ওয়াইফাই স্পিড টেস্ট করার সবথেকে ভালো মানের সফটওয়্যার অ্যান্ড্রয়েড ।

আজকের টিউটোরিয়ালে আপনাদের সকলকে স্বাগতম আমি রয়েছি সেলিম হোসাইন আপনাদের সাথে পুরো টিউটোরিয়াল জুড়ে ।

নতুন ওয়াইফাই নিয়েছেন , কিন্তু আপনি বুঝতে পারছেন না । যে , আপনার ওয়াইফাই এর স্পিড কতটা । অথবা আপনি অনেকদিন যাবত ওয়াইফাই ব্যবহার করছেন কিন্তু আপনি এখনো জানেন নি । আপনি কত এমবিপিএস স্পীড পাচ্ছেন । আপনার ওয়াইফাই থেকে আপনার ওয়াইফাই কি আপনাকে ঠিক থাকি স্পিড দিচ্ছে ? নাকি ওয়াইফাই কোম্পানি আপনাকে ঠকাচ্ছে ।

বর্তমান সময়ে বাংলাদেশে এর প্রায় 30 থেকে 40 শতাংশ লোক ওয়াইফাইয়ের আওতায় রয়েছে । তারা বাসায় বসে ওয়াইফাই ব্যবহার করে এবং মাসিক ইন্টারনেট খরচ দেয় , কিন্তু বেশিরভাগ সময় দেখা যায় । যে , তাদের ওয়াইফাই এর স্পিড নাই । অথবা কোন ব্যক্তি প্রতি মাসে হাজার টাকা এর স্পিড নিয়েছে এবং হাজার টাকায় কত এমবিপিএস স্পীড পাওয়া যায় । সেখানে বলা আছে কিন্তু আপনি সেটা পাচ্ছেন না এবং যদি আপনি মনে করেন যে আপনি সেটা পাচ্ছেন না । তাহলে কিভাবে এটা চেক করবেন সে বিষয় নিয়ে আজকের আমার এই পোস্ট ।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোন থেকে ওয়াইফাই এর স্পিড টেস্ট করতে চান । তাহলে অবশ্যই আপনাকে একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে । যেহেতু আপনারা হয়তো সকলেই জানেন যে প্রায় এন্ড্রয়েড এর সকল কাজ সব সফটওয়্যার এর মাধ্যমে হয়ে থাকে তাই আপনি এই কাজটি করার জন্য একটি সফটওয়্যার ইন্সটল করতে পারেন ।

আমি আপনাদেরকে বেস্ট কিছু সফটওয়্যার সাজেস্ট করব আপনি সেখান থেকে যেকোন ওটা ডিলিট করে দিতে পারেন আমি আপনাকে কোন ধরনের ডাউনলোড লিংক দিব না আপনাকে ডাউনলোড করে নিতে হবে নিজের ইচ্ছায় ।
সর্বপ্রথম আমি আপনাকে এই সফটওয়্যারটি নাম বলছি Speedtest by Ookla । যেটা আপনি গুগল প্লে স্টোরে সার্চ করলে পেয়ে যাবেন অথবা আপনি এখান থেকে ইউ আর এল কপি করে গুগল ক্রোম ব্রাউজারে পেস্ট করে দিলেই আসল সফটওয়ারটি পেয়ে যাবেন ।

ওয়েবসাইটে প্রবেশ করার জন্য এই ইউআরএল টি কপি করে নিন । https://play.google.com/store/apps/details?id=org.zwanoo.android.speedtest
এই সফটওয়্যারটি আপনার এন্ড্রয়েড ফোনে ইন্সটল করুন । ইন্সটল করা হয়ে গেলে ওপেন করুন । ওপেন করার পর আপনি ওয়াইফাই টেস্ট অপশনে ক্লিক করে দিন । কিছু সময় লাগবে , তারপর আপনাকে ওটার মিটারে দেখাবে আপনার ওয়াইফাই এর স্পিড কত । তখন আপনি নিশ্চিত হতে পারবেন আপনার ওয়াইফাই স্পিড এ কোন ঝামেলা হয়েছে কিনা ।
আজকের পোস্ট আপনাদের কাছে কেমন লাগলো সেটা আমাদের অবশ্যই জানাবেন তাহলে সকলে ভাল থাকুন সুস্থ থাকুন নিরাপদে থাকুন আল্লাহ হাফেজ ।

Related Posts