কিভাবে আপনি দাড়ি গজাবেন

দাড়ি বর্তমান ট্রেন্ড এর যুগ এ বলতে গেলে বাধ্যতামূলক হয়ে দাঁড়িয়েছে। ট্রেন্ড আসে যায় তবে দাড়ি রাখার ট্রেন্ড অনেকদিন ধরে চলছে। দাড়ি যেমন ম্যাচিউরড একটা লুক দেয় তেমনি আপনার জোলাইন (jawline) ও তীক্ষ্ণ দেখাতে সাহায্য করে যা বেশ আকর্ষণীয়।
তাছাড়া দাড়ি রাখার উপকারিতা রয়েছে বেশ। সেদিকে না যেয়ে আজকে আমরা আলোচনা করব কিভাবে দাড়ি গজানো যায়।
প্রথমত, আপনাকে দেখতে হবে যে আপনার কতটুকু দাড়ি আছে কাজ শুরু করার জন্য। কারণ তিক্ত হলেও সত্য যে এই পুরো ব্যাপার টাই নির্ভর করে আপনার বংশ অর্থাৎ জিন এর উপর। যদি আপনার পরিবার এ কারো দাড়ি না থাকে তবে আপনার হওয়ার সম্ভবনা নেই বললেই চলে। testosterone হরমোন এর প্রভাব ও এখানে অনেক, মূলত এই হরমোন এর জন্য ছেলেদের লোম থেকে বড় হয়ে দাড়ি তে রূপান্তরিত হয়। তবে অনেক দাড়ি ছাড়া লোক এর ও হরমোন লেভেল একই পাওয়া গেছে গবেষণায়। দাড়ি শেভ বা ট্রিম না করে আপনি যদি ১/২ মাস আপনার দাড়ি কে বড় হতে দেন তবে আপনি বুঝতে পারবেন যে আপনার কতটুকু দাড়ি আছে এবং এটা মেনেই আপনাকে দেখতে হবে যে আপনি কতটুকু কাজ করতে পারবেন এই দাড়ি নিয়ে অর্থাৎ কোন স্টাইল স্যুট করবে আপনার চেহারা, মুখের আকার এর সাথে।
এবার দাড়ি ভালো মত বড় করার জন্য আপনাকে ভালো খাবার দাবার খেতে হবে, শুধু দাড়ি এর জন্য নয় আপনার সম্পূর্ণ স্বাস্থ্যের মঙ্গলের জন্য আপনার উচিত একটি স্বাস্থ্য সম্মত খাদ্যাভাস থাকা। এ জন্য আপনি প্রোটিন সমৃদ্ধ খাবার বেশি বেশি খেতে পারেন। biotin জাতীয় কিছু খেতে পারেন ডাক্তার এর পরামর্শ অনুযায়ী।
ওয়ার্ক আউট শুরু করে দিন, এতে আপনি ফিট তো থাকবেন ই আবার হরমোন লেভেল ও বাড়াতে পারবেন। কে না চায় সুস্থ এবং আকর্ষণীয় দেহ, দিন এ অল্প কিছু সময় এর পিছে ব্যয় করলে উপকার হবে আপনার, জিম এ ভর্তি হতে না পারলে অনেক অ্যাপ্লিকেশন পাবেন আপনারা প্লে স্টোর থেকে যা আপনাদের সাহায্য করবে। আজই শুরু করুন দেরি না করে।
সব শেষে যদি কিছু আপনার সন্তুষ্টি না আনতে পারে তবে আপনি minoxidil ব্যবহার শুরু করতে পারেন যদিও কোনো ডাক্তার আপনাকে এটি মুখে ব্যবহার করার পরামর্শ দিবেন নাহ। মূলত এই ওষুধ মাথার চুল এর জন্য ব্যবহার করা হয়।তবে এতদিনে আপনি নিশ্চয়ই শুনেছেন এর ব্যাপার বা দেখেছেন ফেসবুক বা ইউটিউব থেকে। গুগল, ইউটিউব ঘাটলে আপনি অনেক আর্টিকেল এবং ভিডিও পাবেন এই ব্যাপার গুলো সম্পর্কে। আপনার যদি আর কোনো উপায় না থেকে থাকে তবে একটু ঘেটে সিদ্ধান্ত নিবেন এটির ব্যাপার। এই ওষুধ এর ব্যবহার নিয়ে পরের পর্বে বিস্তারিত লিখব।
আশা করি আপনি কিছু হলেও জানতে পেরেছেন এই লেখা থেকে, ভালো লাগলে শেয়ার করবেন। সামনের দিন minoxidil নিয়ে বিস্তারিত লিখব, ধন্যবাদ।

Related Posts

14 Comments

মন্তব্য করুন