কাশফুল নিয়ে ফেইসবুক স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি।
বাংলাদেশ একটি ষড়ঋতুর দেশ। প্রকৃতির সৌন্দর্য আরো বাড়িয়ে বাড়িয়ে তুলে এই ছয় ঋতু। একের পর এক ঋতু পর্যায়ক্রমে এসে হাজির হয় আমাদের সামনে। প্রত্যেকটি ঋতুর থাকে আলাদা কিছু বৈশিষ্ট্য। বাংলাদেশের ষড়ঋতুর মাঝে এক ঋতু হলো শরৎকাল। সাধারণত বাংলা মাস ভাদ্র এবং অশ্বিন মিলে  প্রকৃতিতে আগমন গোটা শরৎকাল। এই সময় প্রকতিটি এক নতুন রূপে হাজির হয় আমাদের সামনে। প্রকৃতি যেন তার প্রাণ ফায়ার ওয় এক নতুন রূপে। স্রোত কালে আকাশে সাদা মেঘ ভেসে যায়। প্রকৃতিতে আগমন ঘটে সাদা শুভ্র কাশফুলের। মূলত এই কাশঁফুলি শরৎকালের মূল বিশেষত্ত। প্রকৃতিতে পালা বর্তনে মানুষ ছুটে আসে কাশবনে। যান্ত্রিক জীবনের কোলাহল মুক্ত আনন্দ পেতে মানুষ ছুতে আসে কাশবনে।

তখন যেন শরৎ জেগে উঠে প্রকৃটিতে। তখন সকল প্রকৃতিপ্রেমীদের  এক মিলনমেলা ঘটে কাশবনে।সাদা শুভ্র মেঘের ঝিলিকে কাশফুলের সৌন্দর্য এক কথায়  প্রকাশ করা দুষ্কর।  আগে হয়তো অনেকে এতটা কাশফুল নিয়ে মানুষের মাঝে এতো মাতামাতি ছিল না। তখন শরৎ নির্দিষ্ট নিয়মে আসতো কাশফুল নির্দিষ্ট নিয়মেই ফুটতো। কিন্তু বর্তমানে খুবই জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে কাশফুল নিয়ে মাতামাতি বেশি হচ্ছে। শরৎ কালে সকলের তাই কাশফুলের সাথে ছবি সকলের মধ্যে এক সাধারণ ব্যাপার হয়ে উঠেছে।
কাশফুলের শুভ্রতায় নিজেকে আলিঙ্গন করে তারা ফেইসবুকে নতুন নতুন স্ট্যাটাস ও দিচ্ছে। ননিচে কয়েকটি স্ট্যাটাস তুলে ধরা হলো :

“আগমনী সুর বেজে উঠেছে
সাদা কাশফুল উড়ছে আকাশে
মনটা খুঁজে তোমার ছায়া
এই সশরৎ এর অশ্বিন মাসে ”

“ভোরের আকাশে শুনি আগমনী গান
ক্যাশ ফুলেরা করছে খেলা উচ্ছসিত প্রাণ ”

“কাশের বনে লেগেছে দোলা
শুভ্র মেঘেরা ভাসিয়েছে ভেলা ‘

“খোঁজ রেখেছো কি
কাশফুলের নেমেছে
এক আনন্দলোনের শ=শহরে ”

কাশফুলের বনে সবার মনে
আগমনী বার্তা বয়ে আনে”

ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

14 Comments

মন্তব্য করুন