ওয়েবসাইট বিক্রি করে আয় করুন Flippa.com থেকে।ওয়েবসাইট কিনতে চাইলেও দেখুন।

Flippa তে ওয়েবসাইট বিক্রয় করে আয়ঃ(এখানে ওয়েবসাইট কিনতেও পারবেন)

Flippa.com কি?

Flippa.চম হলো একটি অনলাইনে মার্কেটপ্লেস যেখানে ওয়েবসাইট ক্রয়-বিক্রয় করা হয়।   

কারা এখানে কাজ করতে পারেন – 

যারা ওয়েবসাইট ক্রয় বিক্রয় করে আয় করতে চান অথবা ওয়েবসাইট ডেভেলপ করতে চান। 

যেসকল দক্ষতা প্রয়োজনঃ – 

ওয়ার্ডপ্রেস প্ল্যাটফর্ম  এবং ওয়েবসাইট তৈরি বিষয়ে গভীর জ্ঞান দরকার।

এটি মূলত দক্ষ ওয়েবসাইট ডেভেলপারের উপর নির্ভর করে যে সে কত ভালো আয় করবে নিজের ওয়েবসাইট বিক্রি করে।

অবশ্যই দেখবেনঃ১/ডাটা এন্ট্রি করে আয় করবেন কীভাবে জানুন

২/ফরেক্স ট্রেডিং সম্বন্ধে জানুন।কিভাবে আয় করবেন,সফল হবেন।

৩/SwagBucks থেকে কিভাবে জরিপ পূরণ করে আয় করবেন? পেমেন্ট বিকাশে। 

Tips

১)একটি টপিক নির্বাচন করে আপনাকে এতে ফোকাস করতে হবে এবং আপনার ওয়েবসাইট তৈরির জ্ঞানকে কাজে লাগাতে হবে।যদি এরকম কিছুর উপর আপনি ওয়েবসাইট লঞ্জ করেন যে বিষয়টি আপনি পরোয়া করেন না,তাহলে দ্রুতই অই ওয়েবসাইট ডেভেলপ এর উপর আপনার ইন্টারেস্ট হারিয়ে যাবে এবং কাজ বন্ধ করে দিবেন দ্রুতই। 

২)দীর্ঘস্থায়ী ব্যাবসায় মডেলের উপর চিন্তা করতে হবে।আপনার ওয়েবসাইট সাক্সেস্ফুল করতে এর আগে অনেক রিসার্চ করতে 

উদাহরণ দিয়ে বলি,এই সকল প্রশ্নের উত্তর বের করার চেস্ট করবেন।

কে আপনার কাছে সরাসরি প্রতোযোগী হিসেবে কাজ করছে?

আপনার ওয়েবসাইট থেকে ক্লায়েন্ট কীভাবে টাকা আয় করতে পারে?

আপনার ওয়েবসাইট কত আয় করতে সক্ষম?

কিভাবে আপনি আপনার ওয়েবসাইট অন্যান্যদের থেকে ব্যাতিক্রমি বানাবেন ?

আপনার ওয়েবসাইট মনিটাইজেশনে (Monitization) এ কত সময় ব্যায় করে?

৩)আপনার ওয়েবসাইটের এমন একটি ডোমেইন নাম নির্বাচন করবেন যেটি ওয়েবসাইট টপিকের সাথে মিলে এবং অডিয়েন্সের টার্গেট হয়ে দাড়ায়।

একটি উন্নত ডোমেইন আপনার ব্লগের ব্র‍্যান্ড উন্নতিতে কার্যকর।.COM ডোমেইন নেয়ার চেস্টা করবেন কেননা এতে অনেক প্রফেশনাল দেখায়।

৪)পেইড হোস্ট(Host) নিবেন যেমনঃHostgator,Bluehost। 

৫)আপনার ওয়েবসাইট ডিজাইন এবং Layout এমন ভাবে তৈরি করবেন যেন তা প্রফেশনাল দেখায়। বিশ্বাস করুন আর নাই করুন,যখন প্রথম বার কোনো ভিজিটর আপনার ওয়েবসাইট চেনার জন্য আসবে তখন ভালো ধারণা নিয়ে যাবে।কাজেই এব্যাপারে পদক্ষেপ নিবেন।5

কিভাবে মনিটাইজ করবেনঃ

১)প্রথমত আপনাকে আপনার ওয়েবসাইট  Flippa.com এ রেজিস্টার করাতে হবে।Flippa একটি বিডিং মডেলের উপর তৈরি। এর মানে এখানে সর্বোচ্চ বিডার(Bidder) এর মালিকানা পাবেন।

২)বিড (bid) প্রাইস আপনার ওয়েবসাইট এর মাসিক আয়ের ১০ গুন রাখুন।বলে রাখা ভালো,Bid অর্থ প্রস্তাবিত মূল্য।মানে ওয়েবসাইট কেনার জন্য কেউ যতো টাকা প্রস্তাব করবে।যেমনঃ ধরুন আপনার ওয়েবসাইট মাসিক ৫০০ ডলার আয় করে।আপনি বিড প্রাইস ৫০০০ ডলার রাখতে পারেন। 

৩)বিডের জন্য অপেক্ষা করবেন।লোকজন যখন আপনাকে বিডিং করা শুরু করবে ওয়েবসাইট কেনার জন্য তখন অপেক্ষা করবেন সন্তোষমূলক প্রাইসের আশায়।আপনার টার্গেট করা প্রাইস কেউ প্রস্তাব করলে সাথে সাথে ডিল ফাইনাল করবেন।

৪)ফ্লিপা এখানকার সকল পেমেন্ট ম্যানেজ করে।এবং এখানে অসংখ্য টেকনিকাল স্টাফ আছে, আপনি আপনার পেমেন্ট পেয়ে যাবেন নির্ধারিত পেমেন্ট মেথডে,পেপাল অথবা ক্রেডিট কার্ড বা ব্যাংকিং এর মাধ্যমে।

যেভাবে কিনবেন এখানে ওয়েবসাইটঃএখানে আপনি আপনার পছন্দনীয় যেকোনো ওয়েবসাইট দেখলে সেখানে বিডিং মানে এটা কেনার জন্য মূল্য প্রস্তাব করতে হবে অই দামে বিক্রেতা ওয়েবসাইটটি বিক্রি করতে চাইলে আপনি সেটি ক্রয় করতে পারবেন। প্রাইস Flippa তে পেমেন্ট করতে হবে। সেখান থেকে বিক্রেতা তার পেমেন্ট নিয়ে নিবে।

Keyword:  website sell,website selling site,website sell online,website sellings used item,website buy and sell,flippa website sell,website buy bangla,website sell bangla,flippa.com,ওয়েবসাইট তৈরি,ওয়েবসাইট তৈরি করে আয়,ওয়েবসাইট বিক্রি,ওয়েবসাইট ক্রয়,অনলাইন আয়,অনলাইন ব্যাবসা

 

Related Posts