কিভাবে আপনি ব্যবসা করে সফল হবেন তার কিছু আইডিয়া

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন।আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই দোয়া করি আল্লাহর কাছে সবসময়।আজকে আপনাদের সামনে যে বিষয় নিয়ে হাজির হয়েছি তা হলো কিভাবে আপনি ব্যবসা করে সফল হবেন তার কিছু আইডিয়া , সময় নষ্ট না করে কিভাবে আপনি ব্যবসা করে সফল হবেন তা জেনে নেই ।

১. ব্যবসা করলে আপনার ব্যবহার আগে টিক করতে হবে ।

২. মানুষের সাথে আপনি ভালো আচরণ  করতে হবে ।

৩. যে জিনিস আপনার এলাকায় বেশি দরকার অন্য দোকানে নেই এই রকম জিনিস আপনার দোকানে রাখতে হবে ।

৪. আপনি ব্যবসা করলে আপনার দোকানের কর্মচারী যে রাখবেন তাকে শিখাবেন কিভাবে মানুষের সাথে আচরণ করতে হয়।

৫. আপনি মানুষ কে ঠিক ঠিক পরিমাণ জিনিস দিবেন যে পরিমাণ তারা চায়।

বিভিন্ন ধরণের ব্যবসা 

১. ভুষি মালের ব্যবসা

২. পানের ব্যবসা

৩. খাচা মালের ব্যবসা

৪. ডিমের ব্যবসা

৫. মাছের ব্যবসা

৬. আরো অনেরক নানা ধরণের ব্যবসা আছে

আপনি যে ব্যবসা ই করেন না কেন আপনার উদ্দেশ্য যদি সত হয়ে আপনার ব্যবসায় লাভবান হবেন । আপনার আয় বেশি হবে ।দেখেন একটা example dai আনি যে ব্যবসায় ই করেন যেমন ধরেণ আপনি ভুষি মালের ব্যবসা করেন বুঝতেছেন ,আপনি যদি মানুয়ের সাথে দুই নাম্বারি করেন আপনার দোখানে কি মানুষ যাবে জিনিস কিনার জন্যে যাবে না ।

কারণ আপনি মানুষকে ঠকান আপনি যদি মানুষ কে ঠিক পরিমাণ জিনিস দিন তাইলে মানুষ যাবে । আপনার কাছে একজন মানুষ গেল এক কেজি চাল আনতে আপনি তাকে ১০০গ্রাম কম দিলেন টাকা কিন্তু এক কেজির ই রাখছেন ঐ মানুষটি কি দ্বিতীয় দিন আপনার দোখানে যাবে , কখনো ই যাবে না তাই আপনি যে ব্যবসা করেন না কেন সঠিক পরিমাণ জিনিস দিবেন সে অন্যজনকে বলবে অর দোখানের মাল ।

ভালো  অন্য  মানুষ ও তখন আপনার দোখানে যাবে । আর মানুষের সাথে ভালো ব্যবহার করবেন , মানুষ ও প্রশংসা করবে ।ঐ দোখানের মালিক ভালো তার পর আপনার আগে যদি ইয় হতো ২০ টকি িএখন আপনি মানুষের সাথে বেইমানি কর্রা না তাই মানুষ আসবে বেশি আপনার দোখানে প্রতিদিন বেশি টাকা ইনকাম হবে ।এই ভাবে আপনি ব্যবসায় সফল হতে পারেন ভালো আচরণ এবং দুই নাম্বারি কাজ না করে।

আপনাদের কাজে লাগতে পারে কথা গুলো অনেক রকম ব্যবসায়ী ভাই আছেন যারা খারাপ ব্যবহার করেন তাই তাদের কাষ্টমার কম দারা এই অব্যাস গুলো পরিবর্তন করুন । কথাগুলো যদি ভালো লাগে আপনাদের ফ্রেন্ডদের সাথে সেয়ার করে তাদের দেখার সুযোগ করে দেন হয়ত তাদের ও কাজে লাগবে । আমার কথায় যদি কোনো ভুল থাকে তাইলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন ।

আজ এই পর্যন্তই সামনের পর্বে  অন্য কোন বিষয় নিয়ে হাজির হব ইনশাহআল্লাহ । ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন  এবং গ্রাথর ডট কমের সাথেই থাকুন। বাহিরে গেলে মাস্ক ব্যবহার করুন ,নিজে সচেতন থাকুন অন্যকে সচেতন করুন আল্লাহ হাফেজ।

Related Posts