিক টি জেনে নেওয়া যাক।

 

আজকে আমি আপনাদের বলব কিভাবে প্লে স্টোর থেকে ইন্সটল করা অ্যাপ মেমোরিতে সেভ করবেন।

 

এই কাজটি করার জন্য আপনাকে প্রথমেই একটি অ্যাপ ইন্সটল করতে হবে।অ্যাপটির নাম হলো অ্যানড্রয়েড অ্যাসিস্ট্যেন্ট। অ্যাপটি প্লে স্টোর থেকে ইন্সটল করতে পারবেন। প্লে স্টোরে অ্যাপটির সাইজ মাত্র ১.৪ এমবি।

অ্যাপ লিংক :https://play.google.com/store/apps/details?id=com.advancedprocessmanager

 

অ্যাপটি ইন্সটল হয়ে গেলে অ্যাপটিতে প্রবেশ করুন। অ্যাপটি ওপেন করলে আপনি এক ধরনের  ইন্টারফেস দেখতে পারবেন। ওই পেইজের একটু নিচে আসলেই কিছু অপশন দেখতে পাবেন। অপশন গুলোর মধ্যে আপনাকে ” Backup & Restore ” নামক অপশনটিতে ক্লিক করতে হবে।

ঐ অপশনে ক্লিক করলে আপনাকে একটি পেইজে নিয়ে যাবে। এখানে আপনি আপনার মোবাইলে ইন্সটল করা সকল অ্যাপ দেখতে পাবেন।

 

এখন আপনি যেই অ্যাপটি মেমোরিতে সেভ করতে চান সেটার উপর একটা ক্লিক করুন।তার পর স্ক্রিনের নিচে – বাম পাসে থাকা ” Backup ” বাটনে চাপ দিন।

 

ব্যাস্ মেমোরিতে সেভ হয়ে গেল অ্যাপ্লিকেশনটা।এটি আপনি খুজে পাবেন ইন্টারনাল স্টোরেজ / এসডি কার্ডের ” AndroidAssistant_appbackup ” নামক ফোল্ডারে।

 

অ্যাপমেমোরিতেসেভকরেরাখার সুবিধা :

অ্যাপ মেমোরিতে সেভ করে রাখার বেশ কয়েটা সুবিধা রয়েছে।

১. আমাদের অনেক সময় বিভিন্ন অ্যাপের প্রয়োজন হয় না, সেজন্য সেটিকে আমরা আনইন্সটল করে দেই। পরে আবার অ্যাপটি প্রয়োজন হলে আবার আমাদের ঐ অ্যাপটি প্লে স্টোর থেকে নামিয়ে নিতে হয়। তবে আপনি যদি এই পদ্ধতিতে অ্যাপ্লিকেশনটা মেমোরিতে সংরক্ষন করে রাখেন তাহলে সেটিকে পরবর্তীতে আর ইন্টারনেট খরচ করে ইন্সটল করতে হচ্ছে না। সরাসরি মেমোরি থেকে ইন্সটল করতে পারবেন খুব অল্প সময়ের মধ্যেই!

 

২. কোনা সফটওয়ার আপনার প্রয়োজন না হলে আপনি সেটাকে আনইন্সটল করে দিতে পারবেন কারন আপনার স্টোরেজে তো সফটওয়ারটি সংরক্ষন করা আছেই। সেখান থেকে কোনা ইন্টারনেট খরচ ছাডাই সফটওয়ারটি ইন্সটল করতে পারবেন। এতে করে আপনি আপনার মোবাইলের ওপর থেকে চাপ কমাতে পারবেন।

 

সফটওয়ারটি ব্যবহারের অন্যান্য সুবিধা

১. এই অ্যাপসের মাধ্যমে আপনি আপনার মোবাইলের বিভিন্ন তথ্য দেখতে পারবেন।

২. এছাড়াও মোবাইলের ব্যাকগ্রাউন্ড প্রসেস দেখতে পারবেন। এবং প্রসেস ক্লিয়ারের মাধ্যমে ফোনকে করে তুলতে পারবেন আরও দ্রুত।

 

আজ এই পর্যন্তই ফিরে আসব আরও ভালো কোনা ট্রিকস নিয়ে। সবাই ভালো থাকুন সুস্থ থাকুন। শুভ কামনা রইল। আসসালামু আলাইকুম।

Related Posts