কিভাবে করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়া যায়।

আশা করি সবাই ভালো আছেন।কয়েকমাসের মধ্যেই পরিবর্তন হয়ে গিয়েছে আমাদের বিশ্ব।থমকে গিয়েছে সবাই।আর এইসবকিছুই হয়েছে একটি ভাইরাসের কারনে।আর সেই ভাইরাসের নাম তো সবাই জানে সেটা হচ্ছে করোনা ভাইরাস।এই ভাইরাসের থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা এখুনি অনেক মানুষ সচেতন নই।সবাই ঘর থেকে বের হচ্ছি, কেও কেও আবার খাবার এর সন্ধানে বের হয় বা পরিবারের জন্য কর্ম করতে বের হয়।কিন্তু একবার কি ভেবে দেখেছেন যদি সেই মানুষটা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যায় তাহলে কি হবে।এর জন্য আমাদের দেশে ত্রানের ব্যবস্থা করে দেওয়া হয়েছে।আর আজকে আমি বলবো অন্তত এবার থেকে আপনারা সচেতন হোন।আর আমি নিচে কয়েকটি টিপ্স দিচ্ছি যেইগুলা মানলেই করোনা ভাইরাসে আপনি আক্রান্ত হবেন না।

১.ঘর থেকে বের হবেন না।এখন যদি আপনি বন্ধুদেরকে অনেক মিস করে থাকেন তাহলে ভিডিও কলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন তারপরও ঘর থেকে বের হবেন না।আর আপনি যদি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাসায় আসেন সেই সাথে আপনার পরিবারও আক্রান্ত হবে।তাই নিজের সাথে পরিবারের সবাইকে ঘর থেকে বের হতে মানা করুন।

২.ঘর থেকে বের হলে মাস্ক ব্যবহার করুন।অনেক কারনেই ঘর থেকে বের হতে হয়।যেমন;কোনো মুদি দোকান থেকে খাবার কিনা,ঔষধ কিনা।তাই সেইখানে যাওয়ার আগে মাস্ক সাথে হেন্ড-গ্লাভস ব্যবহার করুন।

৩.বাসায় প্রবেশ করার আগে সাবান দিয়ে হাত ধুয়ে নিবেন।আর অবশ্যই হাত ধোয়ার সময়টা যেনো ২০ সেকেন্ড থেকে ৩০ সেকেন্ড হয়ে থাকে।

৪.ভাইরাসটা যেহেতু মুখ-নাক দিয়ে ঢুকে তাই হাত না ধুয়ে মুখ হাত ধরবেন না।

৫.জনকোলাহলে যাবেন না মানুষ থেকে ৩ ফুট দূরে থাকবেন।

এই ৫ টি টিপ্স পালন করলে করোনা ভাইরাসে আক্রান্ত হবেন না।বিশ্ব চেষ্টা করে যাচ্ছে এটার ঔষধ বানানোর জন্য।ভেক্সিনটা আবিষ্কার হয়ে গেলে এর মুক্তি পাওয়া যাবে বলে বিজ্ঞানিদের চিন্তা।

আর সর্বশেষে বলতে চাই, নিজে সুস্থ থাকুন,সবাইকে সুস্থ রাখুন,নিয়মনিতি মেনে চলুন।

Related Posts