কম বয়সে ধনী বেক্তি হওয়ার ৪ টি টিপ্স।

জীবনে ধনী বেক্তি হতে চাই না,এইরকম মানুষ হয়তো একটাও পাওয়া যাবে না।কারন মানুষ সবকিছুর থেকে বেশি বুঝে অর্থের সাফল্য।আর বিশ্বে যারা সফল হয়েছেন তাদের রয়েছে প্রচুর অর্থ।আপনারা তো ফেসবুক আবিষ্কার করা মার্ক জাকারবার্গকে চিনেন তিনি মাএ ২২ বছর বয়সে মিলিনিয়ার হয়েছেন।তাই আমরা তার সমান না হলেও তার ১ পার্সেন্টও যদি ইনকাম করতে পারি ২২ বছর বয়সে তাহলে তো কয় কুটি টাকার মালিক হতে পারবো।তাই আজকে আমি ৪ টি টিপ্স দিচ্ছি,যেভাবে অল্প বয়সে ধনী বেক্তি হবেন।তো চলুন উপায় গুলো জানা যাকঃ

  1. টাকা ইনকাম করুন এবং তা ইনভেস্ট করে কিভাবে আরও বাড়ানো যায় সেটার দিকে নজর দিন।আপনি হয়তো ভাবতে পারেন আপনি ৩০ বছর টাকা ইনকাম করবেন এবং তা জমাবেন এর পর বাকি জীবনটা এই টাকার কারনে আরামে কাটিয়ে দেওয়া যাবে।কিন্তু আপনি ভাবুন,আপনি কি ল্যম্বরগিন্মি চালানোর মজা বুড়ো বয়সে পাবেন।আর সেই সময় টা তো ভালো ভাবে আনন্দ করতে পারবেন না।নানা রুগ,অসুখে ভুগবেন।তাই অল্প বয়সে টাকা কিভাবে বাড়ানো যায় তার দিকে নজর দিন।
  2. অযথা টাকা খরচ করা বন্ধ করুন।আপনি যদি প্রতি মাসে ২০০০০ টাকা ইনকাম করেন।আর তা সবটাই খরচ করে ফেলেন।তাহলে আপনি আজ যেমন আসেন ২০ বছর পরেও ঠিক এক রকম থাকবেন।আপনার কোন আর্থিক উন্নতি ঘটবে তখন আপনার আর ভাগ্যকে দোষ দিয়ে লাভ নাই।আর আপনার কোন টাকা সেভিংসও থাকবে না তাই যদি আপনি অসুস্থ হয়ে পড়েন তাহলে আর কোন কিছু করার থাকবে না।
  3. লোক দেখানো বন্ধ করুন।আপনি একটা আইফোন কিনে লোক দেখানোর জন্য ৩,৪ মাসের জমানো টাকা নষ্ট করে ফেলেন তাহলে তো আপনার আর আর্থিক উন্নতি হবে না।আর আপনি ভাবতে বড়লোকদের তো কত কিছুই আছে,আমি একটা কথা বলে দেই তারা তাদের ইনকামের ৩ পার্সেন্ট মাএ খরচ করে।
  4. যদি আপনার মাথায় বড়লোক হওয়ার কোন উপায় আশে তাহলে তা পুরুন করতে চেষ্টা করুন।যদি তা নতুন হয়ে থাকে এর আগে তা কেও কখোনো করে নাই তারপরও সেই টা করার চেষ্টা করুন।
  5. আপনি যদি এই ৪ টি টিপ্স পালন করতে পারেন তাহলে আপনি অবশ্যই কম বয়সে অর্থাত ২২ বছরের ভিতরে একজন ধনী বেক্তি হতে পারবেন।

Related Posts

14 Comments

মন্তব্য করুন