কম খরচে লাভজনক ব্যবসা আইডিয়া

ব্যবসা শুরু করা উচিত এমন কিছু প্রোডাক্ট দিয়ে যেটার চাহিদা এখন আছে এবং ভবিষ্যৎও থাকবে।

আজ আমি এমন একটি ব্যবসা আইডিয়া শেয়ার করব যেটার চাহিদা গ্রাম থেকে শহর অফিস থেকে আদালত সব জায়গায় প্রচুর পরিমানে রয়েছে। অতএব আপনারা যদি প্রোডাক্ট ব্যবসা শুরু করেন তাহলে প্রোডাক্টি বিক্রির জন্য চিন্তা করতে হবে না।সল্প টাকায় লাভজনক ব্যবসা হলো কলম তৈরি ব্যবসা। যে কেউ চাইলে ঘরে বসে জবটি শুরু করতে পারেন। তৈরি করে নিতে পারে নিজের একটি কম্পানি বা ব্যন্ড। মহিলা পুরুষ স্টুডেন্ট সকলের জন্য একটি লাভজনক ব্যবসা কলম তৈরি ব্যবসা।

কলম তৈরি করে কত টাকা ইনকাম করা সম্ভব?

ব্যবসাটি করে মাসে হাজার বা লক্ষ টাকা ইনকাম।সমম্ভব তবে এই ক্ষেত্রে এটা ডিপেন্ড করবে আপনার মার্কেটিং এর ওপর। একটি কলম তৈরি করতে আপনরা ৮০ পয়সা থেকে ১:৫০ টাকা পর্যন্ত খরচ আসবে। আপনি প্রতি পিচ কলম পাইকারি ৩/৪ টাকা করে বা খুচরা ৫ টাকা করে মার্কেটে সেল করতে পারেন।

কয়টি কলম তৈরি করা সম্ভব।

জবটি যেহেতু আপনার নিজের ও ঘরে বসেই করতে পারবেন, তাই এটাকে আপনি পার্ট টাইম জব বা ফুল টাইম জব হিসেবে ধরে নিতে পারেন। আপনি চাইলে প্রতিদিন ১০০০ থেকে ৫ হাজার পিস কলম তৈরি করতে পারেন অনায়াসে। তার মানি আপনি যদি প্রতি পিসে এক টাকা করেও ইনকাম করেন তাহলে ডেলি হাজার টাকা আয় সম্ভব হবে।

কিভাবে শুরু করব?

জবটি করার জন্য আপনাকে চোট্ট ৫টি মেশিন কিন্তে হবে। ছোট ছোট ৫টি মেশিন নিয়ে একটি সেট হয় তাই সুম্পূর্ণ মেশিনের সেটটি আপনি মাত্র ১৫ হাজার থেকে ১৬ হাজার টাকায় কিনে নিতে পারেন।

কি কি মেশিন :
এডাপ্টার পিটিং মেশিন

ইনফিলিং মেশিন

টিপপিটিং মেশিন

সেন্টার পিউজ মেশিন

নেম পিটি মেশিন

মেশিনের কাজ সমূহ:

প্রথমে প্রয়েজন হবে এডাপ্টার পিটিং মেশিন। এডাপ্টার পিটিং মেশিন দিয়ে প্রথমে পেনের এডাপ্টার গুলোকে চাপ দিয়ে লাগিয়ে নিন।

এবার ইনপিলিং মেশিন দিয়ে পেনের মধ্যে কালি পরিপূর্ণ করে নিন। তারপরে টিপপিটিং মেশিন দিয়ে পেনের নিপ গুলো পিটিং করে নিন। এভাবে অনেক গুলো কলম তৈরি করে নিয়ে এক সাথে সবগুলো কে সেন্টার পিউজ মেশিনে ইলেকট্রিক কানেকশন দিয়ে গুরাতে হবে। তাহলে আপনার পেন গুলো তৈরি হয়ে যাবে। এখন সর্বশেষ প্রয়োজন হবে নেম পিটিং মেশিন যেটা দিয়ে আপনি আপনার কম্পানি বা ব্যন্ড নেম পেনের মধ্যে পিটিং করবেন।

সব গুলো কাজ করা শেষে এখন আপনার পেন গুলো মার্কেটিং এর জন্য পুরোপুরি প্রস্তুত হয়ে যাবে।

যা যা উপকরণ লাগবে।

পেনের প্যারেল

পেনের ক্যাপ

পেনের নিপ

পেনের এডাপ্টার

কোথাই পাবেন?

বন্ধুরা যারা ইন্ডায়া থেকে কাজটি করতে চান তারা এই নাম্বারে ফোন (9123354411)করলে সমস্ত উপকরণ ও মেশিন পেয়ে যাবেন। যারা বাংলাদেশি তারা চাইলে দারাজ সহ কিছু মার্কেটপ্লেসে খুঁজে দেখতে পারেন।

কোথায় বিক্রি করবেন?

পেন গুলো আপনি আপনার আসে পাশের খুচরা দোকান গুলোতে বিক্রি করে দিতে পারেন। এছাড়া নিজে দোকান দিয়ে এই গুলো পাইকারি ও খুচরা বিক্রি করতে পারবেন।

বিদ্রোহ:
আপনি যেখান থেকে মেশিন গুলো কিনবেন সেখানকার লোকেরা আপনাকে মেশিন গুলো চালানো শিখিয়ে দিবে।

Related Posts

2 Comments

মন্তব্য করুন