কপিরাইটিং করে আয় করুন। কিভাবে আয় করবেন,কোথায় করবেন সম্পুর্ন জানতে ব্লগটি পড়ুন।

কপিরাইটিং কি?

কপিরাইটিং হলো কোন ধরনের এডভারটাইজিং বা মার্কেটিংয়ের জন্য একটি অনুলিপি তৈরি করা, এখানে অনুলিপির মানে হলো কাউকে সে প্রোডাক্টই কেনার জন্য প্রোডাক্টটির উপর তার বিশ্বাসকে গড়ে তোলা।

কারা চাইলে এ কাজটি করতে পারেনঃ 

যাদের লেখালেখির ব্যাপারে শখ রয়েছে তারা চাইলে এই কাজে জয়েন দিতে পারেন।

 

কি ধরনের দক্ষতা লাগবেঃ

কপিরাইটিং একটি প্রফেশনাল কাজ! কাজেক এর জন্য যেকোনো একটি পণ্যের উপর অনুলিপি তৈরি বা কপিরাইটিং করার দক্ষতার প্রয়োজন পড়বে। যেমনঃ

  •  সে প্রডাক্ট কে বর্ণনা করে এমন ভাবে কপিরাইটিং করতে হবে যেটি কাস্টমারদের দৃষ্টি আকর্ষণ করবে।
  • প্রোডাক্ট বর্ণনায় অবশ্যই প্রোডাক্টটির ইতিবাচক বৈশিষ্ট এবং কাস্টমারদের কোন কোন সমস্যা ওই প্রোডাক্টটি সমাধান করে দিতে পারে তা থাকা চাই। 

কপিরাইটিং এর জন্য প্রথমে এর মূল কনসেপ্ট এবং যুক্তিকে অনুধাবন করতে হবে, যেটি একটি সফল কপিরাইটিং এর জন্য উপযুক্ত। কপি রাইটিং এর জন্য কোনো নিজস্ব  সময় প্রয়োজন নেই কেননা এটি যেকোন সময় শুরু করে দিতে পারেন।. 

অবশ্যই দেখবেনঃ১/অনলাইন আয়ের ৮টি জনপ্রিয় মাধ্যম ও সাইট লিংক।

/প্রথম জরিপ পূরণে ৩০০ টাকা। পেমেন্ট বিকাশে।

৩/কম্পিউটারের ভিডিও ডাউনলোডার  সফটওয়্যার লিংক

কিভাবে আয় করবেন

  • ভালো কপিরাইটাররা মোটা অংকের টাকা আয় করতে পারে শুধুমাত্র একটি সিঙ্গেল অনুলিপি তৈরি করে। শুরুতে মূলত আপনি বেশি আয় করতে পারবেন না। কিন্তু যখন আপনি কপিরাইটিং এর ব্যাপারে এক্সপার্ট হয়ে যাবেন তখন আপনার আয় করার ব্যাপারে কেউ নাক গলাতে পারবে না। যখন আপনি কপিরাইটিং এর ব্যাপারে ভালো এক্সপার্ট হয়ে যাবেন তখন আপনি হাজার হাজার ডলার আয় করা শুরু করবেন প্রতিটি হাজার অনুলিপি তৈরীর জন্য। 

👉১টি কপিরাইটিং => $১০

👉১০০টি কপিরাইটিং => $১০০

👉পেমেন্ট  => পেপাল,ব্যাংকিং।

  • আপনি যে কোন ধরনের প্রোডাক্টের বিক্রি করার জন্য অনুলিপি তৈরি করা শুরু করতে পারেন। এবং সেগুলো প্রমোশন করতে পারেন। তারপর আপনার অনুলিপির রেজাল্ট কি হলো সেটার ব্যাপারে অবগত হতে পারেন এবং ভাল প্রচেষ্টা চালাতে পারেন।

 

  • এছাড়া ফ্রিল্যান্সিং সাইটেও একজন কপি রাইটিং স্কিল সম্পন্ন মানুষের প্রয়োজন পড়ে। যদি কপিরাইটিং স্কিল থাকে তাহলে ফ্রিল্যান্সিং করে টাকা আয় করতে পারবেন। 
  • কপিরাইটিং করার নিজস্ব ওয়েবসাইট আছে। সেগুলো তো আপনি টাকায় করার সিদ্ধান্ত নিতে পারেন। যেমনঃ👇👇

 ‌‌‍          ১) Iwriter.com

            ২)Textbroker.com

          ৩)Writeraccess.com

Copywriting job এর ক্ষেত্রঃ সাধারণত Copywriting job গুলোতে অনেক ক্ষেত্রে কপিরাইটাররা কাজ করে। যেমনঃ এডভাইট্রেজিং ,ব্লগ লেখালেখি, পণ্যের প্রমোশন অথবা আর্টিকেল। নিচের চিত্রে এর ক্ষেত্রগুলো বলা আছে। 

 

Keyword: online earn 2020, make money from home bangla, free money bd , copywritting bangla tutorial , copywriting basic , copywriting job , copywriting job bangla , grathor, কপিরাইটিং কি , কপিরাইটিং করে আয় , বাংলা টিউটোরিয়াল

Related Posts

9 Comments

মন্তব্য করুন