কম্পিউটারে আপনার মোবাইলটাকে দেখুন ও কন্ট্রোল করুন – খুব সহজ। আসুন জেনে নিই।

আসসালামু আলাইকুম। কেমন আছেন প্রিয় ভাই ও বোনেরা? আল্লাহর রহমতে আমিও ভালো আছি বরাবরের মতো।
আজ আমরা জানবো এমন একটি এন্ড্রয়েড সফ্টওয়্যার সম্পর্কে, যেটার মাধ্যমে আপনি আপনার মোবাইলের ডিসপ্লেকে সহজেই কম্পিউটারের পর্দায় নিয়ে আসতে পারবেন। সেই সাথে কম্পিউটার দিয়েই কন্ট্রোল করতে পারবেন আপনার এন্ড্রয়েড হ্যান্ড সেটটিকে। তাহলে আসুন আমরা পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ি…

★অ্যাপটির নাম হচ্ছে : TC Games
[ গুগল প্লে স্টোরে গিয়ে TC Games লিখে সার্চ করলেই পেয়ে যাবেন সফটওয়্যারটি ]

অ্যাপটির প্রধান সুবিধাসমূহ:

(১) আপনার মোবাইলের ডিসপ্লেটা কম্পিউটারে শেয়ার করতে পারবেন।

(২) মোবাইলটাকে কি-বোর্ড, মাউস দিয়ে কন্ট্রোল করতে পারবেন।

(৩) গেমারদের হাই পারফর্ম্যান্স গেমিংয়ের জন্য অনেক বড় একটা সুযোগ এটি। অনায়াসেই কী-বোর্ড আর মাউসের লেআউট কাস্টমাইজ করে PUBG, Freefire, Valorant, CoD -এর মতো গেমসগুলো খেলতে পারবেন।

(৪) ডাটা ক্যাবলের মাধ্যমে মোবাইলটি কম্পিউটারের সাথে যুক্ত থাকায় মোবাইলটি কম্পিউটারে চলবে। ফলে মোবাইল চালাবেন, কিন্তু মোবাইলের চার্জ খরচ হওয়ার পরিবর্তে চার্জ হতে থাকবে।

অ্যাপটি ডাউনলোড করা হয়ে গেলে ইন্সটল করে নিন। এখন চলুন আমরা দেখে আসি- কিভাবে এটির মাধ্যমে আমরা আমাদের মোবাইলের ডিসপ্লে এবং মোবাইলটির কন্ট্রোল সিস্টেম কম্পিউটারে ট্রান্সফার করবো…

যা যা করবেন:

১. প্রথমেই কম্পিউটার চালু করে একটি ডাটা ক্যাবলের মাধ্যমে আপনার মোবাইলের সাথে কম্পিউটারটি সংযোগ করে দিন।

২. অ্যাপটি ওপেন করলে অ্যাপের একদম নিচে একটা Connect PC নামের অপশন দেখবেন। সেটা ক্লিক করুন। অতঃপর অটোমেটিক কানেক্ট হয়ে যাবে আপনার কম্পিউটারের সাথে।

. এখন, আপনাকে কম্পিউটারেও এই সফ্টওয়্যারটি ইন্সটল করতে হবে। খুব সোজা। নিচের ধাপ কয়টি অনুসরণ করুন-

(ক). কম্পিউটারের ক্রোম ব্রাউজারে গিয়ে “Download TC games app for PC” লিখে সার্চ করুন। পেইজের প্রথমেই চলে আসবে লিংকটি। সে লিংক থেকে ডাউনলোড করে নিন অ্যাপটি।

(খ). ডাউনলোড হয়ে গেলে ফোল্ডারে গিয়ে অ্যাপটি ইনস্টল করে ফেলুন আপনার কম্পিউটারে।

[ওয়াইফাই নেই? মডেমও নেই? তাহলে মোবাইল থেকে কম্পিউটারে ডাটা সংযোগ দিন। আগে একটি পোস্ট করেছিলাম এই ওয়েবসাইটে, কিভাবে মোবাইল থেকে কম্পিউটারে ইন্টারনেট সংযোগ দিবেন। সেটি দেখে আসতে পারেন..]

৪. আপনার মোবাইলের সেটিংসে গিয়ে Developer Option এ যান। সেখান থেকে USB debugging অপশনটি চালু করে দিন।

৫. এখন, কম্পিউটারে TC Games অ্যাপটি ওপেন করে Connect to Mobile অপশনটি ক্লিক করুন। একটু পরেই দেখবেন মেবাইলের ডিসপ্লে টা আপনার কম্পিউটারে শো করছে।

ব্যাস.. হয়ে গেল আপনার মোবাইল আপনার কম্পিউটারের সাথে কানেক্টেড। এখন আপনি চাইলে মোবাইলটা হাতে নিয়ে অল্প ঘাঁটাঘাটি করতে পারবেন। দেখবেন যে, কম্পিউটারেও সেটি প্রদর্শন করছে। আপনার কাজ এই পর্যন্তই। এখন আপনি চাইলে মেবাইলের নেটওয়ার্ক কম্পিউটারে ব্রাউজিং করতে পারেন, মাউস কী-বোর্ড দ্বারা মোবাইল কন্ট্রোল করতে পারেন। মোবাইলের গেম কম্পিউটারে খেলতে পারেন ইত্যাদি।

মোবাইলের গেম কম্পিউটারে খেলার ক্ষেত্রে:

কম্পিউটারে থাকা TC Games অ্যাপটির সেটিংসে যান। সেখানে কী-বোর্ডের মতো আইকন দেখতে পাবেন। সে আইকনে ক্লিক করুন। মোবাইলের স্ক্রীনে কী-বোর্ড লেআউট কাস্টমাইজ করার জন্য কম্পিউটারের মনিটরে একটি পেইজ আসবে। সেখান থেকে প্রয়োজনমতো কী-বোর্ড লেআউট কাস্টমাইজ করুন, যেভাবে করলে আপনার গেম খেলতে সুবিধা হবে।

তো বন্ধুরা, আজ এই পর্যন্তই থাক। পরবর্তী পোস্টে আমি অন্য একটি কার্যকরী সফটওয়্যার নিয়ে আলোচনা করবো। আসলে, কষ্ট কম হয়না পোস্টগুলো লিখতে; প্রায় ২ ঘন্টা সময় ব্যয় হয়ে যায়। তবুও মনের আশে লেখালিখি করি। দোয়া করবেন সবাই আমার জন্য।

পোস্ট দ্বারা উপকৃত হলে শেয়ার করে জানিয়ে দিন অন্যদেরও। কমেন্ট করে আপনার প্রতিক্রিয়া জানাতে একদম ভুলবেননা।

পোস্টটি নিয়ে আপনার কোন প্রশ্ন, কৌতূহল, মতামত, অভিমত, পরামর্শ থাকলে নির্দ্বিধায় দিতে পারেন। আসসালামু আলাইকুম।

Related Posts