কিভাবে আয়ের একাধিক উৎস তৈরি করবেন

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। আশা করি সবাই ভালো আছেন। আজকের বিষয় কিভাবে নিজের উপার্জিত আয়ের একাধিক উত্স তৈরি করবেন।
.
আমরা সবাই আয় বাড়ানোর প্রয়োজনীয়তা পূরণ করতে চাই। কারণ আয়ের ভিত্তিতে জীবনধারণের মান নির্ধারিত হয়। আয় বাড়াতে আমাদের প্রচেষ্টার কোনও ঘাটতি নেই। কিন্তু কতজন আয় বাড়িয়ে তুলতে পারে? যদিও ব্যয়ের পরিমাণ বেড়েছে, অনেকের আয় বাড়ছে না। আবার নতুন আয়ের ক্ষেত্র তৈরি করতে পারে না। দিনটি শেষ করেও আমাকে মুখে হাসি দিয়ে যেতে হবে।

আপনি যদি নিজের আয় বাড়ানোর কোনও উপায় খুঁজছেন তবে আপনি এটি থেকে যা আশা করেন তা পেতে পারেন না। আবার, আপনি যদি এই এক ক্ষেত্রের আয় থেকে কোনওভাবে হারাতে পারেন তবে আপনি এটির জন্য আপ করতে সক্ষম হবেন না। সবকিছু কখনই একটি পাত্রের মধ্যে রাখা উচিত নয়। দক্ষ এবং কৌশলী উদ্যোক্তারা এই কাজটি সর্বদা করেন। একইভাবে, একক উৎস থেকে আয়ের উপর নির্ভর করা কখনই ঠিক নয়।

আপনি যদি আপনার আয় বৃদ্ধি করতে চান তবে আপনাকে আয়ের একাধিক উত্স খুঁজে বের করতে হবে। একজনের কাছ থেকে দু’শো টাকা উপার্জনের পরিবর্তে বিশ জনের কাছ থেকে বিশ টাকা উপার্জন করুন। দিন শেষে গড় আয় বাড়বে। আপনি অন্য ব্যক্তির প্রতি যেভাবে সহায়তা করেন তার সাথে আপনাকে আরও বৈষম্যমূলক হতে হবে। তবে এর অর্থ এই নয় যে আপনাকে ভুল পথে যেতে হবে।

আয় বুঝুন এবং এটি বিকাশের কনজিইম সূত্রে ব্যয় করুন।
.
আমি এখন যা বলব সেগুলি আপনার কাছে কিছুটা আলাদা মনে হবে। আপনার ব্যয় বুঝতে হবে এবং উপার্জন করতে হবে। অন্যথায় আপনাকে ভাল ও স্বাচ্ছন্দভাবে বাঁচতে পারবেন না। আপনি প্রথমে আপনার ব্যয় গণনা করুন। তারপরে ভবিষ্যতের জন্য আপনি যে পরিমাণ অর্থ সঞ্চয় করতে চান তা যুক্ত করুন। এখন আপনার আয় থেকে যতটা উপার্জন করতে পারেন তার উপায় অনুসন্ধান করুন। আপনি যতক্ষণ না দৃঢ়তা ও আত্মবিশ্বাসের সাথে এটি বলতে না পারছেন ততক্ষণ মহড়া ও প্রচেষ্টা দিয়ে যান। তবে খারাপ পথ এড়াতে সাবধানতা অবলম্বন করুন।

যখন আমাদের মধ্যে অনেকে প্রচুর অর্থোপার্জনে ব্যর্থ হয়, আমরা প্রায়শই জিজ্ঞাসা করি যে একজন ব্যক্তির এত অর্থ কেন প্রয়োজন? অর্থের মালিকানা পেলে মানবতার পরিবর্তন ঘটে। অর্থ মানুষকে সমস্যায় ফেলেছে। অর্থের পিছনে দৌড়াতে সুখ দিতে রাজি নয়। তাদের জন্য অর্থের ভয় কেড়ে দিন। সুখী হওয়ার সাথে অর্থের কিছু সম্পর্ক রয়েছে তবে আপনার যদি অল্প টাকা থাকে তবে তা এড়িয়ে যান।

সাথে থাকুন. আমি অর্থের সাথে আমাদের সুখ এবং অসুস্থতার মনোভাব সম্পর্কে পরবর্তী নিবন্ধে বিস্তারিত লিখব। চিরকাল শুভেচ্ছা। আমাদের আপডেটগুলি নিয়মিত দেয়া হবে

Related Posts